রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

এশিয়া কাপে বাংলাদেশ ও ভারত এগিয়ে : ইনজামাম

full_1647854157_1456050932স্পোর্টস ডেস্ক : গতবছর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৫ এর পর থেকে আন্তর্জাতিক অঙ্গনে দারুন ফর্মে রয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বিশ্বকাপে ইংল্যান্ড, এরপর ঘরের মাটিতে পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকার মতো বড় দলগুলোকে হারিয়েছে বাংলাদেশ।
এ সাফল্যগুলো ওয়ানডে ফরম্যাটে ছিল। তবে গতবছর টি২০ তে পাকিস্তানকে হারালেও একই বছর দক্ষিণ আফ্রিকার কাছে টি২০ সিরিজে ২-০ তে হারে। বছরের শেষে জিম্বাবুয়ের সাথে ১-১ এ সিরিজ ড্র করে। ২০১৬ এর শুরুতে আবার সেই জিম্বাবুয়ে। এবার চার ম্যাচ টি২০ সিরিজে ২-২ এ ড্র। র‍্যাংকিংয়ে ১১ নম্বরে নেমে গেছে মাশরাফি বাহিনী। টি২০ তে এই টাইগারদের এ অবস্থা থাকা সত্ত্বেও এশিয়া কাপ টি২০ ২০১৬ এর অন্যতম শিরোপার দাবিদার মনে করেন ইনজামাম-উল-হক।
সাবেক পাকিস্তানি অধিনায়ক ও বর্তমানে আফগানিস্তানের কোচ ইনজামাম-উল-হক মনে করেন এবারের এশিয়া কাপে শিরোপার দাবিদার বাংলাদেশ। ভারতকেও শিরোপার দাবিদার বলে মনে করেন তিনি।
“আপনি টি২০ ক্রিকেটে ফেভারিটের তকমা লাগাতে পারেন না। একটি নির্দিষ্ট দিনে যেকোন দল জয়ী হতে পারে। তাও আমি বাংলাদেশ ও ভারতকে এগিয়ে রাখবো। কারন ভারতের বর্তমান দলে অনেক ম্যাচ-উইনার আছে যারা ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে। সাম্প্রতি সময়ে বাংলাদেশও দারুন ক্রিকেট খেলছে, বিশেষ করে ঘরের মাটিতে যেকোন দলকে হারাতে পারার সক্ষমতা আছে তাদের।” বললেন ইনজামাম।
সাবেক পাকিস্তান কোচ আরও বলেন, ” গত দুই বছর ধরে বাংলাদেশ অনেক উঠতি তারকা পেয়েছে। মুস্তাফিজুর, সাব্বিরের মত তরুণরা ভালো খেলছে। এছাড়া সাকিব, তামিমদের মত অভিজ্ঞ ক্রিকেটাররাও আছে। তারুণ্যে ও অভিজ্ঞতায় পূর্ণ বাংলাদেশ দল অনেক দূর এগিয়ে যেতে পারবে। আমি বাংলাদেশের উজ্জ্বল ভবিষ্যত দেখছি।”