সোমবার, ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষাবৃত্তি প্রদান

news-image

বিশেষ প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়ায় ডেভেলাপমেন্ট ইনিশিয়েটিভ ফর সোশাল এডভান্সমেন্ট (দিশা) নামে একটি এনজিও সংস্থার উদ্যোগে শহরের ২০জন শারীরিক, মানসিক ও বুদ্ধিপ্রতিবন্ধীকে শিক্ষাবৃত্তি দিয়েছে। বুধবার সকাল নয়টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ শিক্ষাবৃত্তি দেওয়া হয়।
শিক্ষাবৃত্তি হিসেবে প্রত্যেক শারীরিক, মানসিক ও বুদ্ধিপ্রতিবন্ধীকে তিন হাজার ৬০০ টাকা করে দেওয়া হয়েছে।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মুহাম্মদ মোশাররফ হোসেন। প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, সরকারের পক্ষে একা সবকিছু করা সম্ভব নয়। সমাজের বিভিন্ন শ্রেণীর পেশার মানুষকে এগিয়ে অবহেলিত এই শ্রেণীর মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান তিনি। সরকারের কাছ বিভিন্ন ধরণের সাহায্য আনবেন বলে উপস্থিত শারীরিক, মানসিক ও বুদ্ধিপ্রতিবন্ধীদের আশ্বাস দেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া প্রতিবন্ধী বিদ্যালয় ও সংস্থার সভাপতি আল মামুন সরকার, অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা নাজমীন উপস্থিত ছিলেন। এ ছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা চেম্বার অব কমার্সের সভাপতি আজিজুর রহমান, ল্যান কর্মকর্তা, কুমিল্লা মুরাদনগরের এলাকা ব্যবস্থাপক বাদশা মিয়া বিদেষ রঞ্জন চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনা করেন দিশা সরাইল উপজেলার শাখা ব্যবস্থাপক মোস্তাফিজুর রহমান।

 

এ জাতীয় আরও খবর