রবিবার, ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

লন্ডনে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা আজ

news-image

আন্তর্জাতিক ডেস্কভারতের সঙ্গে ঐতিহাসিক স্থল সীমান্ত চুক্তি সম্পন্ন, যোগাযোগ, বিদ্যুৎ, জ্বালানী ক্ষেত্রে অভাবিত উন্নতি এবং সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে সোচ্চার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লন্ডনে নাগরিক সংবর্ধনা প্রদান করা হবে।

রোববার বিকেল চারটায় লন্ডনে পার্ক লেন হোটেলের বলরুমে এই নাগরিক সংবর্ধনা প্রদান করা হবে। সংবর্ধনা অনুষ্ঠানে মানপত্র পাঠ করবেন বিশিষ্ট সাংবাদিক কলামিষ্ট আব্দুল গাফফার চৌধুরী।

যুক্তরাজ্য আওয়ামী লীগ ও প্রবাসী বাংলাদেশী মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ও সমমনাদের সমন্বয়ে গঠিত ষ্টিয়ারিং কমিটি এই সংবর্ধনার আয়োজন করেছে। সংবর্ধনা উপলক্ষে যুক্তরাজ্যের নিউক্যাসল, ডার্লিংটন, সাউথশীল্ডস, নর্দাম্পটন, ম্যানচেস্টার, ব্রাডফোর্ড, লিডস, ইয়র্ক, ওয়েলস, স্কটল্যান্ড প্রভৃতি শহর থেকে আওয়ামীলীগ ও প্রবাসী নেতা কর্মীরা ইতোমধ্যেই লন্ডন এসে পৌছেছেন। সকালের ট্রেন বাসে আরও নেতা কর্মীরা আসছেন বলে জানা গেছে।

ইউরোপ থেকেও আওয়ামী লীগের নেতা কর্মীরা লন্ডনে এসে জড়ো হয়েছেন। অনেকের সঙ্গে দেখাও হয়েছে। তাদের কেউ কেউ ইতোমধ্যে হিল্টন হোটেলে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতও করেছেন।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফ, সেক্রেটারি সাজিদুর রহমান ফারুক, সহকারি সেক্রেটারি আনোয়ারুজ্জামান চৌধুরী লন্ডন ইউরোপের নেতা কর্মীদের সাথে সারাক্ষণ সমন্বয় করছেন। সুলতান শরীফ বলেছেন, অত্যন্ত শান্তিপূর্ণভাবে জননেত্রী শেখ হাসিনাকে ব্রিটেনবাসী নাগরিক সংবর্ধনা দিবে। সেজন্যে সকল প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছে।

দলীয় ও স্থানীয় মুক্তিযোদ্ধাদের সূত্রে জানা গেছে, সদ্য পাশ করা ব্রিটিশ পার্লামেন্ট সদস্য রোশনারা আলী এমপি, ডঃ রূপা হক এমপি, টিউলিপ সিদ্দিক এমপি, টাওয়ার হ্যামলেটস বারার সদ্য নির্বাচিত মেয়র জন বিগস, পার্লামেন্ট সদস্য ষ্টিফেন টিম, ফ্রাঙ্ক ডবসন সহ একডজন লেবার ও কনজারভেটিভ দলীয় এমপি সংবর্ধনা উপস্থিত থাকবেন। বাংলাদেশ হাই কমিশনও এতে সার্বিক সহযোগিতা করছেন।

এছাড়াও গ্ল্যাসগো বিশ্ববিদ্যালয়ে বাঙালি অধ্যাপক, আইটি বিজ্ঞানী ডঃ শফিক শুভেচ্ছা বক্তব্য রাখার কথাও রয়েছে। এদিকে হার ম্যাজেস্টি সার্ভিসের চীফ ক্রাউন প্রটোকল (বহিঃর্গমণ শাখা-১্) এর সঙ্গে বিশেষ শুভেচ্ছা বিনিময়ের কথা রয়েছে।

গতকাল প্রধানমন্ত্রী লন্ডনে বিকেল চারটার কিছু সময় পরে টিউলিপ সিদ্দিকের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ হয়েছে। তখন দুজন খুব আন্তরিকভাবে একে অন্যকে জড়িয়ে ধরেন। ছোট বোন রেহানা সিদ্দিক, ভাগ্নে আবন্তিকাও সে সময় উপস্থিত ছিলেন। ইতোমধ্যে মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল ও জামাতা কানাডা থেকে এসে হিল্টনে যোগ দিয়েছেন। আজকের বিকেলের ফ্লাইটে সজীব ওয়াজেদ জয়ও লন্ডনে আসার সম্ভাবনা রয়েছে।

চোখের চিকিত্সা নিলেন শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ছয় দিনের যুক্তরাজ্য সফরের দ্বিতীয় দিন গতকাল শনিবার সকালে লন্ডনের একটি হাসপাতালে যান। সেখানে চোখের চিকিত্সা শেষে তিনি হিল্টন হোটেলে ফিরে আসেন।

এ জাতীয় আরও খবর

দুদকের মামলা স্থগিতে বদির আবেদন খারিজ

সকালে তীব্র, দুপুরে সহনীয় যানজট

অর্থ আত্মসাৎ: নর্থ সাউথের চার ট্রাস্টিকে গ্রেফতারের নির্দেশ

‘মুজিব’ সিনেমার ট্রেলার দেখে সবাই কেন হতাশ তার কারণ পাচ্ছেনা পরিচালক

হয়রানির শিকার বলিউড অভিনেত্রী দিয়া মির্জা

অ্যান্থনি নরম্যান আলবানিজকে শেখ হাসিনার অভিনন্দন

উত্তরায় নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

আজ জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু

কাশিমপুর কারাগারে নারী হাজতির মৃত্যু

সিঙ্গাপুরের হেড কোচ হলেন সালমান বাট

ধানুশের আসল বাবা-মা নাকি তারাই! মানতে নারাজ অভিনেতা

পাকিস্তানি নারীর ‘প্রেমের ফাঁদে’ গুরুত্বপূর্ণ তথ্য পাচার, ভারতীয় সেনা গ্রেপ্তার