বৃহস্পতিবার, ১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

সালাহ উদ্দিনের অসুস্থতা সম্পর্কে রিপোর্ট দেয়ার জন্য শিলংয়ের আদালতের নির্দেশ

news-image

ডেস্ক রির্পোট অবৈধভাবে ভারতের শিলংয়ে প্রবেশের অপরাধে আসাম পুলিশের হাতে গ্রেফতার বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ সত্যিকার অর্থেই অসুস্থ কিনা তা যাচাই করে রিপোর্ট প্রদানের জন্য শিলংয়ের একটি আদালত সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নির্দেশ দিয়েছেন।

সালাহউদ্দিন অসুস্থতার অজুহাতে হাসপাতাল ছেড়ে জেলে যেতে অস্বীকৃতি জানালে আদালত এই নির্দেশ দেন।

আদালতের নির্দেশ অনুযায়ী সংশ্লিষ্ট কর্তৃপক্ষ একটি মেডিকেল বোর্ড গঠন করেছে। মঙ্গলবার বোর্ডের পরীক্ষা-নিরীক্ষার পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তাদের রিপোর্ট আদালতে উপস্থাপন করবে বলে অফিসিয়াল সূত্রে জানা গেছে। সূত্র জানায়, আগামী ২৯ মে সালাহউদ্দিনকে আদালতে উঠানো হতে পারে।

এদিকে বিএনপির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেছেন, দলের যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমদ কোনো সাক্ষাৎকার দেননি। তাকে উদ্ধৃত করে বিভিন্ন গণমাধ্যম মনগড়া সব প্রতিবেদন প্রকাশ করছে, যার ফলে বিভ্রান্তির সৃষ্টি হতে পারে বলে তার পরিবার আমাদের জানিয়েছেন।

তিনি বলেন, হাসপাতালে স্থানান্তরের সময় দুই-এক দিন তিনি দেশি-বিদেশি গণমাধ্যমের কিছু প্রশ্নের উত্তর দিয়েছেন যা বিভিন্ন টিভি চ্যানেলে প্রচারিত হয়েছে। বর্তমানে শিলংয়ে অবস্থানরত সালাহ উদ্দিন আহমদ এর স্ত্রী হাসিনা আহমেদ জানিয়েছেন-আইন অনুযায়ী ও ভারতের স্থানীয় নর্থ ইস্টার্ন ইন্দিরা গান্ধী রিজিওনাল ইন্সটিটিউট অব হেলথ অ্যান্ড মেডিকেল সায়েন্স (নেগ্রিমস্‌) হাসপাতালের একজন চিকিৎসার্থী হিসেবে তার কোনো গণমাধ্যমে সাক্ষাৎকার দেয়ার বিন্দুমাত্র সুযোগ নেই।

আসাদুজ্জামান রিপন বলেন, হাসিনা আহমদ দলকে নিশ্চিত করেছেন-তার স্বামী বিদেশের কোনো গণমাধ্যমকে কোনো প্রকার সাক্ষাৎকার দেয়ার কোনো প্রশ্নই ওঠে না। অথচ কোনো কোনো গণমাধ্যম সালাহ উদ্দিন আহমদের নামে কল্পিত একান্ত সাক্ষাৎকারও প্রকাশ করেছেন যার বাস্তবের সঙ্গে আদৌ কোনো সম্পর্ক নেই।

তিনি বলেন, সালাহউদ্দিন আহমদের স্ত্রীর বরাত দিয়ে শিলং থেকে সদ্য প্রত্যাগত বিএনপির সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি দলকে বলেছেন, এ ধরনের সাক্ষাৎকার দেয়ার ঘটনাটি পুরোপুরি কাল্পনিক।

এ জাতীয় আরও খবর

হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো

খালেদাকে পদ্মা সেতুতে তুলে নদীতে ফেলে দেওয়া উচিত: প্রধানমন্ত্রী

বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় হত্যা, চারজনের যাবজ্জীবন

সিলেটে বন্যার্তদের পাশে পররাষ্ট্রমন্ত্রী

ক্লাসরুমে ফ্যান খুলে পড়ে চার ছাত্রী আহত

ঘরে বসে খুব সহজেই করে ফেলুন পার্লারের মতো হেয়ার স্পা

সামরিক সহায়তা চাইলো মিয়ানমারের ছায়া সরকার

হত্যা মামলায় তিন ভাইসহ চারজনের যাবজ্জীবন

এমপির গাড়িবহরে ট্রাকচাপায় লাশ হলেন ছাত্রলীগ নেতা

কান উৎসবে বঙ্গবন্ধুর বায়োপিকের ট্রেইলার, ফ্রান্সের পথে তথ্যমন্ত্রী

শ্রমিকের তীব্র সঙ্কট, বৃষ্টিতে তলিয়ে যাচ্ছে ধান

পল্লবীর অনুপস্থিতিতে ফ্ল্যাটে কে আসতেন, মুখ খুললেন পরিচারিকা