বুধবার, ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ফাইনালে কে হচ্ছে বার্সার প্রতিপক্ষ

news-image

ফাইনালে বার্সেলোনার প্রতিপক্ষ হবে কোন ক্লাব? রিয়াল মাদ্রিদ নাকি জুভেন্টাস? সেমিফাইনালের প্রথম লেগে জয় পাওয়ায়, এই ম্যাচে কিছুটা হলেও এগিয়ে থাকবে জুভেন্টাস। কিন্তু খেলাটা হবে রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে। তাই ছেড়ে কথা বলবে না ক্রিস্টিয়ানো রোনালদোর দল। বার্লিনের ফাইনালের মঞ্চে নাম লিখানোর এই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বুধবার রাত পৌনে একটায়।

১৯৯২ সালে নতুন ফরম্যাটে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ শুরু হওয়ার পর কোনো ক্লাবই টানা দুই মৌসুম এই শিরোপা জিততে পারেনি। এবার সেই সম্ভাবনা উঁকি দিচ্ছিলো রিয়াল মাদ্রিদের। কিন্তু দারুণ ফর্মে থাকা জুভেন্টাসের কাছে সেমিফাইনালের প্রথম লেগ হেরে, সেই সম্ভাবনা অনেকটাই ফিকে হয়ে গেছে।

কিন্তু এখনও রিয়ালের ফাইনালে নাম লিখানোর সম্ভাবনা টিম টিম করে জ্বলছে। কারণ, ফিরতি লেগের খেলাটা হবে নিজেদের মাঠে। আর তার জন্যই লস ব্ল্যাঙ্কোস সমর্থকরা এখনও আশায় বুক বেঁধে আছেন। কেননা ঘরের মাঠে জুভেন্টাসের বিপক্ষে রিয়ালের রেকর্ডটা দুর্দান্ত। ইউরোপিয়ান প্রতিযোগীতায় জুভদের বিপক্ষে খেলা এখন পর্যন্ত খেলা ৭ ম্যাচের ৫টিতেই জিতেছে তারা।

এ ছাড়া এই ম্যাচে কার্লো অ্যানচেলত্তি পাবেন এ মৌসুমে ২২ গোল করা স্ট্রাইকার করিম বেনজেমাকে। তবে ইনজুরির কারণে লুকা মড্রিচকে এই ম্যাচেও পাচ্ছে না রিয়াল।

দল নিয়ে সমস্যা না থাকলেও, রিয়ালের ফর্ম খুব একটা ভাল যাচ্ছে না। ভ্যালেন্সিয়ার বিপক্ষে ড্র করে, লা লিগার শিরোপার আশা নেই বললেই চলে। তবে দলটা রিয়াল। যারা বর্তমান ইউরোপা ও বিশ্বসেরা। আর এই দলেই আছে ক্রিস্টিয়ানো রোনালদো, গ্যারেথ বেল, হামেস রদ্রিগেজরা। আর এই নক্ষত্রপুঞ্জরা নিশ্চয়ই চাইবে না কোনো শিরোপা না জিতে খালি হাতে মৌসুম শেষ করতে।

অন্যদিকে, একযুগ পর ফাইনালে ওঠার হাতছানি ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাসের। প্রথম লেগে জয় পেলেও, প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ বলেই কিনা স্বস্তিতে নেই মাসিমিলানো অ্যালেগ্রির শিষ্যরা। এ ছাড়া স্পেনে তুরিনের ওল্ড লেডিদের রেকর্ড খুব একটা সুখকর না। স্পেনে খেলা শেষ ২০ ম্যাচের মাত্র ২টিতে জিতেছে তারা।

তবে এই ম্যাচ ড্র করলেই, ফাইনালের মঞ্চে নাম লিখাতে পারবে জুভেন্টাস। আর ক্লাবটির রক্ষণ এই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের সেরা। ১১ ম্যাচে মাত্র ৬টি গোল হজম করেছে কিয়েল্লিনি-বনুচ্চি ও বারজাগলিরা। আর তাদের বাড়তি অনুপ্রেরণা দেবে ইনজুরি কাটিয়ে মিডফিলডার পল পগবার দলে ফেরাটা।

তাই ধ্রুপদী এক লড়াই দেখতে রাতটা জাগতেই হবে বিশ্বের কোটি ফুটবল ভক্তদের।

সূত্র : সময় টিভি

এ জাতীয় আরও খবর

বাংলাদেশকে লিডের স্বপ্ন দেখাচ্ছেন তামিম-মুশফিক-লিটন

দেশের শীর্ষ ৫ ব্যাংকের একটি হওয়ার লক্ষ্য এনসিসি ব্যাংকের

এআইইউবি রোবোটিক দলকে পৃষ্ঠপোষকতা ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের

গ্যাস ট্যাবলেট খেয়ে প্রবাসীর স্ত্রীর ‘আত্মহত্যা’

সুনামগঞ্জে পাহাড়ি ঢলে যোগাযোগ-বিচ্ছিন্ন

নাতির সঙ্গে ধস্তাধস্তিতে দাদার মৃত্যু

ট্রেনের টয়লেট থেকে বৃদ্ধের মরদেহ উদ্ধার

হামলায় মাথা ফাটল ঢাকা কলেজের শিক্ষার্থীর

প্রেমিকার বাড়ির পাশে প্রেমিকের ক্ষত-বিক্ষত লাশ

ওষুধ খাইয়ে স্বামীকে ঘুম পারান স্ত্রী, গলাটিপে হত্যা করেন পরকীয়া প্রেমিক

আকস্মিক ধুলি-ঝড়ে বিপর্যস্ত সৌদির রাজধানী রিয়াদ

রিয়াজের মাছ ধরা নিয়ে চলছে হাসিঠাট্টা