বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

খালেদার গ্রেপ্তার দাবিতে নৌমন্ত্রীর কর্মসূচি

news-image

ডেস্ক রির্পোট : মানুষ খুন, সম্পদ ধ্বংসের জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গ্রেপ্তারের দাবিতে কর্মসূচি ঘোষণা করেছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান।

কর্মসূচির মধ্যে রয়েছে শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের পক্ষ থেকে আগামী ৭ ও ৮ মে বঙ্গবন্ধু স্টেডিয়ামের পূর্ব গেট থেকে সিলেট অভিমুখে জনতার অভিযাত্রা।

এছাড়াও ২২, ২৩ ও ২৪ মে শ্রমিক কর্মচারী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ ও বাংলাদেশ সড়ক পরিবহন মালিক শ্রমিক এক্য পরিষদের পক্ষ থেকে উত্তরবঙ্গে অনুরুপ আরেকটি জনতার অভিযাত্রা অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাব ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শাজাহান খান এ কর্মসূচি ঘোষণা করেন।

শাজাহান খান বলেন, ‘প্রথম দফায় আমাদের আন্দোলন ছিল খালেদা জিয়ার হরতাল-অবরোধে যে প্রাণহানি হয়েছে, শিক্ষাব্যবস্থা বিঘ্নিত হয়েছে, ব্যবসা-বাণিজা ধ্বংস হয়েছে তা বন্ধের দাবিতে। আর এখন আমাদের আন্দোলন খালেদার বিচার দাবিতে।’

নৌমন্ত্রী বলেন, ‘অবরোধ-হরতালের নামে পেট্রোলবোমা মেরে ড্রাইভার-হেলপার-নারী-শিশুসহ যাত্রী ও নিরীহ মানুষ খুন, যানবাহন ও বিভিন্ন অফিসে অগ্নিসংযোগ করেছে। তাছাড়া শিল্প-কারখানা ভাঙচুর, ব্যবসা-বাণিজ্য ও ছাত্র-ছাত্রীদের শিক্ষা জীবন ধ্বংস করার জন্য সন্ত্রাস ও নাশকতা সৃষ্টিকারী খালেদা জিয়াসহ জড়িত সব খুনি ও সন্ত্রাসীদের শাস্তির দাবিতে সব শ্রেণী-পেশার মানুষ ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান করছি।’

এসময় মন্ত্রী আরো জানান, ২০০২ সালের ৩০ জুন আদমজী জুট মিল খালেদা বন্ধ করে দিয়েছিলেন। এতে ২৫ হাজার শ্রমিক কর্মচারী বেকার হয়ে পড়েছিল। ৫ হাজার ছোট বড় মাঝারি শিল্প বন্ধ করে কয়েক লাখ শ্রমিককে বেকার করে দিয়েছিলেন তিনি। তাই শ্রমিক ও শিল্প ধ্বংসের প্রতিবাদে ১০ জুলাই আদমজীতে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম-আহ্বায়ক ইসমত কাদির গামা, আলাউদ্দীন মিয়া, হেদায়েতুল ইসলাম, সদস্য সচিব জেড এম কামরুল আনাম প্রমুখ।

এ জাতীয় আরও খবর