মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কসবায় ভাষা সৈনিক নিয়ে কুরুচিপূর্ণ লিফলেট প্রকাশের ঘটনায় মামলা

news-image

নিজস্ব প্রতিবেদক : ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম ডা. ওয়াহেদ উদ্দিন ময়না মিয়াকে নিয়ে কুরুচিপূর্ণ লিফলেট প্রকাশের ঘটনায় ৭ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। সোমবার রাতে ব্রাহ্মণবাড়িয়ার কসবা থানায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে সহকারি কমান্ডার মো. আজিজুল হক বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলার আসামিরা হলেন, হিমু মিয়া (২২), ফারুক মিয়া (৩৪), হানিফ মিয়া (২৩), শাহ জালাল (৫০), আবদুল হান্না (৪৫), কবির (৩৭) ও হানিফ মিয়া (৩৪)। মামলার সব আসামিদের বাড়ি জেলার কসবা উপজেলার মূলগ্রাম ইউনিয়নের রাইতলা গ্রামে।
মামলা এজহারে বলা হয়, গত কিছুদিন আগে মূলগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি, ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম ডা. ওয়াহেদ উদ্দিন ময়না মিয়াকে নিয়ে একটি কুচক্রি মহল মানহানিকর ও কুরুচিপূর্ণ লিফলেট প্রকাশ করে। এ ঘটনায় গত ৪ জুন মামলার বাদী কসবা থানায় একটি সাধারণ ডায়েরি করেন। ডায়েরির বিষয়টি কসবা থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান তদন্ত করছেন। এ ঘটনার পর গত ৫ জুন কসবা উপজেলার মূলগ্রাম ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার ও উপজেলা কমান্ডার যৌথভাবে সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনের বিষয়টি জাতীয় পত্রিকায় প্রকাশিত হলে গত ৯ জুন আসামিরা মামলার বাদী ও সাক্ষীদের উপর হামলা চালিয়ে গুরুতর আহত করে।
এজহারে আরো বলা হয়, মামলার বাদী ও সাক্ষীরা এজহারভুক্ত আসামিদের কসবা উপজেলার বিভিন্ন স্থানে ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম ডা. ওয়াহেদ উদ্দিন ময়না মিয়াকে নিয়ে মানহানিকর ও কুরুচিপূর্ণ লিফলেট প্রকাশ করতে দেখেছেন এবং এ নিয়ে তাদের কাছে উপযুক্ত তথ্য-প্রমাণ রয়েছে।
কসবা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম মোর্সেদ মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান চলছে। অচিরেই আসামিদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসা হবে।

 

 

এ জাতীয় আরও খবর

পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিলো বিজিপির আরও ১২ সদস্য

তীব্র গরমের পরে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

উপজেলা নির্বাচন বর্জনের সিদ্ধান্ত বিএনপি ও জামায়াতের

এখনও কেন ‘জলদস্যু আতঙ্কে’ এমভি আবদুল্লাহ

বাড়ছে তাপমাত্রা, জেনে নিন প্রতিরোধের উপায়

বিএনপির অনেকে উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছে : কাদের

অনিবন্ধিত অনলাইনের বিরুদ্ধে পদক্ষেপ নেবো : তথ্য প্রতিমন্ত্রী

প্রার্থীদের মনোনয়নপত্রের প্রিন্ট কপি চাওয়া যাবে না : ইসি

ইসরায়েলকে সহায়তা করায় জর্ডানে বিক্ষোভ

পণ্যের দাম ঠিক রাখতে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে : প্রতিমন্ত্রী

লিটারে ১০ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম

ফরিদপুরে বাস-পিকআপের সংঘর্ষে নিহত বেড়ে ১৪