সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আচরণবিধি ভঙ্গ করলেন সুরঞ্জিত সেনগুপ্ত

news-image

ডেস্ক রির্পোট : তিন সিটি করপোরেশন নির্বাচন কমিশনের বেঁধে দেওয়া ভোট চাওয়ার সময় শেষ হয়েছে রোববার মধ্যরাতে। কিন্তু আজ সোমবার এক অনুষ্ঠানে আচরণবিধি লঙ্ঘন করে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর পক্ষে ভোট চাইলেন দলের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

আজ রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এক আলোচনা সভায় আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থীদের পক্ষে ইলিশ ও টেবিল ঘড়ি মার্কায় ভোট চান তিনি। নৌকা সমর্থকগোষ্ঠী নামের একটি সংগঠন ওই সভার আয়োজন করে।

সভায় উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে সুরঞ্জিত বলেন, ‘কালকেই তো নির্বাচন, আমরা ভোট দিতে যাব। কি আপনারা ভোট দিতে যাবেন তো, উত্তরে বা দক্ষিণে? কিসে ভোট দেবেন? এ সময় সবাই বলে ‘ইলিশ’। কেউ কেউ টেবিল ঘড়ি বলে সাড়া দেন। তখন তিনি বলেন, এখানে দেখি ঘড়ির ভোটার বেশি না ইলিশ। ইলিশ মাছের চেয়ে তো কোনো ভাল মাছ নেই।’

সভায় খালেদা জিয়া প্রচারণা চালানোয় বিএনপি প্রার্থীর ভোট কমেছে দাবি করে সুরঞ্জিত বলেন, ‘সিটি নির্বাচন প্রচারণা শান্তিপূর্ণভাবেই হচ্ছিল, কিন্তু তিনি (খালেদা জিয়া) গিয়েই তা অশান্ত করেছেন। দুই দিন গিয়েই তিন দিনে যে কাণ্ড ঘটালেন, এখন তার প্রার্থীই বলে ভিক্ষার দরকার নাই কুত্তা সামলান। যে কারণে তাকে এবার চট্টগ্রামেও ডাকেনি। তিনি জিগাইছেন কি চাই, তো চট্টগ্রামের প্রার্থী বলেছেন ‘আমরা মাফ চাই।’ দয়া করে আপনি আইসেন না।’

রাজনীতিতে খালেদা জিয়াকে মিথ্যাচারের প্রবর্তক বলে তার সমালোচনা করে আওয়ামী লীগের এই নেতা বলেন, তিনি (খালেদা জিয়া) বলেছেন, হরতাল আছে কিন্তু তা সক্রিয় নয়। তিনি যে অবরোধ ডেকে বাস মার্কার ক্যানভাসে গেলেন এটা বালখিল্য রাজনীতি, যা বাংলাদেশে তিনিই করেছেন।

খালেদা জিয়ার সমালোচনা করে তিনি আরো বলেন, তিনি স্থানীয় নির্বাচন করবেন কিন্তু জাতীয় নির্বাচন করবেন না।

সাবেক এই রেলমন্ত্রী বলেন, অতীতে ৫ সিটি নির্বাচনে পাঁচটাই বিএনপি জিতেছে। তখন আপনি জ্বালাও-পোড়াও শুরু করেননি। এবারের নির্বাচনে আপনার নাশকতার রাজনীতির জবাব গণতান্ত্রিক মানুষ দেবে।

সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা প্রসঙ্গে বলেন, ‘ম্যাজিস্ট্রেসি পাওয়ার আর্মির ছিল, এরশাদ দিয়েছিল। আমরা যখন আন্দোলন করে এরশাদকে ক্ষমতা থেকে নামাই, তখন খালেদা জিয়াও ছিলেন। তখন এ আইনটি বাতিল হয়ে যায়। তাই এটা দিবে কই থেকে। থাকলে তো দিবে।’

এ সময় ড. খন্দকার এমদাদুল হকের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজউদ্দিন মিয়া, মুক্তিযোদ্ধা আব্দুল হাই কানু।

এ জাতীয় আরও খবর

কারাগার থেকে বেরিয়ে মামুনুল হকের জ্বালাময়ী বক্তব্য

রসালো লেবু চেনার উপায়

আমদানির খবরে কেজিতে ১০ টাকা কমল পেঁয়াজের দাম

ঝড়ে কাকরাইলে ভেঙে পড়েছে গাছ, মোহাম্মদপুরে দেয়াল ধস

বিদ্যুৎ গেল কোথায়, আমার এলাকাতেই ৫ ঘণ্টা থাকে না : সংসদে চুন্নু

ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যানসহ পর্ষদের পদত্যাগ

বড় জয়ে সিরিজে আরও এগিয়ে গেল বাংলাদেশ

রাজধানীতে মৌসুমের প্রথম শিলাবৃষ্টি

তাপপ্রবাহে পুড়ছে ফসল, ধুঁকছে প্রাণিকুল

১৪ দিনে হিটস্ট্রোকে ১৫ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর

মৃত ব্যক্তি বা শিশুদের ভোট দেওয়ার বিষয়টি বিচ্ছিন্ন ঘটনা: স্থানীয় সরকারমন্ত্রী

গাড়িতে অননুমোদিত স্টিকার: দুই সপ্তাহে ৩ হাজার মামলা, ২ হাজার ডাম্পিংয়ে