সোমবার, ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

নিষ্ঠুর মন্তব্য থেকে বিরত থাকুন : বিএনপি

news-image

দুই মাসের বেশি সময়ে নিখোঁজ থাকার পর সম্প্রতি সন্ধান পাওয়া বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে নিয়ে নিষ্ঠুর মন্তব্য করা হচ্ছে অভিযোগ করে তা থেকে বিরত থাকতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বিএনপি।

একই সঙ্গে তাকে (সালাহ উদ্দিন আহমেদ) ফিরিয়ে আনতে সরকারের সহযোগিতা ও  প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার অনুরোধ করেছে দলটি।

বৃহস্পতিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিএনপির যুগ্ম মহাসচিব মোহাম্মদ শাহজাহান।

দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে কর্মসূচি গ্রহণের জন্য এই সভা আহ্বান করা হয়। এতে দলের যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক, অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

মো. শাহজাহান বলেন, ‘বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ দুই মাস নিখোঁজ ছিলেন। এখন তিনি অসুস্থ অবস্থায় ভারতের মেঘালয়ে একটি হাসপাতালে আছেন। সরকারের কিছু মন্ত্রী তাকে নিয়ে অত্যন্ত নির্মম, নিষ্ঠুর ও কুরুচিপূর্ণ বক্তব্য দিচ্ছেন। এতে সালাহ উদ্দিন আহমেদ ছোট হবে না, বরং যারা এ ধরনের কথা বলছেন জনগণের কাছে তারাই ছোট হবেন।’

সালাহ উদ্দিনকে ফিরিয়ে আনতে সরকারের সহযোগিতা কামনা করে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা অবশ্যই সরকারের সহযোগিতা চাই।’ সালাহ উদ্দিনকে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার আহবান জানান তিনি।

তিনি বলেন, ‘ভারত একটি আলাদা দেশ। তাদের নিজস্ব আইন আছে। এ সম্পর্কে মন্তব্য করা ঠিক হবে না।’

সালাহ উদ্দিন আহমেদের নামে ইন্টারপোলের নোটিশ সম্পর্কে বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক এবং মুখপাত্র আসাদুজ্জামান রিপন বলেন, ‘ইন্টারপোল জারি তেমন কোন বিষয় নয়। এটি বাংলাদেশ সরকারের দৃষ্টিভঙ্গির প্রতিফলন হয়েছে। ইন্টারপোলের মাধ্যমে সালাহ উদ্দিনকে আনার কোন বিষয় না। বাংলাদেশ  ইন্টারপোলের সদস্য দেশে হিসেবে সরকারের দাবির প্রেক্ষিতে শুধু তথ্য প্রকাশ করেছে।’

তিনি জানান, ‘সালাহ উদ্দিনের পরিবারের সদস্যরা ভারতের ভিসার জন্য আবেদন করেছেন। ভিসা পেলেই সালাহ উদ্দিনকে দেশে ফিরিয়ে আনতে ভারতের উদ্দেশে রওনা দেবেনতার পরিবারের সদস্যরা। বৃহস্পৃতিবার দুপুর পর্যন্ত আমাদের কাছে সংবাদ আছে ভিসার জন্য চেষ্টা করা হচ্ছে।’

সংবাদ সস্মেলনে মোহাম্মদ শাহজাহান বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১৪ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেন। আগামী ২৮ মে থেকে ১৪ জুন পর্যন্ত দেশব্যাপী এ কর্মসূচি পালন করবে বিএনপি।

যৌথসভায় অন্যদের মধ্যে বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, প্রশিক্ষণবিষয়ক সম্পাদক কাজী আসাদ, সহ-আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, শামীমুর রহমান শামীম, সহ-প্রচার সম্পাদক সৈয়দ ইমরান সালেহ প্রিন্স, সহ-স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক এবি এম মোশাররফ হোসেন, সহ-তথ্য ও গবেষণাবিষয়ক হাবিবুর রহমান হাবিব, নির্বাহী কমিটির সদস্য ফোরকান আলম, যুবদলের সিনিয়র সহ সভাপতি অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, মহিলা দলের সভাপতি নূরে আরা সাফা, শ্রমিক দলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নাসিম, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক আমিনুল ইসলাম, ওলামা দলের সভাপতি আব্দুল মালেক প্রমুখ উপস্থিত ছিলেন।

somoyerkonthosor.com