রবিবার, ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

নৌ-পথে চাঁদাবাজি ও ডাকাতি বন্ধের দাবীতে আশুগঞ্জসহ ৮ জেলায় অনিদিষ্টকালে ধর্মঘট চলছে॥

news-image

মেহেদী হাসান মিলন, ব্রাহ্মণবাড়িয়া॥ নৌ-পথে চাঁদাবাজি ও ডাকাতি বন্ধের দাবীতে নৌযান শ্রমিক ফেডারেশনের ডাকে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জসহ ৮ জেলায় আজ সোমবার সকাল থেকে অনিদিষ্টকালে ধর্মঘট চলছে। নারায়নগঞ্জের মেঘনা ঘাট, নরসিংদী, ব্রাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ, হবিগঞ্জ, সুনামগঞ্জ, নেত্রকোনা, সিলেট অঞ্চলে এ ধর্মঘট চলছে। এর আগে গতকাল রবিবার আশুগঞ্জ সার কারখানা চরের পাশ্বে এমভি হাজী ঈমান আলী কার্গো জাহাজে ডাকাতির প্রতিবাদে শুধু আশুগঞ্জে ধর্মঘট করে নৌ-যান শ্রমিকরা। পরে রাতে প্রশাসনের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার হয়। কিন্তু একই দাবিতে রাতেই আবার কেন্দ্রীয় ভাবে নৌযান শ্রমিক ফেডারেশনের ধর্মঘটের ডাক দেয়। ধর্মঘটের কারনে আশুগঞ্জ বন্দরে আটকা পড়েছে প্রায় শতাধিক মালবাহী কার্গোজাহাজ। আটকা পড়া মালবাহী জাহাজের পণ্য কার্গোজাহাজ থেকে মালামাল খালাশ করতে না পারায় ব্যবসায়ীদের বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের উৎপাদিত জরুরি কাচাঁমাল নিয়ে জাহাজ আটকা পড়ায় পণ্য সরবরাহকারীদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। বন্ধ হয়ে গেছে নদীবন্দরের সকল প্রকার কার্যক্রম। তবে লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে।  
নৌ-যান শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক বাহার মাষ্টার জানান, নারায়নগঞ্জের মেঘনা ঘাট থেকে সিলেটের কুশিয়ারা নদী পর্যন্ত নৌ-পথে প্রতিনিয়তই ঘটছে ডাকাতি ও চাঁদাবাজি। প্রায়ই ডাকাতির ঘটনা ঘটে কিন্তু পুলিশ কোন ব্যবস্থা নিচ্ছেনা। যদি নিতো তাহলে ডাকাতি হতো না। সর্বশেষ গত শুক্রবার আশুগঞ্জে ডাকাতির ঘটনা ঘটে। নৌপথে পর্যাপ্ত নিরাপত্তা না দিলে আমাদের ধর্মঘট অব্যাহত থাকবে। আজকের মধ্যে দাবি না মানা হলে আগামী দিনে সারা দেশে নৌ-র্ধমঘটের ডাক দেওয়া হবে।
পূর্বাঞ্চলীয় জাহাজ মালিক সমিতির সভাপতি নাজমুল হোসাইন হামদু জানান, আশুগঞ্জের মেঘনা নদীতে বার বার ডাকাতির পরও পুলিশ কোন ব্যবস্থা নিচ্ছে না। আর এ কারণে আমাদের জাহাজের শ্রমিকরা চরম নিরাপত্তা হীনতায় রয়েছে।


 

 

এ জাতীয় আরও খবর

‘দাদাগিরি’র গ্র্যান্ড ফিনালেতে নাচলেন সৌরভ-ডোনা

ফাঁকিবাজ শিক্ষকদের শাস্তিযোগ্য বদলি প্রয়োজন: মুক্তিযুদ্ধমন্ত্রী

আমি কোন সার্জারি করিনি, এটা সম্পূর্ণ মিথ্যা: সাফা কবির

বড় পরিবর্তন আসছে এনটিআরসিএতে, থাকছে না নিবন্ধন পরীক্ষা

ইসরায়েলি বাহিনীর গুলিতে ফিলিস্তিনি কিশোর নিহত

বজ্রপাতে মাঠেই পুড়লো কৃষকের ধান

গ্যাস্ট্রিকের ওষুধ সেবনে বাড়ছে স্বাস্থ্যঝুঁকি’

নওগাঁয় ঝরে পড়া আম বিক্রি হচ্ছে ২ টাকায়

সিভিল কেস ‘বেগুন ক্ষেতের মতো’, এটা পরিবর্তন করতে হবে

‘পানি সংকটে’ রাজশাহীতে কমেছে গমচাষ

ভোটগ্রহণের দিনে নির্বাচন স্থগিতের নির্দেশ আদালতের

তালাক দেওয়ায় স্ত্রীর ‘আপত্তিকর’ ছবি ফাঁস করলেন স্বামী