বৃহস্পতিবার, ১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

সালমানের দুর্দিন, আমিরের সুদিন!

news-image

বিনোদন প্রতিবেদক : তাহলে কি উল্টো পথেই চলছে সালমান খান ও আমির খানের জীবনপ্রবাহ? গাড়িচাপা দিয়ে মানুষ হত্যা মামলায় সম্প্রতি পাঁচ বছরের কারাদণ্ড পেয়ে পেরেশানির মধ্যে আছেন সালমান। অন্যদিকে, বিরল প্রজাতির বন্যপ্রাণী চিঙ্কারার বাণিজ্যিক শুটিংয়ের অভিযোগে আমিরের বিরুদ্ধে মামলা হলেও, সম্প্রতি সেই হ্যাপা থেকে মুক্তি পেয়েছেন তিনি। মামলাটি খারিজ করে দিয়েছেন গুজরাট উচ্চ আদালত।

বলিউডের সমসাময়িক দুই তারকা অভিনেতা সালমান ও আমির। ২০০২ সালে গাড়িচাপা দিয়ে মানুষ হত্যা মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় সম্প্রতি পাঁচ বছরের কারাদণ্ড পেয়েছেন সালমান। অবশ্য জামিনে মুক্ত আছেন তিনি। বিরল প্রজাতির বন্যপ্রাণী চিঙ্কারা হত্যার মামলাও ঝুলছে তাঁর ওপর। ১৯৯৮ সালে রাজস্থানের ভাওয়াড় গ্রামে দুটি চিঙ্কারা হত্যার দায়ে ২০০৬ সালে এক বছরের কারাদণ্ড পেয়েছিলেন সালমান। পরে অবশ্য জামিনে মুক্তি পান তিনি।

অন্যদিকে, ২০০১ সালে মুক্তি পাওয়া ‘লগন’ ছবির একটি দৃশ্যের জন্য অনুমতি না নিয়েই সংরক্ষিত প্রাণী চিঙ্কারার বাণিজ্যিক শুটিংয়ের অভিযোগে আমিরসহ আরও চারজনের বিরুদ্ধে মামলা করেছিল গুজরাট বন বিভাগ। অভিযুক্তদের মধ্যে আমির ছাড়াও ছিলেন ‘লগন’ ছবির পরিচালক আশুতোষ গোয়ারিকর, নির্বাহী পরিচালক শ্রীবিনাশ রাও, চিত্রগ্রাহক অশোক মেহতা এবং আমিরের সাবেক স্ত্রী রিনা দত্ত। মামলার অভিযোগে বলা হয়, গুজরাটের কুচে ‘লগন’ ছবির শুটিংয়ের সময় যথাযথ কর্তৃপক্ষের অনুমতি না নিয়েই অবৈধভাবে চিঙ্কারার বাণিজ্যিক শুটিং করা হয়েছে।

কিন্তু সম্প্রতি সেই মামলা খারিজ করে দিয়েছেন গুজরাট উচ্চ আদালত। রায় প্রদানের সময় প্রধান বিচারক ভিএম সাহাই জানান, জীবন্ত কোনো চিঙ্কারার শুটিং করা হয়নি। ‘লগন’ ছবির দৃশ্যে যে চিঙ্কারা দেখা গেছে, তা আসলে দেখান হয়েছে কম্পিউটারের মাধ্যমে।

এ জাতীয় আরও খবর

হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো

খালেদাকে পদ্মা সেতুতে তুলে নদীতে ফেলে দেওয়া উচিত: প্রধানমন্ত্রী

বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় হত্যা, চারজনের যাবজ্জীবন

সিলেটে বন্যার্তদের পাশে পররাষ্ট্রমন্ত্রী

ক্লাসরুমে ফ্যান খুলে পড়ে চার ছাত্রী আহত

ঘরে বসে খুব সহজেই করে ফেলুন পার্লারের মতো হেয়ার স্পা

সামরিক সহায়তা চাইলো মিয়ানমারের ছায়া সরকার

হত্যা মামলায় তিন ভাইসহ চারজনের যাবজ্জীবন

এমপির গাড়িবহরে ট্রাকচাপায় লাশ হলেন ছাত্রলীগ নেতা

কান উৎসবে বঙ্গবন্ধুর বায়োপিকের ট্রেইলার, ফ্রান্সের পথে তথ্যমন্ত্রী

শ্রমিকের তীব্র সঙ্কট, বৃষ্টিতে তলিয়ে যাচ্ছে ধান

পল্লবীর অনুপস্থিতিতে ফ্ল্যাটে কে আসতেন, মুখ খুললেন পরিচারিকা