বৃহস্পতিবার, ১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

নতুন দাম্পত্যের যে সুন্দর বিষয়গুলো কিছুদিন পরই হারিয়ে যায়!

news-image

লাইফস্টাইল ডেস্ক : নতুন নতুন বিয়ের পর যে পৃথিবীটা খুব রঙিন থাকে, সেটা সকলেই স্বীকার করবেন। নিজের সদ্য বিবাহিত স্বামী বা স্ত্রীর সাথে অন্তরঙ্গ সময়, হাসি, আনন্দ আর ভালোবাসা মিলে পৃথিবীতে হয়ে ওঠে স্বপ্নময়। ভাবছেন বাকি জীবন এভাবেই কেটে যাবে? এমনটা ভেবে থাকলে ভীষণ ভুল করছেন আপনি! কেননা নতুন দাম্পত্যে এমন কিছু সুন্দর বিষয় থাকে যা সময়ের সাথে সাথে হারিয়ে যায়। যত দিন যেতে থাকে ততই আশাহত হতে হয়। তাই আগেই রাখুন মানসিক প্রস্তুতি, জেনে রাখুন কোন ব্যাপারগুলো বিয়ের কিছুদিন পর হারিয়ে যাবে। এবং যতটা পারুন সেই সুন্দর ব্যাপারগুলো এখনই উপভোগ করে নিন।

তীব্র ভালোবাসা
বিয়ের পর পর বলাই বাহুল্য যে দুজনের মাঝে তীব্র ভালোবাসা কাজ করে। কেউ কাউকে ছেড়ে থাকতে না পারা, একটু কিছু হলেই অস্থির হয়ে পড়া ইত্যাদি সবই বিয়ের পর পর খুব দেখা যায়। কিন্তু সময় যত যেতে থাকবে এই বিষয়গুলো কিন্তু ততই কমে আসবে। ভালোবাসার তীব্রতা বা তীব্র প্রকাশ আস্তে আস্তে কমে যেতে থাকে। তাই কখনোই আশা করবেন না যে ভালোবাসা এমন রূপকথার মতই থাকবে।

অন্তরঙ্গ যৌন সম্পর্ক
বিয়ের পর পর দুজনের যৌন সম্পর্ক খুবই উচ্ছল আর অন্তরঙ্গ থাকে। আস্তে আস্তে সেই অন্তরঙ্গতা ফিকে হতে শুরু করে। যৌন সম্পর্কের আগ্রহ কমে আসে, যৌনতায় নতুনত্বের অভাবে সম্পর্ক অনেক সময়েই রুটিন কাজের মত হয়ে যায়। সন্তান ছোট থাকলে যৌন জীবনে আরও বিপত্তি দেখা দেয়। এই ব্যাপারটি দূর করার সমাধান কিন্তু আপনাদের হাতেই। যৌন জীবনকে এক ঘেয়ে না করে নতুন কিছুর চর্চা করুন, দেখবেন ভালো লাগছে।

ঘনঘন বেড়াতে যাওয়া
বিয়ের পর এখানে- সেখানে বেড়াতে যাওয়া, দুজনে খুব ঘোরাঘুরি চলতেই থাকে। কিন্তু একটা সময়ে নিজেদের দৈনন্দিন জীবনে সকলকেই ফিরতে হয়। কর্মক্ষেত্র, দায়িত্ব, জীবনের হরেক আয়োজনে সেই প্রেমিক-প্রেমিকার মত ফুরফুরে আনন্দের দিন আর থাকে না। তাছাড়া খরচেরও তো একটা ব্যাপার আছে। তাই এই ব্যাপারটা নিয়ে মন খারাপ না করে নিজেকে মানিয়ে নিন। আনন্দ খুঁজে নিন নিজের ঘরেই।

মিষ্টি রোমান্টিকতা
"ভালোবাসি" বলা, মিষ্টি ভালোবাসার প্রকাশ বিয়ের পর আস্তে আস্তে হারিয়ে যায় দিন যাপনের আড়ালে। কিন্তু তাই বলে কি ভালোবাসা হারিয়ে যায়? একদম না। বরং একটু চেষ্টা করে নিজেই ধরে রাখুন। হয়তো আপনার সঙ্গী সাড়া দেবেন না, কিন্তু আপনি হতাশ না হলে ভালোবাসার চর্চা ধরে রাখুন।

স্বামী বা স্ত্রীর শতভাগ মনযোগ
নতুন প্রেম বা দাম্পত্য সঙ্গী নিজের মনের মানুষটির দিকে শতভাগ মনযোগ দিয়ে থাকেন। প্রিয় মানুষটি একটি উফ করলেও তাঁর কষ্ট কম করার জন্য অস্থির হয়ে যান। কিন্তু কিছুদিন পার হতে না হতেই মনযোগ হারিয়ে যায় আরও অনেক কিছুর আড়ালে। আর এটাই সত্যি যে একই মানুষের প্রতি আমরা বেশিদিন আগ্রহ ধরে রাখতে পারি না। তাই খুব বেশী প্রত্যাশা রাখবেন না। জেনে নেবেন যে এটাই জীবনের নিয়ম।

এ জাতীয় আরও খবর

হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো

খালেদাকে পদ্মা সেতুতে তুলে নদীতে ফেলে দেওয়া উচিত: প্রধানমন্ত্রী

বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় হত্যা, চারজনের যাবজ্জীবন

সিলেটে বন্যার্তদের পাশে পররাষ্ট্রমন্ত্রী

ক্লাসরুমে ফ্যান খুলে পড়ে চার ছাত্রী আহত

ঘরে বসে খুব সহজেই করে ফেলুন পার্লারের মতো হেয়ার স্পা

সামরিক সহায়তা চাইলো মিয়ানমারের ছায়া সরকার

হত্যা মামলায় তিন ভাইসহ চারজনের যাবজ্জীবন

এমপির গাড়িবহরে ট্রাকচাপায় লাশ হলেন ছাত্রলীগ নেতা

কান উৎসবে বঙ্গবন্ধুর বায়োপিকের ট্রেইলার, ফ্রান্সের পথে তথ্যমন্ত্রী

শ্রমিকের তীব্র সঙ্কট, বৃষ্টিতে তলিয়ে যাচ্ছে ধান

পল্লবীর অনুপস্থিতিতে ফ্ল্যাটে কে আসতেন, মুখ খুললেন পরিচারিকা