মঙ্গলবার, ১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

লন্ডনে খালেদা জিয়ার রাজনৈতিক কর্মসূচি শুরু

news-image

লন্ডনে বিএনপি চেয়ারপরসন বেগম খালেদা জিয়া রাজনৈতিক কর্মসূচি শুরু করেছেন। শুক্রবার স্থানীয় সময় রাত ৮টায় যুক্তরাজ্য বিএনপির সহ-সভাপতিদের সঙ্গে বৈঠকের মধ্য দিয়ে তিনি এ কর্মসূচি শুরু করেন। লন্ডনের অভিজাত এলাকায় তারেক রহমানের বাসার অদূরে কিংসটনলজ হোটেলে তিনি এ বৈঠক করেন।
লন্ডন পৌছুনোর পর কিংসটনলজ হোটেলে এই কর্মসূচির মধ্য দিয়ে এখানে খালেদা জিয়ার রাজনৈতিক কর্মসূচি শুরু হলো। বাংলাদেশে ফিরে যাওয়ার পূর্ব পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে বলে বিশ্বস্ত একটি সূত্র জানিয়েছে। দলটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট তারেক রহমানের মানবাধিকার বিষয়ক উপদেষ্টা ব্যারিস্টার আবু সায়েম বলেন,  বেগম খালেদা জিয়ার লন্ডন সফর উপলক্ষে যুক্তরাজ্যের সকল বিএনপি নেতা-কর্মী ও বাঙালি কমিউনিটির মধ্যে খুশির আমেজ সৃষ্টি হয়েছে। তিনি বাংলাদেশে গণতন্ত্রের পুনরুদ্ধার ও ভঙ্গুর মানবাধিকার পরিস্থিতির উন্নয়ন এবং দ্রুত সময়ের মধ্যে সর্বস্তরের গ্রহণযোগ্য নতুন নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে কথা বলবেন বলে আশা করা হচেছ। তবে সায়েম বলেন, খালেদা জিয়ার এই সফর একান্ত ব্যক্তিগত ও চিকিৎসাসংক্রান্ত, কোনো রাজনৈতিক সফর নয়।
সূত্র জানিয়েছে, যুক্তরাজ্যের ক্ষমতাসীন দল ও বিরোধী দলের প্রতিনিধিদের সঙ্গে খালেদা জিয়ার বৈঠকের কথা রয়েছে। এছাড়াও কয়েকটি আন্তর্জাতিক সংস্থার কুটনৈতিক কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের কথা রয়েছে।
 
তারেকের বাসায় খালেদা জিয়া
বিএনপি চেয়ারপরসন বেগম খালেদা জিয়া লন্ডনে পৌঁছে তার জ্যেষ্ঠ পুত্র তারেক রহমানের বাসায় অবস্থান করছেন। সেখানে তার প্রয়াত ছোট ছেলে কোকো রহমানের স্ত্রী ও দুই মেয়েও অবস্থান করছেন। তারেক জিয়ার বাসায় তার স্ত্রী ও এক মেয়ে এবং তারেকের শাশুড়িও আছেন। সন্তান হারানোর পরে এই প্রথম তার অপর সন্তান ও পরিবারের অন্য সদস্যদের সঙ্গে খালেদা জিয়া একান্ত সময় অতিবাহিত করছেন। শুক্রবার রাতে কর্মসূচি শেষে খালেদা জিয়া তারেকের বাসায় অবস্থান করবেন বলে সূত্র নিশ্চিত করেছে।

এ জাতীয় আরও খবর