বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সালাহ উদ্দিনের অসুস্থতা সম্পর্কে রিপোর্ট দেয়ার জন্য শিলংয়ের আদালতের নির্দেশ

news-image

ডেস্ক রির্পোট অবৈধভাবে ভারতের শিলংয়ে প্রবেশের অপরাধে আসাম পুলিশের হাতে গ্রেফতার বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ সত্যিকার অর্থেই অসুস্থ কিনা তা যাচাই করে রিপোর্ট প্রদানের জন্য শিলংয়ের একটি আদালত সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নির্দেশ দিয়েছেন।

সালাহউদ্দিন অসুস্থতার অজুহাতে হাসপাতাল ছেড়ে জেলে যেতে অস্বীকৃতি জানালে আদালত এই নির্দেশ দেন।

আদালতের নির্দেশ অনুযায়ী সংশ্লিষ্ট কর্তৃপক্ষ একটি মেডিকেল বোর্ড গঠন করেছে। মঙ্গলবার বোর্ডের পরীক্ষা-নিরীক্ষার পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তাদের রিপোর্ট আদালতে উপস্থাপন করবে বলে অফিসিয়াল সূত্রে জানা গেছে। সূত্র জানায়, আগামী ২৯ মে সালাহউদ্দিনকে আদালতে উঠানো হতে পারে।

এদিকে বিএনপির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেছেন, দলের যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমদ কোনো সাক্ষাৎকার দেননি। তাকে উদ্ধৃত করে বিভিন্ন গণমাধ্যম মনগড়া সব প্রতিবেদন প্রকাশ করছে, যার ফলে বিভ্রান্তির সৃষ্টি হতে পারে বলে তার পরিবার আমাদের জানিয়েছেন।

তিনি বলেন, হাসপাতালে স্থানান্তরের সময় দুই-এক দিন তিনি দেশি-বিদেশি গণমাধ্যমের কিছু প্রশ্নের উত্তর দিয়েছেন যা বিভিন্ন টিভি চ্যানেলে প্রচারিত হয়েছে। বর্তমানে শিলংয়ে অবস্থানরত সালাহ উদ্দিন আহমদ এর স্ত্রী হাসিনা আহমেদ জানিয়েছেন-আইন অনুযায়ী ও ভারতের স্থানীয় নর্থ ইস্টার্ন ইন্দিরা গান্ধী রিজিওনাল ইন্সটিটিউট অব হেলথ অ্যান্ড মেডিকেল সায়েন্স (নেগ্রিমস্‌) হাসপাতালের একজন চিকিৎসার্থী হিসেবে তার কোনো গণমাধ্যমে সাক্ষাৎকার দেয়ার বিন্দুমাত্র সুযোগ নেই।

আসাদুজ্জামান রিপন বলেন, হাসিনা আহমদ দলকে নিশ্চিত করেছেন-তার স্বামী বিদেশের কোনো গণমাধ্যমকে কোনো প্রকার সাক্ষাৎকার দেয়ার কোনো প্রশ্নই ওঠে না। অথচ কোনো কোনো গণমাধ্যম সালাহ উদ্দিন আহমদের নামে কল্পিত একান্ত সাক্ষাৎকারও প্রকাশ করেছেন যার বাস্তবের সঙ্গে আদৌ কোনো সম্পর্ক নেই।

তিনি বলেন, সালাহউদ্দিন আহমদের স্ত্রীর বরাত দিয়ে শিলং থেকে সদ্য প্রত্যাগত বিএনপির সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি দলকে বলেছেন, এ ধরনের সাক্ষাৎকার দেয়ার ঘটনাটি পুরোপুরি কাল্পনিক।

এ জাতীয় আরও খবর

নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

শ্রম আইন নিয়ে টালবাহানা করছে যুক্তরাষ্ট্র : শ্রম প্রতিমন্ত্রী

সনদ জালিয়াতি: দায় এড়াতে পারেন না কারিগরির সাবেক চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা

কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ছাত্রলীগ নেতাসহ ৭ জন কারাগারে

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

বাংলাদেশিদের রক্তে সীমান্ত সবসময়ই ভেজা থাকছে: রিজভী

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে খেলবেন না ফিজ

টি২০ সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীতরা

জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্পে সাইফউদ্দিন-আফিফ

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

মিয়ানমার থেকে ফিরছেন ১৭৩ বাংলাদেশি