শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দরূদে রাসূল (সা:): আলহাজ্ব মো: নূরুজ্জামান (বীর মুক্তিযোদ্ধা)

news-image

এমন এক সময় ছিল , যখন বিশ্ব ভ্রমান্ডের স্রষ্টা ও মহান প্রতিপালক আল্লাহপাক ছাড়া আর কিছুরই অস্তিত্ব ছিল না। হঠাৎ তাঁর মাঝে স্বীয় পরিচয় প্রকাশের খভিলাষ জাগরিত হওয়ার পর সৃষ্টিজগত সৃজন করেন। 
হাদীসে কুদসিতে আল্লাহ তা‘আলা নিজেই এরশাদ করেন, আমি ছিলাম শুধু ধনাগার, নিজেকে প্রকাশ করতে ভালবাসতাম , তাই সৃষ্টি জগত সৃজন করলাম।“(সিররুল আসরার-পৃ:১০)
আপন রুপ,গুন ও মার্ধুয প্রকাশের লক্ষ্যে আল্লাহ তা‘আলা সর্ব প্রথম তাঁর সমস্ত গুনা বলীর ধারকরূপে তাঁর প্রিয় পেয়ারা হাবীবের নূর সৃষ্টি করলেন। এজন্যই হাদীস শরীফে রাসূলুল্লাহ (সা:) ফরমান-
“আল্লাহ তা‘আলা র্সব প্রথম আমার নূর কে সৃজন করেছেন। আমি আল্লাহর নূর হতে আর সমস্ত সৃষ্টিরাজি আমার নূর হতে।“ (সিররুল আসরার-পৃ:৩)
আল্লাহ তা‘আলা আখেরী জমানার দুর্বল বান্দাদের হেদায়েতের জন্য সকল নবী-রাসূলদের পরে সর্বশ্রেষ্ট রাসূল হযরত মোহাম্মদ মোস্তফা আহম্মদ মোজতবা (সা:) কে যে দুনিয়াতে প্রেরন করবেন , এটা তিনি আগেই নির্ধারন করে রেখেছিলেন। পবিএ কোরআন শরীফ নাযিলের পূর্বে আল্লাহ তা‘আলা যত কিতাব অবর্তীণ করেছেন, প্রত্যেক কিতাবেই হযরত মোহাম্মদ মোস্তফা (সা:) এর আর্বিভাবের সুসংবাদ দিয়েছেন। আল্লাহ তা‘আল্ বলেন-“এবং নিশ্চয় হযরত মোহাম্মদ মোস্তফা(সা:) অর্থাৎ তাঁর বর্ণনা র্পূববর্তীদের গ্রন্থসমূহে আছে।”(সূরা শু’আরা আয়াত-১৪০) ইমাম যুবকী(রহ) বলেন-‘হে হযরত মোহাম্মদ মোস্তফা (সা:) আল্লাহ তা‘আলা প্রদও সমস্ত কিতাবেই আপনার গুনাবলী বর্ণিত হয়েছে। ধর্মের পর র্ধম ত্রসে আপনার সুসংবাদ আমাদেরকে শুনিয়েছে। আল্লাহ তা‘আলা রাসূল(সা:) কে মানব জাতির সাক্ষীদাতা ও সর্তককারী হিসেবে পৃথিবীতে প্রেরন করবেন বলেই সৃষ্টির আদিতে হযরত আদম (আ:) হতে শুরু করে পৃথিবীতে আগত সমস্ত করার নির্দেশ দিয়েছিলেন। পবিএ কোরআন শরীফে এরশাদ হয়েছে- স্মরন কর! যখন আল্লাহ নবীদের অঙ্গীকার নিয়ে ছিলেন যে, তোমাদেরকে কিতাব ও হিকমত যা কিছূ দিয়েছি অত:পর তোমাদের কাছে যা আছে তার সমর্থকরূপে যখন একজন রাসূলে মোহাম্মদ (সা:) আসবেন , তখন তোমরা অবশ্যই তাঁর প্রতি বিশ্বাস স্থাপন করবে এবং তাঁকে সাহায্য করবে । আল্লাহ বললেন-‘ তোমরা কি স্বীকার করলে? এবং এ সম্পর্কে আমার অঙ্গীকার কি তোমরা গ্রহন করলে? তারা বললো –“ আমরা স্বীকার করলাম। তিনি বললেন-“তবে তোমরা সাক্ষী থাকো এবং আমিও তোমাদের সাক্ষী রইলাম্”………… বাকী কথা আগামীকাল

লেখক পরিচিতি: চেয়ার পারসন আমাদের ব্রাক্ষনবাড়ীয়া .কম 
সভাপতি,কৃষ্ণনগর আ: জাব্বার উচ্চ-বিদ্যালয় ,নবীনগর ব্রাক্ষণবাড়িয়া

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী