বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্কে সুচিত্রা সেন চলচ্চিত্র উত্সব ১১ ও ১২ সেপ্টেম্বর

news-image

নিউইয়র্কে আগামী ১১ ও ১২ সেপ্টেম্বর কিংবদন্তি নায়িকা সুচিত্রা সেন স্মরণে চলচ্চিত্র উত্সবের আয়োজন করা হয়েছে। নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পালকি সেন্টারে অনুষ্ঠেয় এ উত্সবের আয়োজন করেছে সুচিত্রা সেন মেমোরিয়াল ইউএসএ। দুই দিনব্যাপী চলচ্চিত্র উত্সবের প্রথম দিন মঙ্গলপ্রদীপ জ্বেলে মহানায়িকাকে স্মরণ করবেন সুচিত্রাভক্ত ও সুধীজনরা।
 
এ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. এ কে আব্দুল মোমেন, একুশে পদক প্রাপ্ত নাট্য ব্যক্তিত্ব জামালউদ্দিন হোসেন, চলচ্চিত্রকার ও লেখক কবীর আনোয়ার, অভিনেত্রী রেখা আহমেদ, নাট্য নির্দেশক ও অভিনেত্রী রওশন আরা হোসেন প্রমুখ। অনুষ্ঠানটি সবার জন্য বিনামূল্যে উন্মুক্ত।
 
চলচ্চিত্র উত্সবে সুচিত্রা সেনের ‘পথে হলো দেরী’, ‘দ্বীপ জ্বেলে যাই’, ‘সাড়ে চুয়াত্তর’সহ বেশ কয়েকটি জনপ্রিয় সিনেমা দেখানো হবে বলে জানিয়েছেন সুচিত্রা সেন মেমোরিয়াল ইউএসএর কর্মকর্তা গোপাল স্যানাল। 
সুচিত্রা সেন চলচ্চিত্র উত্সবের আয়োজনকে স্বাগত জানিয়ে চলচ্চিত্রকার ও লেখক কবীর আনোয়ার বলেন, ‘বাঙালি পুরুষের স্বপ্নকন্যা সুচিত্রা সেনকে যথাযথ মূল্যায়ন করা হবে। প্রচণ্ড ব্যক্তিত্বসম্পন্ন ও আধুুনিক সুন্দরী সুচিত্রা আজও অপ্রতিদ্বন্দ্বী। সুচিত্রা সেনকে বাংলার মানচিত্র পেরিয়ে নিউইয়র্কে  স্মরণ করাটা অবশ্যই গর্বেব ব্যাপার।’
 
উল্লেখ্য, সুচিত্রা সেন মেমোরিয়াল ইউএসএর কর্মকর্তা গোপাল স্যানালের আগে বেশ কয়েকবার পাবনায় সুচিত্রা সেন চলচ্চিত্র উত্সবের আয়োজন করেন। সেই উত্সবে নায়করাজ রাজ্জাক, কবরী, শাবানা, রোজিনা, সুভাষ দত্ত, ফারুক, প্রবীর মিত্রসহ অনেকে উপস্তিত ছিলেন ।