শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বজয়ী হলে সর্বপ্রথম পরিবারকে জানাব : টিউলিপ

news-image

আন্তর্জাতিক ডেস্ক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্রী টিউলিপ সিদ্দিক জয়লাভ করলে আনন্দের খবর সবার আগে ফোন করে তার পরিবারকে জানাবেন।

যুক্তরাজ্যে স্থানীয় সময় আজ সকাল ৭ টা থেকে সাধারণ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে এবং সন্ধ্যা ১০টা পর্যন্ত তা চলবে।

ভোট গ্রহণের আগে সাংবাদিকরা তার কাছে জানতে চায়- বিজয় লাভের পর প্রথম কী করার চিন্তা করছেন? সদা হাস্যউজ্জ্বল টিউলিপ নিষ্পাপ এক স্নিগ্ধ হাসিতে বললেন- আজকে আমি বিজয়ী হলে সর্বপ্রথমে আমার পরিবারকে এ খুশির খবর ফোন করে জানাবো।

সরকার গঠন করলে জনগণের জন্য প্রথম কি নীতিমালা গ্রহণ করবেন এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমার শীর্ষ অগ্রাধিকার থাকবে  জাতীয় স্বাস্থ্য খাতের উন্নয়ন করা। আমি যুক্তরাজ্যের জাতীয় স্বাস্থ্য  সেবা (এনএইচএস)‘র তহবিলকে সঠিকভাবে ব্যবহার করে সমানভাবে সকলের পরিসেবা নিশ্চিত করবো।

যদি জয়লাভ করতে না পারেন তাহলে কী করবেন- এমন দুঃখ জাগার প্রশ্নেও স্মিত হেসে টিউলিপ জানালেন, আমি আমার মায়ের কাছে যাবো। কারণ আমার মায়ের এক অসাধারণ ক্ষমতা রয়েছে পরিস্থিতি মোকাবেলা করার। তিনি আমার নির্বাচনী এলাকার বাইরে থাকেন।

তিনি আরো বললেন, আমি আশা করছি মেজরটি আসনে লেবার পার্টি বিজয়ী হবে এবং আমার দল লেবার পার্টিই সরকার গঠন করবে।

হেরে যাওয়ার বেদনা নিরসনের জন্য আর কি করবেন জানতে চাইলে তিনি  বলেন, আমার সকল যাতনা ভুলতে কিলবার্ন হাইরোডে আমার সকল দুঃখ ঢেলে দেব।

তিনি লন্ডনের হ্যাম্পস্টেড-কিলবার্ন আসন থেকে লেবার পার্টির প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। লন্ডনে লেবার পার্টির জন্য ১০টি আসন সবচেয়ে প্রতিযোগিতাপূর্ণ বলে মনে করেন দলের নির্বাচনী ক্যাম্পেইন গ্রুপ। এরমধ্যে হ্যাম্পসটেড-কিলবার্ন অন্যতম।

এ আসনে ৮০ হাজার ভোটার রয়েছে। বরাবরই এখানে বেশি ভোটরা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

২০১০ সালের জাতীয় নির্বাচনে যুক্তরাজ্যে ভোট দেয়ার গড় হার ছিল ৬৫ দশমিক ৩ শতাংশ। কিন্তু এআসনে প্রায় ৬৬ শতাংশ পড়ে। ধারণা করা হচ্ছে- এবারও সর্বোচ্চ ভোট পড়বে।

এ আসনটির প্রতি সকলের গভীর নজর রয়েছে। এখানে অন্যপ্রার্থীরা হলেন- কনজারভেটিভ থেকে সাইমন মারকাস, লিব ডেম থেকে মজিদ নেওয়াজ, ইউকিপ থেকে মাগনাস নাইলসেন, গ্রিন পার্টির ড. রেবেকা জনসন। এরমধ্যে  নির্বাচনী সকল জরিপেই টিউলিপ এগিয়ে রয়েছেন। সকলেই আসা করছেন টিউলিপের বিজয় নিশ্চিত।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা