বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোনও কথা নেই কুলাঙ্গারদের নিয়ে : মহিউদ্দিন ​

 

নিউজ ডেস্ক : এমপি ‍লতিফের দেহে বঙ্গবন্ধুর মুখনিজের প্রতিকৃতিতে বঙ্গবন্ধুর মুখমণ্ডল লাগিয়ে বানানো ছবিকে ঘিরে বিতর্কের সামনে আসা চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য এম এ লতিফের পক্ষে দাঁড়িয়েছেন তার এলাকার সাত সংসদ সদস্য। তারা বলছেন, সাংগঠনিকভাবে বিষয়টি সুরাহা না করে জনসভায় প্রকাশ্যে এমপি লতিফকে হত্যায় উসকানি দিয়ে ঠিক করেননি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী। আর মহিউদ্দিন চৌধুরী বলছেন, এইসব কুলাঙ্গারদের নিয়ে আমার কোনও কথা নেই।
গত ৩০ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার চট্টগ্রাম সফর উপলক্ষে বঙ্গবন্ধুর বেশ কিছু প্রতিকৃতি স্থাপন করেন আওয়ামী লীগের স্থানীয় সংসদ সদস্য এম এ লতিফ। কিন্তু পাকিস্তানি বেশ ভূষায় বঙ্গবন্ধুর এসব প্রতিকৃতি নিয়ে নগরীতে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়। পরে জানা যায়, লতিফের ছবিতে বঙ্গবন্ধুর মুখমণ্ডল লাগিয়ে মূল কাজটি করেছেন গ্রাফিক ডিজাইনার।পরে ঘটনা নিয়ে তোলপাড় শুরু হলে বঙ্গবন্ধুর ছবি বিকৃতির ৭ দিন পর এক সংবাদ সম্মেলনের মাধ্যমে নিজের অবস্থান ব্যাখ্যাও করেন সংসদ সদস্য এম এ লতিফ।তিনি বলেন,এসব বিষয়ে তার জানা ছিল না। পুরো কাজটি ডিজাইনার করেছেন বলে তিনি পরে অবহিত হয়েছেন। আওয়ামী লীগের সংসদ সদস্য লতিফের ডাকা এক সংবাদ সম্মেলনে তার পাশে বসে হায়দার প্রিন্টার্সের চিফ ডিজাইনার কবির হোসেন বললেন, সবই তার ‘ভুল’।

 
এদিকে এ ঘটনায় এবিএম মহিউদ্দিন লতিফকে সাবধান করে দিয়ে চট্টগ্রামের লালদীঘি ময়দানের এক জনসভায় বলেন, আদালতের কাছে আবেদন, বিচার চলাকালে তাকে গ্রেফতার করতে হবে। ১৫ দিনের মধ্যে তাকে গ্রেফতার করা না হলে লালদীঘির মাঠে আবারও সমাবেশ করে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে। তিনি আরও বলেন, ‘যদি কোন দুর্ঘটনা ঘটে, যদি কোন তরুণ যুবক ক্ষিপ্ত হয়ে আঘাত করে, যদি এতে তার মৃত্যু হয় তাহলে নির্দেশদাতা হিসেবে অপরাধি হতে আমি রাজি আছি। মামলায় আমাকে প্রথম আসামি করতে পারেন। মহিউদ্দিন চৌধুরী কাঠগড়ায় যেতে রাজি আছেন।

 

 

এর পরপরই গতকাল এমপি লতিফের পক্ষে চট্টগ্রামের সাত সংসদ সদস্য জাতীয় সংসদের প্যাডে একটি বিবৃতিতে সাক্ষর করেছেন যেখানে বলা হয়, আমরা নিম্ন সাক্ষরিত সংসদ সদস্যবৃন্দ গত ১৫ ফেব্রুয়ারি চট্টগ্রাম লালদীঘী ময়দানে দুইবারের নির্বাচিত সংসদ সদস্য এম এ লতিফের বিরুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বিকৃতির মিথ্যা অভিযোগ এনে, নাগরিক মঞ্চের উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথি এ বি এম মহিউদ্দিন চৌধুরী যে বক্তব্য দিয়েছেন, তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি, ছবি বিকৃতির আত্মস্বীকৃত ডিজাইনারের বিরুদ্ধে অবস্থান না নিয়ে এম এ লতিফের ভাবমূর্তি ক্ষুন্ন ও তাকে সামাজিকভাবে হেয় করার উ্দ্দেশ্যে ওনার বক্তব্য কোনওভাবেই দায়িত্বশীল নেতার আচরণ হতে পারে না।

 

 

বিবৃতিতে সংসদ সদস্যরা বলেন, কোনও সভ্য মানুষের পক্ষে এহেন মন্তব্য করা অসম্ভব। বিবৃতিতে দলের ভাবমূর্তি ক্ষতিকারক এহেন কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য জোর দাবি জানান।

যিনি বঙ্গবন্ধুর ছবি নিয়ে এমন কর্মকাণ্ড করতে পেরেছেন তার পক্ষে দাড়ানোর প্রসঙ্গে জানতে চাইলে চট্টগ্রাম ৪ আসনের দিদারুল আলম বাংলা ট্রিবিউনকে বলেন, এমপি লতিফ চট্টগ্রাম মহানগর কমিটির সদস্য, তার বিরুদ্ধে সাংগাঠনিকভাবে ব্যবস্থা নেওয়ার সুযোগ থাকার পরও কেনো জনগণের সামনে এ ধরনের বক্তব্য দেবেন। কোনও সংসদ সদস্যকে দলীয় আচরণের বাইরে কেউ এ রকম কথা বলতে পারে সেটা আমাদের কাছে যৌক্তিক মনে হয়নি।

 

92f1ea593342f74a873a5e3c4a42b1a0-

এদিকে সাক্ষরকারীদের আরেকজন চট্টগ্রাম- ৪ আসনের মাহফুজুর রহমান বলেন, আমরা সংসদে বসে এটা করেছি। মহিউদ্দিন চৌধুরী সংসদ সদস্যদের সরাসরি গালাগালি শুরু করেছেন। ব্যক্তি লতিফ এবং এমপি লতিফতো ভিন্ন। এভাবে কাউকে হত্যার হুমকি কেউ দিতে পারেন কিনা, সেটা প্রতিবেদককে ভেবে দেখার আহ্বান জানান তিনি। তিনি বলেন, এমপি লতিফ জানতেনও না তার ও বঙ্গবন্ধুর ছবি নিয়ে ডিজাইনার কী করেছেন। পরে ডিজাইনার সেটা স্বীকারও করেছেন। তিনি বিষয়টা নিয়ে এভাবে বলতে পারেন না, মনে হওয়ায় আমরা একত্রিত হয়ে বিবৃতি দিয়েছি।

এ বিষয়ে এবিএম মহিউদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, আমার পক্ষে কুলাঙ্গারদের নিয়ে মন্তব্য করা সম্ভব না। আমার যা বলার ছিলো তা প্রকাশ্যে জনসভায় বলে দিয়েছি সেটাই আমার শেষ কথা। আমি মামলা করেছি এবং সেটা বঙ্গবন্ধুর সৈনিক হিসেবে আমার দায়িত্ব ছিল। এর বাইরে আমি হঠাৎ আগাছার মতো দলে ঢুকে পড়া লোকজনদের নিয়ে কিছু বলতে চাই না।।

এ জাতীয় আরও খবর

চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

আধুনিকতায় চাহিদা নেই হুক্কার, কমেছে চাহিদা 

৪ মে থেকে স্কুল-কলেজে শনিবারও ক্লাস

নাসিরনগরে আইন-শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত

মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি

বিশ্বকাপে অতিরিক্ত ক্রিকেটার নেবে না বিসিবি

সূচকের পতন প্রায় শতক ছুঁয়েছে

শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, সিদ্ধান্ত শনিবারের মধ্যে

যুদ্ধ বন্ধে বিশ্ব নেতাদের যে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী

আরও তিন দিন থাকতে পারে তাপপ্রবাহ

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স