মঙ্গলবার, ১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

সমবেদনা হতে পারে অভিশাপ

news-image

বিনোদন প্রতিবেদক : মাত্র কিছুদিন হল সম্পর্ক ভাঙার কষ্টে পড়েছেন। দীর্ঘদিনের সম্পর্ক ভাঙার কষ্ট আর আবেগের ঢেউ বাঁধ ভাঙছে চোখের জলে। আদর কাতুরে মনটাও খুব নরম হয়ে গেছে। আপনার পক্ষে কেউ ছোট্ট একটা কথা বললেই তাকে আপন মনে হচ্ছে। ঠিক এমন সময় সমবেদনা জানাতে পাশে এসে দাঁড়িয়েছে অনেকেই। তার মধ্যে কোনো একজনকে বিশেষভাবে নির্ভরযোগ্য মনে করছেন। ভাবছেন তার সমবেদনা আপনার কষ্টের ক্ষত সারাতে যথেষ্ট। অথচ সেই সমবেদনাও হতে পারে অভিশাপ। পড়ে যেতে পারেন বেশ কিছু সমস্যায়-

চিন্তায় গোলমাল হতে পারে

পুনরায় তৈরি সম্পর্ক আপনার চিন্তায় গোলমাল বাধিয়ে দিতে পারে। নির্ভরযোগ্য মানুষটির উপস্থিতি বন্ধু এবং ভালোবাসার মধ্যে পার্থক্য ভুলিয়ে দিতে পারে। আপনার দুঃসময়ে যে সব সময় সাহায্য করছে, আপনাকে দেখভাল করছে, চাইছে আপনার জীবনের উন্নতি তাকে খুব আপন মনে হচ্ছে। আপনি যদি যথেষ্ট সময় না নিয়েই তার প্রেমে পড়ে যান তাহলে ভুল করার আশঙ্কা বেশি থাকবে। বুঝতে হবে আপনি ভালোবাসা আর বন্ধুত্বের মধ্যে পার্থক্য গুলিয়ে ফেলেছেন। আপনার অনুভুতিতে কাজ করবে তার জন্য ভালোবাসা। সে বন্ধু কিনা তা ভাবার অবকাশ আপনার থাকবে না।

একই ভুল বার বার

এধরনের সম্পর্কে আগের ভুল আবারও কারার আশঙ্কা থাকে খুব বেশি। কারণ, আপনি খুব অল্প সময় আগে ভালোবাসার সম্পর্ক হারিয়েছেন। অথচ ভালোবাসা থাকাকালীন অভ্যাসগুলো রয়ে গেছে পুরোপুরি। সেই অভ্যাসের খাতিরে মন হঠাৎ করেই ফাঁকা ফাঁকা লাগবে। এই অল্প সময়ে আপনার ভুলগুলো খতিয়ে দেখার সুযোগ পাবেন না। তাই পরবর্তীতে ভুল সম্পর্কে জড়াতে না চাইলে সময় নিতে হবে। তাকে বুঝতে হবে তারপর সম্পর্কে জড়াতে হবে।

আবারও কষ্ট

আপনার পুরোনো কষ্ট ভুলে থাকতে নতুন সম্পর্কে সময় ব্যয় করতে হয় বেশি। এতে আপনার রুটিন এলোমেলো হয়ে যেতে পারে। ক্ষতি হতে পারে কাজের। একসময় হুট করে হওয়া সম্পর্ক চট করে উধাও হয়ে যেতে পারে। আর তখনই আপনি আবারও কষ্ট পেতে পারেন।

এ জাতীয় আরও খবর