মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশি নাগরিককে পিটিয়ে হত্যা করেছে ভারতীয়রা

Killআন্তর্জাতিক ডেস্ক : কুমিল্লার সদর উপজেলার শাহপুর সীমান্ত এলাকায় নুর ইসলাম (৫১) নামের এক বাংলাদেশি নাগরিককে পিটিয়ে হত্যা করেছে ভারতীয়রা।

শনিবার রাতে ভারতীয় সীমান্তবর্তী কুমিল্লার আদর্শ সদর উপজেলার শাহপুর এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহত নুর ইসলাম কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার রাজাপাড়া গ্রামের বাসিন্দা।

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) পাঠানো একটি চিঠির বরাত দিয়ে ১০ বিজিবির বিবিরবাজার কমান্ডার সুবেদার মাহবুব মিয়া জানান, বিএসএফ প্রেরিত একটি চিঠি আমরা পেয়েছি।

ওই চিঠিতে জানানো হয়েছে, নুর ইসলাম নামের এক বাংলাদেশি ভারতের সোনাপুর গ্রামে চুরি করার জন্য প্রবেশ করে। এসময় স্থানীয় জনগণ তাকে আটক করে পিটুনি দিলে তার মৃত্যু হয়। নুর ইসলামের মরদেহ বিএসএফের কাছে রয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে। তবে কোন সীমান্ত দিয়ে নুর ইসলাম ভারতের সোনাপুর গ্রামে প্রবেশ করেছে তা চিঠিতে উল্লেখ করা হয়নি।

রোববার যে কোনো সময় পতাকা বৈঠকের মাধ্যমে তার লাশ ফেরত দেয়া হতে পারে।

এ বিষয়ে জানতে ১০ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

প্রসঙ্গত, এর আগে গত ২৫ মার্চ সন্ধ্যায় কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) দুই এএসআই ও দুই কনস্টেবলকে ধরে নিয়ে গণপিটুনি দেয় ভারতীরা। ২৫ মার্চ বুধবার সন্ধ্যায় ব্রাহ্মণপাড়ার সীমান্তবর্তী ২০৫৯ নং পিলারের কাছে আশাবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

পরে ভারতীয় সীমান্তরক্ষীবাহিনী বিএসএফ তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা শেষে রাতে বিজিবির কাছে হস্তান্তর করে।