বুধবার, ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বজয়ী হলে সর্বপ্রথম পরিবারকে জানাব : টিউলিপ

news-image

আন্তর্জাতিক ডেস্ক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্রী টিউলিপ সিদ্দিক জয়লাভ করলে আনন্দের খবর সবার আগে ফোন করে তার পরিবারকে জানাবেন।

যুক্তরাজ্যে স্থানীয় সময় আজ সকাল ৭ টা থেকে সাধারণ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে এবং সন্ধ্যা ১০টা পর্যন্ত তা চলবে।

ভোট গ্রহণের আগে সাংবাদিকরা তার কাছে জানতে চায়- বিজয় লাভের পর প্রথম কী করার চিন্তা করছেন? সদা হাস্যউজ্জ্বল টিউলিপ নিষ্পাপ এক স্নিগ্ধ হাসিতে বললেন- আজকে আমি বিজয়ী হলে সর্বপ্রথমে আমার পরিবারকে এ খুশির খবর ফোন করে জানাবো।

সরকার গঠন করলে জনগণের জন্য প্রথম কি নীতিমালা গ্রহণ করবেন এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমার শীর্ষ অগ্রাধিকার থাকবে  জাতীয় স্বাস্থ্য খাতের উন্নয়ন করা। আমি যুক্তরাজ্যের জাতীয় স্বাস্থ্য  সেবা (এনএইচএস)‘র তহবিলকে সঠিকভাবে ব্যবহার করে সমানভাবে সকলের পরিসেবা নিশ্চিত করবো।

যদি জয়লাভ করতে না পারেন তাহলে কী করবেন- এমন দুঃখ জাগার প্রশ্নেও স্মিত হেসে টিউলিপ জানালেন, আমি আমার মায়ের কাছে যাবো। কারণ আমার মায়ের এক অসাধারণ ক্ষমতা রয়েছে পরিস্থিতি মোকাবেলা করার। তিনি আমার নির্বাচনী এলাকার বাইরে থাকেন।

তিনি আরো বললেন, আমি আশা করছি মেজরটি আসনে লেবার পার্টি বিজয়ী হবে এবং আমার দল লেবার পার্টিই সরকার গঠন করবে।

হেরে যাওয়ার বেদনা নিরসনের জন্য আর কি করবেন জানতে চাইলে তিনি  বলেন, আমার সকল যাতনা ভুলতে কিলবার্ন হাইরোডে আমার সকল দুঃখ ঢেলে দেব।

তিনি লন্ডনের হ্যাম্পস্টেড-কিলবার্ন আসন থেকে লেবার পার্টির প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। লন্ডনে লেবার পার্টির জন্য ১০টি আসন সবচেয়ে প্রতিযোগিতাপূর্ণ বলে মনে করেন দলের নির্বাচনী ক্যাম্পেইন গ্রুপ। এরমধ্যে হ্যাম্পসটেড-কিলবার্ন অন্যতম।

এ আসনে ৮০ হাজার ভোটার রয়েছে। বরাবরই এখানে বেশি ভোটরা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

২০১০ সালের জাতীয় নির্বাচনে যুক্তরাজ্যে ভোট দেয়ার গড় হার ছিল ৬৫ দশমিক ৩ শতাংশ। কিন্তু এআসনে প্রায় ৬৬ শতাংশ পড়ে। ধারণা করা হচ্ছে- এবারও সর্বোচ্চ ভোট পড়বে।

এ আসনটির প্রতি সকলের গভীর নজর রয়েছে। এখানে অন্যপ্রার্থীরা হলেন- কনজারভেটিভ থেকে সাইমন মারকাস, লিব ডেম থেকে মজিদ নেওয়াজ, ইউকিপ থেকে মাগনাস নাইলসেন, গ্রিন পার্টির ড. রেবেকা জনসন। এরমধ্যে  নির্বাচনী সকল জরিপেই টিউলিপ এগিয়ে রয়েছেন। সকলেই আসা করছেন টিউলিপের বিজয় নিশ্চিত।

এ জাতীয় আরও খবর

সম্রাটের জামিন বাতিল, ৭ দিনের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ

বাংলাদেশকে লিডের স্বপ্ন দেখাচ্ছেন তামিম-মুশফিক-লিটন

দেশের শীর্ষ ৫ ব্যাংকের একটি হওয়ার লক্ষ্য এনসিসি ব্যাংকের

এআইইউবি রোবোটিক দলকে পৃষ্ঠপোষকতা ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের

গ্যাস ট্যাবলেট খেয়ে প্রবাসীর স্ত্রীর ‘আত্মহত্যা’

সুনামগঞ্জে পাহাড়ি ঢলে যোগাযোগ-বিচ্ছিন্ন

নাতির সঙ্গে ধস্তাধস্তিতে দাদার মৃত্যু

ট্রেনের টয়লেট থেকে বৃদ্ধের মরদেহ উদ্ধার

হামলায় মাথা ফাটল ঢাকা কলেজের শিক্ষার্থীর

প্রেমিকার বাড়ির পাশে প্রেমিকের ক্ষত-বিক্ষত লাশ

ওষুধ খাইয়ে স্বামীকে ঘুম পারান স্ত্রী, গলাটিপে হত্যা করেন পরকীয়া প্রেমিক

আকস্মিক ধুলি-ঝড়ে বিপর্যস্ত সৌদির রাজধানী রিয়াদ