বৃহস্পতিবার, ১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

কসবায় ভাষা সৈনিক নিয়ে কুরুচিপূর্ণ লিফলেট প্রকাশের ঘটনায় মামলা

news-image

নিজস্ব প্রতিবেদক : ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম ডা. ওয়াহেদ উদ্দিন ময়না মিয়াকে নিয়ে কুরুচিপূর্ণ লিফলেট প্রকাশের ঘটনায় ৭ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। সোমবার রাতে ব্রাহ্মণবাড়িয়ার কসবা থানায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে সহকারি কমান্ডার মো. আজিজুল হক বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলার আসামিরা হলেন, হিমু মিয়া (২২), ফারুক মিয়া (৩৪), হানিফ মিয়া (২৩), শাহ জালাল (৫০), আবদুল হান্না (৪৫), কবির (৩৭) ও হানিফ মিয়া (৩৪)। মামলার সব আসামিদের বাড়ি জেলার কসবা উপজেলার মূলগ্রাম ইউনিয়নের রাইতলা গ্রামে।
মামলা এজহারে বলা হয়, গত কিছুদিন আগে মূলগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি, ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম ডা. ওয়াহেদ উদ্দিন ময়না মিয়াকে নিয়ে একটি কুচক্রি মহল মানহানিকর ও কুরুচিপূর্ণ লিফলেট প্রকাশ করে। এ ঘটনায় গত ৪ জুন মামলার বাদী কসবা থানায় একটি সাধারণ ডায়েরি করেন। ডায়েরির বিষয়টি কসবা থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান তদন্ত করছেন। এ ঘটনার পর গত ৫ জুন কসবা উপজেলার মূলগ্রাম ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার ও উপজেলা কমান্ডার যৌথভাবে সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনের বিষয়টি জাতীয় পত্রিকায় প্রকাশিত হলে গত ৯ জুন আসামিরা মামলার বাদী ও সাক্ষীদের উপর হামলা চালিয়ে গুরুতর আহত করে।
এজহারে আরো বলা হয়, মামলার বাদী ও সাক্ষীরা এজহারভুক্ত আসামিদের কসবা উপজেলার বিভিন্ন স্থানে ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম ডা. ওয়াহেদ উদ্দিন ময়না মিয়াকে নিয়ে মানহানিকর ও কুরুচিপূর্ণ লিফলেট প্রকাশ করতে দেখেছেন এবং এ নিয়ে তাদের কাছে উপযুক্ত তথ্য-প্রমাণ রয়েছে।
কসবা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম মোর্সেদ মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান চলছে। অচিরেই আসামিদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসা হবে।

 

 

এ জাতীয় আরও খবর

হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো

খালেদাকে পদ্মা সেতুতে তুলে নদীতে ফেলে দেওয়া উচিত: প্রধানমন্ত্রী

বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় হত্যা, চারজনের যাবজ্জীবন

সিলেটে বন্যার্তদের পাশে পররাষ্ট্রমন্ত্রী

ক্লাসরুমে ফ্যান খুলে পড়ে চার ছাত্রী আহত

ঘরে বসে খুব সহজেই করে ফেলুন পার্লারের মতো হেয়ার স্পা

সামরিক সহায়তা চাইলো মিয়ানমারের ছায়া সরকার

হত্যা মামলায় তিন ভাইসহ চারজনের যাবজ্জীবন

এমপির গাড়িবহরে ট্রাকচাপায় লাশ হলেন ছাত্রলীগ নেতা

কান উৎসবে বঙ্গবন্ধুর বায়োপিকের ট্রেইলার, ফ্রান্সের পথে তথ্যমন্ত্রী

শ্রমিকের তীব্র সঙ্কট, বৃষ্টিতে তলিয়ে যাচ্ছে ধান

পল্লবীর অনুপস্থিতিতে ফ্ল্যাটে কে আসতেন, মুখ খুললেন পরিচারিকা