বৃহস্পতিবার, ১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

সদর ইউএনওসহ সাতজনের বিরুদ্ধে হাইকোর্টের রুল

news-image

নিজস্ব প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি বলবৎ সংক্রান্ত উচ্চ আদালতের রিট পিটিশনের আদেশ অমান্য করায় ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ড. আশরাফুল আলমসহ সাতজনের বিরুদ্ধে রুলনিশি জারি করা হয়েছে।
গত ৫ মে সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশন ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শফিকুল আলম এমএসসির রিট পিটিশনের প্রেক্ষিতে এই আদেশ দেন। আদেশে আগামি  দু’সপ্তাহের মধ্যে কেন তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না মর্মে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।
এছাড়াও অন্য যাদের বিরুদ্ধে রুলনিশি জারি করা হয়েছে, তারা হলেন-জেলা শিক্ষা কর্মকর্তা কাজী সলিমুল্লাহ, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জীবন ভট্টাচার্য, ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক (বরখাস্তকৃত) মোস্তফা কামাল, জনতা ব্যাংকের ব্রাহ্মণবাড়িয়াস্থ প্রধান শাখার ব্যবস্থাপক হুমায়ূন কবীর, ওয়ান ব্যাংকের ব্রাহ্মণবাড়িয়া শাখার এসিষ্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট আব্দুর রব ও রুপালি ব্যাংকের ব্রাহ্মণবাড়িয়াস্থ কোর্ট রোড শাখার ব্যবস্থাপক জেবা সুলতানা।
উচ্চ আদালতের আদেশ সূত্রে জানা যায়, গত বছরের (২০১৪) ৮ সেপ্টেম্বর ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি বলবৎ সংক্রান্ত একটি আদেশ দেয় হাইকোর্ট ডিভিশন। কিন্তু ওই আদেশ না মানায় ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শফিকুল আলম এমএসসি একটি রিট পিটিশন দায়ের করেন (পিটিশন নম্বর-১১৭/২০১৫)। এর প্রেক্ষিতে বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও কাশেফা হোসাইন এর সমন্বয়ে যৌথ বেঞ্চ গত ৫ মে এই আদেশ দেন।

 

এ জাতীয় আরও খবর

হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো

খালেদাকে পদ্মা সেতুতে তুলে নদীতে ফেলে দেওয়া উচিত: প্রধানমন্ত্রী

বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় হত্যা, চারজনের যাবজ্জীবন

সিলেটে বন্যার্তদের পাশে পররাষ্ট্রমন্ত্রী

ক্লাসরুমে ফ্যান খুলে পড়ে চার ছাত্রী আহত

ঘরে বসে খুব সহজেই করে ফেলুন পার্লারের মতো হেয়ার স্পা

সামরিক সহায়তা চাইলো মিয়ানমারের ছায়া সরকার

হত্যা মামলায় তিন ভাইসহ চারজনের যাবজ্জীবন

এমপির গাড়িবহরে ট্রাকচাপায় লাশ হলেন ছাত্রলীগ নেতা

কান উৎসবে বঙ্গবন্ধুর বায়োপিকের ট্রেইলার, ফ্রান্সের পথে তথ্যমন্ত্রী

শ্রমিকের তীব্র সঙ্কট, বৃষ্টিতে তলিয়ে যাচ্ছে ধান

পল্লবীর অনুপস্থিতিতে ফ্ল্যাটে কে আসতেন, মুখ খুললেন পরিচারিকা