বুধবার, ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

বাংলাদেশকে ৩০৩ রানের টার্গেট দিল ভারত [ভিডিওসহ]

sik_237192ক্রীড়া ডেস্ক : বাংলাদেশকে শেষ পর্যন্ত ৩০৩ রানের টার্গেট দিয়েছে ভারত। বাংলাদেশী ফিল্ডারদের বাজে ফিল্ডিং ও আম্পায়ারের বাজে সিদ্ধান্তের কারণে ম্যাচের গতিপথ পরিবর্তন হয়।  এ স্কোর গড়তে  ১২২ রানের জুটি ভারতকে বড় স্কোরের ভিত গড়ে দেয়। ফিল্ডার ও আম্পায়রদের কল্যাণে একাধিকবার বেঁচে যাওয়া রোহিত ১৩৭ রান করেঁ তাসকিনের বলে সরাসরি বোল্ড হন। এর আগে একাধিক লাইফ পাওয়া সুরেশ রায়না ৬৫ রান করে মাশরাফির বলে আউট হন।

রুবেল হোসেনের বলে ডিপ মিডউইকেটে ক্যাচটা লুফে নিয়েছিলেন ইমরুল কায়েস। কিন্তু আম্পায়ার ইয়ান গৌল্ড ‘নো’ বল ডেকে বসেন। অপরাধ, কোমরের ওপরের উচ্চতায় বল ছোড়া।
কিন্তু বলটা কি আসলেই কোমরের ওপরের উচ্চতায় ছিল? রিপ্লে দেখে মনে হয়েছে, বলটা কোমরের নিচেই থাকত। রোহিত খানিকটা নিচে নেমে খেলেছেন। বলটা তখন ছিল নিন্মমুখী। ভাষ্যকার শেন ওয়ার্ন তো বলেই বসলেন, ‘এটা নো বল ছিল না। খুবই বাজে সিদ্ধান্ত।’ ক্রিকেট বিশ্বের অনেক সাবেক তারকাও আম্পায়ারের এই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন। টুইট করছেন। এমনকি ভারতের সাবেক তারকা ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণও টুইট করেছেন, ‘গৌল্ডের সিদ্ধান্তটা একদমই বাজে। বলটা নিশ্চিতভাবেই কোমরের ওপরে ছিল না। রোহিত সৌভাগ্যক্রমে আরেকটা জীবন পেল। এটাই হয়তো আরও ২০টা রান বেশি তুলে দেবে ভারতকে।’
সাধারণত কোমরের ওপরের উচ্চতার সিদ্ধান্তের জন্য মূল আম্পায়ার লেগ আয়াম্পারের দারস্থ হন। কারণ লেগ আম্পায়ারই সবচেয়ে ভালো দেখতে পারেন দৃশ্যটা। কিন্তু এক্ষেত্রে লেগ আম্পায়ার আলীম দারের জন্য অপেক্ষাই করেননি গৌল্ড।
তৃতীয় উইকেটের পতনের পর সাবধানী ব্যাটিংয়ে এগুতে থাকে ভারত। এরপর ব্যাটিং পাওয়ার প্লে থেকে সংগ্রহ বাড়াতে বোলারদের ওপর চড়াও হয় ধোনী বাহিনী।
এর আগে  ২৮তম ওভারে তাসকিন আহমেদের বলে সাকিবের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়লেন অজিনকা রাহানে। ব্যক্তিগত ১৯ রানে মাঠ ছাড়েন তিনি।  প্রথমে ৭৫ রানের ভারতের উদ্বোধনী জুটি ভাঙেন সাকিব। তৃতীয় ব্যাটসম্যন কোহেলিকে ফেরান রুবেল।
বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে ভারতীয় দুই ওপেনার ৭৫ রানের জুটি গড়েন। ৫ম বোলার হিসেবে ১৭তম ওভারে সাকিবের প্রথম ওভারের তৃতীয় বলে শিখর ধাওয়ানকে স্ট্যাম্পিং করেন মুশফিক। ব্যক্তিগত ৩০ রানে আউট হন ধাওয়ান। পরের ওভারেই রুবেলের শট বলে কটবিহাইন্ড হয়ে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ব্যাট করতে নেমে ব্যক্তিগত ৩ রানে মাঠ ছাড়েন বিরাট কোহেলি।
৪২ ওভার শেষে ৩ উইকেট  হারিয়ে ভারতের সংগ্রহ ২২৯ রান। রোহিত শর্মা ১০২ ও সুরেশ রায়না ৬০ রানে ব্যাট করছেন।
বৃহস্পতিবারের ম্যাচে বাংলাদেশ দলে ফিরেছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। বাদ পড়েছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম।
 
ভারত দল অপরিবর্তিত রয়েছে।
 
মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড বা এমসিজিতে শেষ ১০ ম্যাচের সাতটিতেই জিতেছে আগে ব্যাট করা দল।
 
টসের সময় মাশরাফি জানান, এমসিজিতে প্রথমে ব্যাট করার ইচ্ছে ছিল বাংলাদেশেরও।

http://www.youtube.com/watch?v=J2K6R7E-LU0

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় কোরবানীর হাটে জন্য প্রস্তুত খামারিরা,শেষ সময়ে পরিচর্যায় ব্যস্ত

নতুন নোট বাজারে আসছে বুধবার

শিগগিরই ৫-১২ বছরের শিশুদের করোনার টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

এক দিনে রেকর্ড ডেঙ্গু রোগী শনাক্ত

বিষাক্ত হলুদ ধোঁয়ায় ঢেকে গেল জাহাজ! মুহূর্তে ১২ জনের মৃত্যু

বিয়ের আসরে কনের পা ছুয়ে প্রণাম বরের!

বিশ্বের সব স্বৈরাচারকে টেক্কা দিয়েছে আওয়ামী সরকার : ফখরুল

আসছে ‘ডিজিজ এক্স’! অজানা রোগের মহামারীর শঙ্কা বিজ্ঞানীদের

রেসলিংয়ের মঞ্চে আরব নারী!

শ্রীলঙ্কায় এবার পেট্রল বিক্রি বন্ধ

পদ্মা সেতুর টোল প্লাজার বেরিয়ারে বাসের ধাক্কা

গাড়ি আমদানিতে চট্টগ্রাম বন্দরকে পেছনে ফেলল মোংলা‍