সোমবার, ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

মেক্সিকোয় নিরাপত্তারক্ষী-বন্দুকধারী সংঘর্ষে নিহত ৪৩

news-image

মেক্সিকোর মিচওয়াকান রাজ্যে নিরাপত্তারক্ষী ও অজ্ঞাত বন্দুকধারীদের মধ্যে সংঘর্ষে ৪৩ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন নিরাপত্তারক্ষী রয়েছেন বলে কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

শুক্রবারের (২২ মে) ওই ঘটনায় তিন বন্দুকধারীকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয়েছে। দেশটির জাতীয় নিরাপত্তা কমিশনার মন্টে আলেজান্দ্রো রুবিদো এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন। সংবাদ সম্মেলনে তিনি বলেন, পাশ্ববর্তী জালিসকো রাজ্যের একটি সন্ত্রাসী গ্রুপের সঙ্গে নিরাপত্ত‍ারক্ষীদের তিন ঘণ্টাব্যাপী সংঘর্ষটি চলে।

এদিকে টেলিভিশনে দেওয়া এক সাক্ষাৎকারে মিচওয়াকান রাজ্যের গভর্নর সালভাদর জারা বলেন, সংঘর্ষের ঘটনায় মাদক চোরাচালানকারী ‘জালিসকো নিউ জেনারেশন’ নামে একটি গ্রুপ জড়িত।

নিহতদের অধিকাংশই সন্ত্রাসী গ্রুপের সদস্য বলে জানিয়েছে সংবাদমাধ্যম। সংঘর্ষের পর ঘটনাস্থল থেকে বেশ কয়েকটি অস্ত্র, গ্রেনেড লঞ্চারসহ বিভিন্ন ধরনের বিস্ফারক উদ্ধার করা হয়েছে।

গত মার্চ থেকে জালিসকো নিউ জেনারেশন গ্রুপের হাতে পুলিশ ও সৈনিকসহ প্রায় ২০ জন নিহত হয়েছেন। এছাড়া চলতি মাসের শুরুতে সন্ত্রাসীরা একটি সামরিক হেলিকপ্টার ভূপাতিত করলে বেশ ক’জন সৈন্য প্রাণ হারান।

এ জাতীয় আরও খবর