বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিজ্ঞাপনে পছন্দের নকশা করার সুযোগ দেবে ফেসবুক

news-image

প্রযুক্তি ডেস্ক : সামাজিক যোগাযোগের জনপ্রিয় ওয়েবসাইট ফেসবুক এবার মোবাইল বিজ্ঞাপনের ক্ষেত্রে নতুন এক সুবিধা চালু করছে। এর ফলে তৃতীয় পক্ষের অ্যাপসের সাহায্যে তৈরি বিজ্ঞাপনে পছন্দসই নকশা করা যাবে। বিশেষ করে মোবাইল অ্যাড ফরম্যাটে কাজটি করতে পারবেন ডেভেলপাররা। গত বছর চালু হওয়া ফেসবুকের অডিয়েন্স নেটওয়ার্কে ইতিমধ্যে এ সুবিধা উন্মুক্ত করেছে ফেসবুক কর্তৃপক্ষ। নতুন এ সুবিধা চালুর ফলে ডেভেলপাররা নিজের পছন্দসই ফন্ট, বিজ্ঞাপনের আকার, বিজ্ঞাপনের জন্য পছন্দসই রং, বর্ডার ইত্যাদি নিজেদের পছন্দ অনুযায়ী দিতে পারবেন।

বর্তমানে মোবাইল কিংবা অন্যান্য যন্ত্রে যে পদ্ধতিতে বিজ্ঞাপন দেখা যাচ্ছে, সেখানে নতুন নকশা করা বিজ্ঞাপনও সহজে ব্যবহার করা যাবে। বিশেষ করে ফেসবুকের ব্যবহারকারীরা যাতে একই ধরনের একই নকশার বিজ্ঞাপন বারবার দেখে বিরক্ত না হন সে জন্য এমন উদ্যোগ নেওয়া হয়েছে। এ জন্য বিশেষ নেটিভ অ্যাপ টেম্পলেটও চালু করেছে ফেসবুক। নিত্যনতুন বিজ্ঞাপনের নতুন ধারণাগুলো ফেসবুকে একই ধরনের বিজ্ঞাপন পদ্ধতিকে বদলে দেবে বলে মনে করছে ফেসবুক কর্তৃপক্ষ। 

তাদের মতে, ব্যবহারকারীরা যাতে একই রকমের বিজ্ঞাপন দেখে বিরক্ত কিংবা হতাশ বোধ না করেন সে জন্য এ সুবিধা ফেসবুকের বাইরের ডেভেলপারদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। 

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এ সামাজিক যোগাযোগ মাধ্যমে ধীরে ধীরে বাড়ছে ব্যবহারকারী। পাশাপাশি বিজ্ঞাপনের ক্ষেত্রে বেড়েছে বিজ্ঞাপনদাতাদের আগ্রহ এবং বাড়ছে আয়। স্মার্টফোনে বিজ্ঞাপন দেখার হার বাড়ায় মোবাইল ফোন উপযোগী সুবিধাটি তৃতীয় পক্ষের ডেভেলপারদের জন্য উন্মুক্ত করেছে ফেসবুক।

এ জাতীয় আরও খবর

শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি

ঢাকা কৃত্রিম মরুভূমিতে পরিণত হয়েছে: মির্জা আব্বাস

অস্ত্র মামলায় খালাস পেয়েছেন গোল্ডেন মনির

ইউক্রেনে মার্কিন সামরিক সহায়তা আইনে বাইডেনের সই

উপজেলা ভোট ব্যর্থ হলে ৭ জানুয়ারির প্রতিষ্ঠিত গণতন্ত্র ব্যর্থ হবে-সিইসি

সোনার দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৩ হাজার ৫৬১ টাকা

অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য: অর্থ প্রতিমন্ত্রী

টাঙ্গাইল শাড়ি বাংলাদেশেই থাকবে : শিল্পমন্ত্রী

বিএনপি যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : কাদের

আবারও ঢাকাই সিনেমায় পাওলি দাম

টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের লক্ষ্য জানালেন সাকিব

ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যানসার-সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ