বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আশুগঞ্জ বিদ্যুৎ উৎপাদন ও বিতরণের মেগা সিটি হিসেবে পরিচিত হবে : ইকবাল সোবহান চৌধুরী

news-image

আমিরজাদা চৌধুরী : আশুগঞ্জ একদিন সারাবিশ্বে বিদ্যুৎ উৎপাদন ও বিতরণের মেগা সিটি হিসেবে পরিচিত হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন। শনিবার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা প্রেসক্লাবের ২০ বছর পূর্তি উপলক্ষ্যে প্রেসক্লাব চত্ত্বরে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
ইকবাল সোবহান চৌধুরী বলেন, বর্তমানে আশুগঞ্জে ৪টি বিদ্যুৎ কেন্দ্র রয়েছে, আরও ২টি বিদ্যুৎ কেন্দ্র স্থাপিত হতে যাচ্ছে। এতে করে আশুগঞ্জ সারাবিশ্বে একদিন বিদ্যুৎ উৎপান ও বিতরণের মেগা সিটি হিসেবে পরিচিতি লাভ করবে।
আশুগঞ্জ নৌবন্দরের গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, ইতোমধ্যে আশুগঞ্জ নৌবন্দর দিয়ে ভারতের সেভেন সিস্টার খ্যাত অঙ্গরাজ্যে বিভিন্ন খাদ্য পণ্য নিয়ে গেছ ভারত সরকার। এর ফলে এই বন্দরের গুরুত্ব দিন দিন বাড়ছে।
তিনি আরও বলেন, আশুগঞ্জে সরকারের হাজার হাজার কোটি টাকার উন্নয়ন কর্মকান্ড চলছে এবং আশুগঞ্জের সাধারণ মানুষের ভাগ্য বদলে যাচ্ছে।
এসময় বর্তমান সরকারকে গণমাধ্যমবান্ধব সরকারে উল্লেখ করে ইকবাল সোবহান চৌধুরী বলেন, সরকার অবাধ তথ্য প্রবাহে বিশ্বাসী। মত প্রকাশের স্বাধীনতা আমাদের গণতন্ত্র ও সভ্যতাকে এগিয়ে নিয়ে যাচ্ছে।
আশুগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি সেলিম পারভেজের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা, পিআইবি’র মহাপরিচালক মো. শাহ আলমগীর, জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহিদুল ইসলাম প্রমুখ।
অনুষ্ঠানে কৃষি ক্ষেত্রে উন্নয়নের জন্য হাজী খুরশিদ সিকদারকে (মরনোত্তর), শিক্ষা ক্ষেত্রে হাজী আবদুল জলিলকে (মরনোত্তর), সমাজ সেবায় হাজী বজলুর রহমান ভূইয়াকে (মরনোত্তর), প্রশাসনে শফিউল আলমকে (মরনোত্তর), সাহিত্যে কবি আবদুল কাদিরকে (মরনোত্তর) ও উন্নয়নে অসামান্য অবদান রাখার জন্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরীকে সম্মাননা দেওয়া হয়। পরে সম্মাননা প্রদান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

 

 

এ জাতীয় আরও খবর

মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি

বিশ্বকাপে অতিরিক্ত ক্রিকেটার নেবে না বিসিবি

সূচকের পতন প্রায় শতক ছুঁয়েছে

শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, সিদ্ধান্ত শনিবারের মধ্যে

যুদ্ধ বন্ধে বিশ্ব নেতাদের যে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী

আরও তিন দিন থাকতে পারে তাপপ্রবাহ

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ