বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নূর স্বেচ্ছায় গৃহবন্দী এবং বিব্রত!

news-image

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি নূর চৌধুরী টরন্টোস্থ ইটোবকিস্থ নিজস্ব বিলাস বহুল ফ্লাটে স্বস্ত্রীক রাশেদা খানমকে নিয়ে নিরাপদেই আছে। কারণ, কানাডা সরকার আইনগত বিবেচনায় তাকে কানাডা থেকে বের করে দিচ্ছে না। তবে তিনি জনবিচ্ছিন্ন হয়ে স্বেচ্ছায় গৃহবন্দীর জীবন যাপন করছেন। সম্প্রতি তার নারীঘটিত এক স্ক্যান্ডেলের খবর প্রচার হওয়ায় খুব বিব্রতকর বলে বিশ্বস্থ সূত্রে প্রকাশ।
 
উল্লেখ্য, নূর মুক্তিযুদ্ধের সময় সেপ্টেম্বর পর্যন্ত আতাউল গনি ওসমানীর বিশেষ সহকারী ছিলেন।  পরে নারীঘটিত এক কেলেঙ্কারিতে তাকে সেনাসদর থেকে বের করে যুদ্ধক্ষেত্রে পাঠিয়ে দেয়া হয়। [দ্রঃ একাত্তরের রণাঙ্গন অকথিত কিছু কথা/ নজরুল ইসলাম। প্রকাশকঃ অনুপম প্রকাশনী। প্রকাশ কাল: ১৯৯৯, ঢাকা। পৃষ্টা ৪৯-৫১।] 
 
এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, 'বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার দায়ে মৃত্যুণ্ডপ্রাপ্ত ছয় খুনিকে ফিরিয়ে আনতে যুক্তরাষ্ট্র ও কানাডার দুইটি আইনি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছে বাংলাদেশ সরকার।' এ ব্যাপারে অটোয়াস্থ বাংলাদেশ হাই কমিশনার কামরুল আহসানকে ইত্তেফাক থেকে ফোন করলে কোনো সঠিক তথ্য দিতে পারেননি।
 
কানাডার আইনজীবী জন এ টেরির ‘টেরিস এলএলপি’ ফার্মের সাথে বেশ ক’বছর আগে চুক্তি হলেও তার বিন্দু মাত্র অগ্রগতির খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি!

এ জাতীয় আরও খবর