শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সদর ইউএনওসহ সাতজনের বিরুদ্ধে হাইকোর্টের রুল

news-image

নিজস্ব প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি বলবৎ সংক্রান্ত উচ্চ আদালতের রিট পিটিশনের আদেশ অমান্য করায় ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ড. আশরাফুল আলমসহ সাতজনের বিরুদ্ধে রুলনিশি জারি করা হয়েছে।
গত ৫ মে সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশন ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শফিকুল আলম এমএসসির রিট পিটিশনের প্রেক্ষিতে এই আদেশ দেন। আদেশে আগামি  দু’সপ্তাহের মধ্যে কেন তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না মর্মে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।
এছাড়াও অন্য যাদের বিরুদ্ধে রুলনিশি জারি করা হয়েছে, তারা হলেন-জেলা শিক্ষা কর্মকর্তা কাজী সলিমুল্লাহ, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জীবন ভট্টাচার্য, ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক (বরখাস্তকৃত) মোস্তফা কামাল, জনতা ব্যাংকের ব্রাহ্মণবাড়িয়াস্থ প্রধান শাখার ব্যবস্থাপক হুমায়ূন কবীর, ওয়ান ব্যাংকের ব্রাহ্মণবাড়িয়া শাখার এসিষ্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট আব্দুর রব ও রুপালি ব্যাংকের ব্রাহ্মণবাড়িয়াস্থ কোর্ট রোড শাখার ব্যবস্থাপক জেবা সুলতানা।
উচ্চ আদালতের আদেশ সূত্রে জানা যায়, গত বছরের (২০১৪) ৮ সেপ্টেম্বর ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি বলবৎ সংক্রান্ত একটি আদেশ দেয় হাইকোর্ট ডিভিশন। কিন্তু ওই আদেশ না মানায় ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শফিকুল আলম এমএসসি একটি রিট পিটিশন দায়ের করেন (পিটিশন নম্বর-১১৭/২০১৫)। এর প্রেক্ষিতে বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও কাশেফা হোসাইন এর সমন্বয়ে যৌথ বেঞ্চ গত ৫ মে এই আদেশ দেন।

 

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা