শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পশুবোঝাই গাড়ির দিকে না তাকানোর নির্দেশ চট্টগ্রাম পুলিশ সুপারের

news-image

পশুবোঝাই যানবাহনের দিকে চাঁদাবাজদের চোখ তুলে না তাকাতে নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম পুলিশ সুপার (সিএমপি) একেএম হাফিজ আক্তার। পাশাপাশি চাঁদাবাজদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী জিরো টলারেন্স দেখাবে বলেও হুশিয়ার করেন তিনি।
গতকাল চট্টগ্রামের পরিবহন মালিক-শ্রমিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, ‘শ্রমিক সংগঠন হোক কিংবা যে কোনো সংগঠনের নেতাকর্মী হোক, পুলিশ কিংবা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা, কেউ গরুর গাড়ির দিকে চোখ তুলে তাকাবেন  না। ‘বিভিন্ন জায়গা থেকে অভিযোগ পাচ্ছি বিভিন্ন সংগঠনের নামে চাঁদা আদায় করা হচ্ছে। কিন্তু আমরা প্রতিবারের মতো এবারও চাঁদাবাজদের বিরুদ্ধে জিরো টলারেন্সে আছি।’ চলতি বছর চট্টগ্রামের অলংকার মোড়, মিরসাইয়ের বারইয়ারহাট, সীতাকুন্ডের কালু শাহ মাজার সহ কয়েকটি জায়গায় বিভিন্ন সংগঠনের নামে চাঁদা আদায় হচ্ছে বলেও জানান তিনি। তবে গত বছর লোহাগাড়া উপজেলার দিকে চাঁদাবাজি বেশি হয়েছিল। তাছাড়া বিভিন্ন জায়গায় গাড়ি থামিয়ে জোরপূর্বক ব্যাপারিদের গরু বিক্রি করতে বাধ্য করা হচ্ছে বলেও জানান তিনি। আর এসব সন্ত্রাসী কার্যক্রম বন্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের কথা জানিয়ে হাফিজ আক্তার বলেন, ‘আপনারা প্রয়োজনে মোবাইলে চাঁদাবাজদের ছবি তুলুন। সেগুলো আমাদের দিন। আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবো।’
এদিকে রাস্তায় গাড়ি চলাচল নির্বিঘ্ন করতে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান তিনি। তিনি জানান, ‘সড়কে যানজট নিরসন, ঘরমুখী যাত্রীদের নির্বিঘ্ন যাতায়াত নিশ্চিত ও পশুবোঝাই যানবাহন যাতে নির্ভয়ে সড়কে যাতায়াত করতে পারে সে জন্য পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আপনারা যে কোনো সমস্যায় পড়লে পুলিশের সঙ্গে যোগাযোগ করলে পুলিশ যথাযথ ব্যবস্থা নেবে।’ এছাড়াও সড়কে নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের পাশাপাশি র‌্যাব ও হাইওয়ে পুলিশ নিয়োজিত থাকবে। মতবিনিময় সভায় পরিবহন মালিক শ্রমিকরাও তাদের বিভিন্ন মতামত ও অভিযোগ তুলে ধরেন। সভায় চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মুহাম্মদ নাঈমুল হাছান এবং অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. শহীদুল্লাহ র‌্যাব, সিএমপি, বিআরটিসি, সড়ক ও জনপথ (সওজ) বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এই বিভাগের সর্বাধিক পঠিত

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা