মঙ্গলবার, ১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

কসবায় মোখলেছুর রহমান ফাউন্ডেশন বৃত্তির ফলাফল প্রকাশ

news-image

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় মোখলেছুর রহমান ফাউন্ডেশন বৃৃত্তি পরীক্ষার ফলাফল গতকাল ১১ মে ঘোষণা করা হয়েছে। পরীক্ষা নিয়ন্ত্রক সাবেক প্রধান শিক্ষক আলহাজ্ব আবদুল মালেক মাস্টার জানান, কসবা উপজেলার প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডার গার্টেন এর চতুর্থ শ্রেণির শিক্ষার্থীদের মেধা বিকাশের লক্ষ্যে  বিশিষ্ট শিক্ষানুরাগী মো. মোখলেছুর রহমান এ বৃত্তি নিজস্ব অর্থায়নে ১৯৮৯ সালে শুরু করেন।

২৪তম এ বৃত্তি পরীক্ষায় কসবা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বায়েক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত ৫৬টি বিদ্যালয়ের ১১৭জন শিক্ষার্থী এতে অংশ গ্রহণ করে। ভারপ্রাপ্ত কর্মকর্তা নিগার সুলতানা জানান, ১৩টি বিদ্যালয়ের ৩১ জন বৃত্তি লাভ করে। ইমাম প্রি ক্যাডেট স্কুলের ছাত্রী জান্নাতুল জান্নাত পান্না ট্যালেন্টপুলে বৃত্তি পেয়ে উপজেলায় প্রথম স্থান, শেখ ফারিহা তৃতীয় ও তারাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী সামিয়া সুলতানা লিমা দ্বিতীয় স্থান অধিকার করে। এছাড়া ইমাম প্রি-ক্যাডেট স্কুল শ্রেষ্ঠ বিদ্যালয় নির্বাচিত হয়।

বৃত্তিপ্রাপ্তরা হলো: ইমাম প্রি-ক্যাডেট স্কুল থেকে জান্নাতুল জান্নাত পান্না, শেখ ফারিহা, ইসরাত জাহান নিলা, মো. আজহারুল ইসলাম; তারাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে সামিয়া সুলতানা লিমা; নেমতাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে তাইয়েফ আক্তার; বাদৈর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে মো. পরশিদ; কসবা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে মো. রিয়াদ হাসান, মেরাজুল ইসলাম, পানিয়ারূপ সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে মোসা. শারমিন আক্তার, সুমাইয়া আক্তার; কোয়ালিটি স্কুল থেকে তাছফিয়া রুভাইয়া তমা, নাহিদ সুলতানা রিয়া, আকছাদুল ইয়ামিন; নোয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে মো. আকাঈদ ইসলাম রাশেদ; আকাবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে সাব্বির আহম্মদ শুভ, শরীফুল ইসলাম, মালিহা উমামা খান, নাহিয়ান আলম; ট্যালেন্ট প্রি-ক্যাডেট স্কুল থেকে হাছিবুর রহমান সরকার, আহনিশ সাহা তুলিব, আমান হোসেন, মোসা. সাদিয়া আক্তার ইন্নাত, গৌরাঙ্গলা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ইসরাত জাহান ভূইয়া, ফাহিম ফায়সাল রুবাই; ব্রিলিয়ান্ট প্রি-ক্যাডেট স্কুল থেকে মো. নাজমুল হাসান, সবুজ মিয়া, জান্নাতুল ফেরদৌস মুন্নী; হাবিবুল ইসলাম মেমোরিয়াল হাই স্কুল থেকে জান্নাতুল ইসলাম জেনিয়া; বায়েক সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে মো. জোবায়ের হোসেন; চকবস্তা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে তানজিনা আক্তার। সুষ্ঠুভাবে কার্যক্রম সম্পন্ন হওয়ায় সংশ্লিষ্ট সকলকে ফাউন্ডেশনের ভাইস প্রেসিডেন্ট বেগম হাসিনা মোখলেছ ও সাংগঠনিক সম্পাদক আবদুর রহিম মাস্টার ধন্যবাদ জানান।

 

 

 

এ জাতীয় আরও খবর