মঙ্গলবার, ১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

জাপানে বন্যায় ৩ জনের মৃত্যু, নিখোঁজ ২৫

news-image

জাপানে ভয়াবহ বন্যায় ৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া এখনও পর্যন্ত নিখোঁজ রয়েছেন বহু মানুষ। শুক্রবার টোকিও শহরের উত্তরাঞ্চলে বন্যায় আটকে পড়া বাসিন্দাদের উদ্ধারে হাজার হাজার উদ্ধারকর্মী মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।
ঘূর্ণিঝড় ইতাওয়ের প্রভাবে বৃষ্টিপাতের সূচনা হয়েছিল। কিন্তু ভারি বর্ষণ ক্রমাগত চলতে থাকায় পুরো দেশ যেন পানির নিচে তলিয়ে গেছে।
জোসো শহরে দুর্যোগ আঘাত হানায় ২৫ জন নিখোঁজ রয়েছেন। এদের মধ্যে দুই শিশুও রয়েছে বলে জানা গেছে। বন্যার পানিতে হাজার হাজার ঘর বাড়ি প্লাবিত হয়েছে। সেনাবাহিনী হেলিকপ্টারে করে বিভিন্ন অঞ্চল থেকে বন্যার্তদের উদ্ধার করছেন। সরকারি মুখপাত্র ইয়োসহিহিদে সুগা জানিয়েছেন, শুক্রবার সকাল থেকেই ৫ হাজার ৮শ সেনা, পুলিশ এবং দমকল কর্মী মোতায়েন করা হয়েছে। তারা বন্যাকবলিত এলাকায় রাত পর্যন্ত উদ্ধার কাজ চালিয়ে যাবেন। তিনি আরো জানিয়েছেন, সরকার বন্যার্তদের সাহায্যে যথেষ্ট চেষ্টা করছে। এ জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি। প্রাদেশিক কর্মকর্তা হিরোয়াকি তাচি এএফপিকে জানিয়েছেন, ‘আমরা যত তাড়াতাড়ি সম্ভব বন্যাকবলিত এলাকা থেকে লোকজনকে উদ্ধারের চেষ্টা করছি।’

 

এ জাতীয় আরও খবর