মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সারাবিশ্বে স্কাইপে অ্যাপ বন্ধ

news-image

 মাইক্রোসফটের মালিকানাধীন জনপ্রিয় টেলিকমিউনিকেশন অ্যাপ স্কাইপে ব্যবহার করা যাচ্ছে না । ইউরোপ, জাপান, অস্ট্রেলিয়া এবং যুক্তরাষ্ট্রসহ সারা বিশ্বের অ্যাপ ব্যবহারকারীরা এই সমস্যার সম্মুখীন হচ্ছেন। ব্যবহারকারীরা অ্যাপটির মাধ্যমে ভিডিও কল এবং ভয়েস কল করতে পারছেন না। সংযোগ সমস্যার কারণে এমনটি হয়েছে বলে স্কাইপে কর্তৃপক্ষ জানিয়েছে। 

প্রযুক্তি সেবা বিষয়ক ওয়েবসাইট ডাউন ডিটেক্টর জানিয়েছে, ২১ সেপ্টেম্বর স্থানীয় সময় রাত চারটা ২৩ মিনিট থেকে স্কাইপেতে কল করার ক্ষেত্রে জটিলতা শুরু হয়। এর পরপরই অ্যাপটির ব্যবহারকারীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে সমস্যাটির কথা জানান। 

স্কাইপের নিজস্ব হার্টবিট সেবার মাধ্যমে জানানো হয়, ‘ব্যবহারকারীদের কেউ কেউ ভিডিও কল ও অডিও কল করার ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হচ্ছেন। কিংবা ব্যবহারকারীদের অনলাইনে নাও দেখাতে পারে। আমরা সমস্যাটি চিহ্নিত করেছি। সমস্যাটি স্ট্যাটাস সেটিংয়ে। ভুক্তভোগীরা তাদের স্ট্যাটাস পরিবর্তন করছে পারছেন না। তাদের কনট্রাক্টস লিস্টের সবাইকে অফলাইনে দেখাচ্ছে। ফলে কাউকে কল করা যাচ্ছে না।’ 

অ্যাপটির ব্যবহারকারীদের মধ্যে কেউ কেউ অভিযোগ করেছেন, ভিডিও কল করার সময় ‘উই আর এ বিট ওভারলোডেড রাইট নাউ…প্লিজ ট্রাই অ্যাগেইন লেটার’ কিংবা ‘ডাউনলোড স্কাইপে টু ইউজ এনি টাইম’  এই ধরণের ম্যাসেজ দেখাচ্ছে।

স্কাইপ জানিয়েছে, অ্যাপটি দিয়ে ব্যবহারকারীরা মূলত ভিডিও কল এবং অডিও কল করতে পারছেন না। কিন্তু এটির ইনস্ট্যান্ট ম্যাসেজিং সেবা ঠিকই কাজ করছে। অন্যদিকে স্কাইপের ওয়েব সার্ভিসেও কোনো ধরণের সমস্যা নেই। 

স্কাইপ কর্তৃপক্ষ ব্যবহারকারীদের এই অনাকাঙ্খিত সমস্যার জন্য দুঃখ প্রকাশ করে বলেন, ‘আমরা সমস্যার সমাধানে কাজ করছি। আশা করি দ্রুত সমস্যাটি সমাধান হবে।’

এ জাতীয় আরও খবর

পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিলো বিজিপির আরও ১২ সদস্য

তীব্র গরমের পরে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

উপজেলা নির্বাচন বর্জনের সিদ্ধান্ত বিএনপি ও জামায়াতের

এখনও কেন ‘জলদস্যু আতঙ্কে’ এমভি আবদুল্লাহ

বাড়ছে তাপমাত্রা, জেনে নিন প্রতিরোধের উপায়

বিএনপির অনেকে উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছে : কাদের

অনিবন্ধিত অনলাইনের বিরুদ্ধে পদক্ষেপ নেবো : তথ্য প্রতিমন্ত্রী

প্রার্থীদের মনোনয়নপত্রের প্রিন্ট কপি চাওয়া যাবে না : ইসি

ইসরায়েলকে সহায়তা করায় জর্ডানে বিক্ষোভ

পণ্যের দাম ঠিক রাখতে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে : প্রতিমন্ত্রী

লিটারে ১০ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম

ফরিদপুরে বাস-পিকআপের সংঘর্ষে নিহত বেড়ে ১৪