বৃহস্পতিবার, ১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

খালেদা জিয়ার দুই মামলার পরবর্তী শুনানি ১৭ সেপ্টেম্বর

news-image

দুর্নীতির দুই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ও জেরার জন্য ১৭ সেপ্টেম্বর পরবর্তী দিন রেখেছেন আদালত। বৃহস্পতিবার জিয়া দাতব্য ট্রাস্ট মামলায় তিন সাক্ষীর জেরা এবং এক সাক্ষীর জবানবন্দি শোনার পর ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার এই দিন ঠিক করে দেন।
বকশীবাজারে কারা অধিদপ্তরের মাঠে এ আদালতের বিশেষ এজলাসে জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলার শুননিও চলছে।
মামলার শুনানিতে উপস্থিত থাকতে বেলা ১১টার দিকে আদালতে পৌঁছান সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। অবশ্য তিনি পৌঁছানোর আগেই সাড়ে ১০টার দিকে আদালতের কার্যক্রম শুরু হয়ে যায়। খালেদার আইনজীবী সানাউল্লাহ মিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলার সত্যায়িত অনুলিপি না পাওয়ার কথা বলে সময়ের আবেদন করলে বিচারক তা নথিভুক্ত করে রাখেন।
এদিন দাতব্য ট্রাস্ট মামলায় পূবালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার এইচ এম ইসমাইল, জনতা ব্যাংকের সাত মসজিদ রোড শাখার জিএম শেখ মকবুল আহমেদ এবং জনতা ব্যাংকের প্রথম সহকারী মহা ব্যবস্থাপক ফাহমিদা রহমানকে জেরা করেন আসামিপক্ষের আইনজীবীরা। পরে সোনালী ব্যাংকের প্রধানমন্ত্রীর কার্যালয় শাখার ডিজিএম মো. হাফিজুর রহমান এ মামলায় সাক্ষ্য দেন।
তিনি জব্দ তালিকার একটি বিবরণ উপস্থাপন করতে শুরু করলে আসামিপক্ষের আইনজীবীরা এর বিরোধিতা করেন। এ সময় খানিকটা উত্তেজনা সৃষ্টি হয়। পরে বিচারক আপত্তি ওঠা অংশটুকু বাদ দিয়ে তার জবানবন্দি গ্রহণ করেন।
এরপর ১৭ সেপ্টেম্বর পরবর্তী দিন রেখে মামলার শুনানি মুলতবি করেন বিচারক। এর আগে মামলার বাদী দুদকের উপ-পরিচালক হারুন অর রশিদ এবং এজহার গ্রহণকারী পুলিশ কর্মকর্তা মাহফুজুল হক ভূঁইয়া এ মামলায় সাক্ষ্য দিয়েছেন।
জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় এ পর্যন্ত সাক্ষ্য দিয়েছেন মামলার বাদী দুদকের উপ-পরিচালক হারুন অর রশিদ, তবে তার জেরা বাকি রয়েছে। এতিমদের সহায়তার জন্য একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটির বেশি অর্থ আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় দুদক জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতির মামলাটি করে। 

এ জাতীয় আরও খবর

হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো

খালেদাকে পদ্মা সেতুতে তুলে নদীতে ফেলে দেওয়া উচিত: প্রধানমন্ত্রী

বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় হত্যা, চারজনের যাবজ্জীবন

সিলেটে বন্যার্তদের পাশে পররাষ্ট্রমন্ত্রী

ক্লাসরুমে ফ্যান খুলে পড়ে চার ছাত্রী আহত

ঘরে বসে খুব সহজেই করে ফেলুন পার্লারের মতো হেয়ার স্পা

সামরিক সহায়তা চাইলো মিয়ানমারের ছায়া সরকার

হত্যা মামলায় তিন ভাইসহ চারজনের যাবজ্জীবন

এমপির গাড়িবহরে ট্রাকচাপায় লাশ হলেন ছাত্রলীগ নেতা

কান উৎসবে বঙ্গবন্ধুর বায়োপিকের ট্রেইলার, ফ্রান্সের পথে তথ্যমন্ত্রী

শ্রমিকের তীব্র সঙ্কট, বৃষ্টিতে তলিয়ে যাচ্ছে ধান

পল্লবীর অনুপস্থিতিতে ফ্ল্যাটে কে আসতেন, মুখ খুললেন পরিচারিকা