শনিবার, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চার রানে হারল তামিমের পেশোয়ার

2016_01_31_20_38_44_yXBApWQf7wi9O5no2MXtjjcwiawcJS_originalস্পোর্টস ডেস্ক : জয়ের জন্য শেষ ওভারে দরকার ছিল ১৬ রান। সর্বোচ্চ চেষ্টা করেছিলেন ওয়াহাব রিয়াজ। প্রথম দুই বলে কোন রান আসেনি। তৃতীয় বলে দুই রান। চতুর্থ বলে ছক্কা হাঁকালেন ওয়াহাব। পঞ্চম বলে নিলেন দুই রান। শেষ বলে দরকার ছক্কা। পারলেন না পেশোয়ার জালমির ওয়াহাব রিয়াজ। নিতে পারলেন মাত্র এক রান। ফলে চার রানের রুদ্ধশ্বাস জয় পায় লাহোর কালান্দার্স।

শনিবার রাতে পাকিস্তান সুপার লিগে তামিম ইকবালের পেশোয়ার জালমির বিরুদ্ধে এমন নাটকীয় জয় পেয়েছে গেইলের লাহোর কালান্দার্স। আগে ব্যাট করা লাহোরের তিন উইকেটে ১৬৪ রানের জবাবে পেশোয়ার জালমির সংগ্রহ সাত উইকেটে ১৬০ রান। লিগে লাহোরের এটি পাঁচ ম্যাচে দ্বিতীয় জয়। অন্যদিকে ছয় ম্যাচে পেশোয়ার জালমির এটি দ্বিতীয় হার।

জয়ের জন্য করতে হবে ১৬৫। এলক্ষ্যে ব্যাট করতে নেমে পেশোয়ার জালমির হয়ে সূচনাটা ভালোই করেন দুই ওপেনার তামিম ইকবাল ও মোহাম্মদ হাফিজ। তামিম চেনা ছন্দে থাকলেও ভয়ংকর হয়ে ওঠার আগেই বিদায় নেন হাফিজ। সাত বলে নয় রান করে কুপারের বলে হাফিজ ক্যাচ তুলে দেন আজহার আলির হাতে। যাওয়ার আগে করে যান সাত বলে নয় রান।

এরপর কামরান আকমলের সঙ্গে সাবলিল ব্যাট চালাতে থাকেন পিএসএলে দুর্দান্ত ফর্মে থাকা তামিম ইকবাল। তবে আজ পঞ্চাশের ঘর ছুতে পারেননি আগের ম্যাচে অপরাজিত ৮০ রান করা তামিম। ২২ বলে ৩০ রান করে তিনি ফেরেন দেলপোর্টের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে। সংক্ষিপ্ত এই ইনিংসে তামিম হাঁকান চারটি চার ও একটি ছক্কা। পেশোয়ারের দলীয় রান তখন দুই উইকেটে ৫৫।

এরপর ড্যাভিড মালানকে নিয়ে বেশীদূর আগাতে পারেননি কামরান আকমল। ২০ বলে ১৮ রান করে তিনি তামিমের মতো দেলপোর্টের শিকার। সুবিধা করতে পারেননি অধিনায়ক শহিদ আফ্রিদিও। ছয় বলে নয় করে তিনিও দেলপোর্টের বলে উমরের তালুবন্দী।

তবে পঞ্চম উইকেটে আশার পালে জোর বাতাস লাগান মালান ও শহিদ ইউসুফ। এই জুটি দলকে টেনে নিয়ে যান ১৩৫ রানে। ১১ বলে ১৬ রান করে রান আউটের শিকার ইউসুফ। তবে ৩৫ বলে ৩২ রান করে দলকে জয়ের আশা ভালোমতোই দেখান ডেভিড মালান। কিন্তু শেষ অবধি পারেনি পেশোয়ার। ১১ বলে ১৪ রানে অপরাজিত থাকেন ওয়াহাব রিয়াজ। লাহোরের হয়ে তিনটি করে উইকেট নেন কুপার ও দেলপোর্ট। ব্যাট হাতে ৭৮ রান ও বল হাতে তিন উইকেট নেয়ার সুবাদে অনুমিতভাবেই ম্যাচ সেরার পুরস্কার জেতেন লাহোরের ক্যামেরন দেলপোর্ট।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬৪ রান করে লাহোর কালান্দার্স। লাহোরের পক্ষে সর্বোচ্চ ৬১ বলে ৭৮ রান করেন ক্যামেরন দেলপোর্ট। তার ইনিংসে ছিল ছয়টি চার ও তিনটি ছক্কার মার। ছয় চারে দ্বিতীয় সর্বোচ্চ ৫২ রান আসে উমর আকমলের ব্যাট থেকে। ২৫ রান করেন দলীয় অধিনায়ক আজহার আলী।

এই ম্যাচেও সুপার ফ্লপ ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল। নিজের প্রথম বলেই শূন্য রানে সাজঘরে ফেরেন তিনি। চলমান পিএসএলে গেইলের ব্যাট সেভাবে হাসছে না। প্রথম ম্যাচে করেন মাত্র ছয় রান। এর পরের ম্যাচে শূন্য। করাচির বিরুদ্ধে শুক্রবারের ম্যাচে করেন ৩৭। এরপর আবারো শূন্য।

২৬ রানের দুই উইকেট নেন জুনায়েদ খান। একটি উইকেট গেছে ড্যারেন স্যামির দখলে। উইকেট বঞ্চিত থাকেন শহিদ আফ্রিদি ও ওয়াহাব রিয়াজ।

এ জাতীয় আরও খবর

মেট গালায় ঢুকতে তারকাদের কত কোটি খরচ করতে হয়?

অনন্যার সঙ্গে বিচ্ছেদের পর সারার প্রেমে আদিত্য!

পিটার হাসের জায়গায় ডেভিড মিল, স্বাগত জানাল বাংলাদেশ

বিএনপি ভোটারদের ভয় পায়, তাই নির্বাচনে আসে না : ওবায়দুল কাদের

সাধলেন কাদের, রাজি হননি কেউ

মানিকগঞ্জে আসিম জাওয়াদের জানাজায় হাজারো মানুষ

বাংলাদেশটা আজ কাঁটাতারে ঝুলছে: গয়েশ্বর

সাকিব-মুস্তাফিজে মান রক্ষা বাংলাদেশের

সবার আগে কোপার দল দিল ব্রাজিল

যারা ভাবেন দুর্ঘটনা বন্ধ হয়ে যাবে, তারা আহম্মকের স্বর্গে আছেন : শাজাহান খান

২১ মে ফিলিস্তিনকে রাষ্ট্রের স্বীকৃতি দিতে পারে ইউরোপের চার দেশ

রপ্তানিকারকদের আয় ৩০ শতাংশ বেড়েছে : বাণিজ্য প্রতিমন্ত্রী