বুধবার, ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ভারতে বিক্ষোভ: ধোনি-কোহলিদের নিরাপত্তায় উদ্বেগ

news-image

বিক্ষুব্ধ সারা ভারত। ভারতের ক্রিকেট ভক্তরা কিছুতেই মেনে নিতে পারছেন না বাংলাদেশের কাছে টিম ইন্ডিয়ার শোচনীয় হার। যে বাংলাদেশ দলের সঙ্গে ভারতের অভিজ্ঞ সিনিয়র খেলোয়াড়রা খেলতে আসতে চাননি আর এখন তারাই কি না নাকানি চুবানি খেয়ে হারছেন। দাঁড়াতেই পারছেন না ক্রিজে। ওয়ানডে ম্যাচে ২’শ রান পুরো করতে যেয়ে ৫০ ওভার পুরোটাই খেলতে পারছেন না। একি অবিশ্বাস্য ও অগ্রহণযোগ্য ব্যাপার!

তাই ভারতে ক্রিকেট বিক্ষুব্ধ হয়ে ওঠা ভক্তদের জন্যে স্বাভাবিক ব্যাপার। উল্টো ধনীর নিরাপত্তার কথা ভাবতে হচ্ছে পুলিশকে। ভারতের সাথে এটাই প্রথম সিরিজ জয় বাংলাদেশের। টাইগারদের কাছে সিরিজ হারের পর ধোনি, কোহলিদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন ভারতীয় ক্রিকেট বোর্ড। দ্বিতীয় ওয়ানডেতে হারার পর ভারতের বিভিন্ন প্রদেশে বিক্ষোভ মিছিল হয়েছে। তারা ধোনির নেতৃত্বের সাথে সাথে ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের পদত্যাগ দাবি করেছেন। দেশে ফেরার পর ক্রিকেটাররা হামলার শিকার হতে পারেন এ আশঙ্কাও করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। রোববার রাতে ভারতের বিভিন্ন মিডিয়ার অনলাইনে এ আশঙ্কার কথা জানানো হয়েছে।

পশ্চিমবঙ্গের ক্রীড়া সাংবাদিক গৌতম ভট্টাচার্য বিবিসি বাংলার এক সাক্ষাৎকারে বলেন, ভারত আত্মতুষ্টির মাশুল দিয়েছে। ভারত দল প্রথমে মনে করছিল তারা বাংলাদেশে আসবে খেলবে জিতে চলে যাবে। দুটো ম্যাচে বাংলাদেশ যে আধিপত্য নিয়ে খেলেছে, এটা সত্যিই খুব প্রশংসনীয়।

তিনি বলেন, বাংলাদেশে আসার আগে ভারত দল এমন সব মনোভাব দেখাচ্ছিল এমনকি কোচ রবি শাস্ত্রী সহ সবার কথার মধ্যেই একধরনের অহংকার দেখাচ্ছিল, এমন সব কথা বলছিল যেটা আসলে ঠিক নয় ।

বিশেষ করে প্রথম ম্যাচে পরাজয়ের পর ভারতীয় দলের সমালোচনায় মেতেছে ভারতীয় গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগের মাধ্যমে ব্যাপক সমালোচনা করেছে ভারতীয় সমর্থকেরা।

এদিকে, ২৪ জুন শেষ ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। তার আগেই ভারতীয় ক্রিকেট বোর্ড জরুরি সভায় বসতে পারে। সেখানে ধোনিদের ব্যর্থতার জন্য তদন্ত কমিটি গড়ার সুপারিশ আসতে পারে। তবে এ মুহূর্তে তাদের বোর্ড তদন্তের কথা ভাবছে না। সিরিজ হারে ভারতজুড়ে যে ক্ষোভের সৃষ্টি হয়েছে তাতে ক্রিকেটারদের নিরাপত্তা দেওয়াটা জরুরি হয়ে পড়েছে। আগামী ২-৩ দিনের মধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ড স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে ক্রিকেটারদের নিরাপত্তা চেয়ে চিঠি দিতে পারে বলে জানা গেছে।

অপরদিকে, ওয়ানডেতে টানা দুই ম্যাচ হেরে বাংলাদেশের কাছে সিরিজ হারের বিষয়টা কোনোভাবেই মেনে নিতে পারছে না সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।

এ জাতীয় আরও খবর

বাংলাদেশকে লিডের স্বপ্ন দেখাচ্ছেন তামিম-মুশফিক-লিটন

দেশের শীর্ষ ৫ ব্যাংকের একটি হওয়ার লক্ষ্য এনসিসি ব্যাংকের

এআইইউবি রোবোটিক দলকে পৃষ্ঠপোষকতা ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের

গ্যাস ট্যাবলেট খেয়ে প্রবাসীর স্ত্রীর ‘আত্মহত্যা’

সুনামগঞ্জে পাহাড়ি ঢলে যোগাযোগ-বিচ্ছিন্ন

নাতির সঙ্গে ধস্তাধস্তিতে দাদার মৃত্যু

ট্রেনের টয়লেট থেকে বৃদ্ধের মরদেহ উদ্ধার

হামলায় মাথা ফাটল ঢাকা কলেজের শিক্ষার্থীর

প্রেমিকার বাড়ির পাশে প্রেমিকের ক্ষত-বিক্ষত লাশ

ওষুধ খাইয়ে স্বামীকে ঘুম পারান স্ত্রী, গলাটিপে হত্যা করেন পরকীয়া প্রেমিক

আকস্মিক ধুলি-ঝড়ে বিপর্যস্ত সৌদির রাজধানী রিয়াদ

রিয়াজের মাছ ধরা নিয়ে চলছে হাসিঠাট্টা