শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নতুন টাকার নোট পাচ্ছেন না ব্রাহ্মণবাড়িয়াবাসী

news-image

পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে বাংলাদেশ ব্যাংক থেকে সোনালী ব্যাংক লিমিটেডের ব্রাহ্মণবাড়িয়া শাখায় কোনো নতুন টাকার নোট সরবরাহ করা হয়নি। এর ফলে এবারের ঈদে নতুন টাকা থেকে বঞ্চিত হচ্ছেন পুরো ব্রাহ্মণবাড়িয়াবাসী।


সোনালী ব্যাংক সূত্রে জানা যায়, পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে গত ১০ সেপ্টেম্বর বাংলাদেশে ব্যাংকের কাছে নতুন-পুরাতন মিলিয়ে মোট ১২০ কোটি টাকা চেয়েছিল সোনালী ব্যাংক লিমিটেড ব্রাহ্মণবাড়িয়া শাখা। কিন্তু বাংলাদেশ ব্যাংক থেকে ব্রাহ্মণবাড়িয়ায় কোনো নতুন টাকার নোট পাঠানো হয়নি। 


পরবর্তীতে চিঠির মাধ্যমে সোনালী ব্যাংকের নরসিংদী শাখা থেকে পুনঃপ্রচলন যোগ্য ১০০ কোটি টাকা সংগ্রহ করার কথা জানানো হয়। সংগ্রহকৃত এসব টাকার মধ্যে সবগুলোই এক হাজার টাকার নোট। তাই এসব নোটে আগ্রহ নেই গ্রাহকদের।


এদিকে সোনালী ব্যাংক থেকে নতুন টাকা সরবরাহ না করায় ব্রাহ্মণবাড়িয়ার বেসরকারি ব্যাংকের শাখাগুলো বিপাকে পড়েছে। চাহিদা অনুযায়ী ব্যংকগুলো তাদের গ্রাহকদের নতুন টাকার নোট দিতে পারছে না। এর ফলে গ্রাহকদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।


সোমবার সকালে ন্যাশনাল ও এবি ব্যাংকে নতুন টাকার নোট নিতে আসা কয়েকজন গ্রাহকের সঙ্গে কথা হলে তারা জাগো নিউজকে জানান, প্রতি বছর দুটি ঈদেই পরিবারের ছোট ছেলে-মেয়েরা নতুন টাকার জন্য বায়না ধরে। কিন্তু এ বছর ব্যাংক থেকে তারা নতুন টাকার নোট পাননি। এর ফলে হতাশ হয়েই বাড়ি ফিরতে হচ্ছে তাদের।


এ ব্যাপারে সোনালী ব্যাংক লিমিটেড ব্রাহ্মণবাড়িয়া প্রধান শাখার ব্যবস্থাপক সেলিম জাহাঙ্গীর জাগো নিউজকে জানান, গত রোজার ঈদে আমরা কিছু নতুন টাকার নোট পেয়েছিলাম। কিন্তু এ বছর আমাদের কোনো নতুন নোট দেয়া হয়নি। এর ফলে আমরা অনেকটা নিরুপায় হয়েই গ্রাহকদের ফিরিয়ে দিচ্ছি।





 

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা