বুধবার, ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ভারতের পক্ষে আম্পায়ার!

aaaaaaaaaaaaaaআগে থেকেই ধারনা করা হয়েছিল বাংলাদেশের বিপক্ষে যথাসম্ভব সব সিদ্ধান্ত দেবেন আম্পায়াররা। বাণিজ্যিক দিক থেকে আর ক্ষতির সম্মুখিন হতে চায় না আইসিসি! ভারত যদি কোনভাবে হেরেই যায় বাংলাদেশের কাছে, তাহলে তো ক্ষতি হবে আইসিসিরই। সুতরাং, মেলবোর্নে যেন ভারতই জেতে, সে জন্য সব কিছু আগে থেকেই নির্ধারণ করে রেখেছে ক্রিকেটের তথাকথিত অভিভাবক সংস্থাটি।

মেলবোর্নের উইকেট দেখলেই বোঝা যায়, ভারতের ব্যাটিংয়ের জন্য কতটা সহায়ক করে তৈরী করা হয়েছে সেটা। যেন ভারত নিজেদের মাটিতেই কোন ম্যাচ খেলছে। উইকেটের কথা বাদ দিয়ে যদি আম্পায়ারদের কথাই ধরা হয়, তাহলে নিশ্চিত তারাও ভারতের পক্ষ নিয়ে মাঠে কাজ করে যাচ্ছে। মাঠে বাংলাদেশের প্রতিপক্ষ ১১ জন নন, মোট ১৪ জন। সাথে টিভি আম্পায়ারসহ মোট ৩জন আম্পায়ারকে যোগ করে নিন।

এই যেমন ধরুন ৪০তম ওভারের চতুর্থ বলে রুবেলের একটি ফুলটস বলে ডিপ মিডউইকেটে ক্যাচ তুলে দিয়েছিলেন সুরেষ রায়না। ৪০ বলে ৪০ রান নিয়ে ব্যাট করছিলেন তিনি। শটটি খেলেছিলেন ক্রিজ ছেড়ে এসে। টিভি রিপ্লেতে স্পষ্ট দেখা গেছে বলটি ছিল কিছুটা হাঁটুর ওপরে। কিন্তু ইংল্যান্ডের আম্পায়ার ইয়ান গোল্ড নো বল ডেকে বসলেন। তিনি দেখালেন বলটি ছিল কোমরের ওপরে।

এর আগে মাশরাফির একটি বলে স্পষ্ট এলবিডব্লিউ আউট হলেও ইয়ান গোল্ড সেটিকে আউট দেননি। মাশরাফি রিভিউর আবেদন করলে টিভি আম্পায়ার স্টিভ ডেভিস আউন না দেওয়ার সিদ্ধান্তই বহাল রাখলেন।

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় কোরবানীর হাটে জন্য প্রস্তুত খামারিরা,শেষ সময়ে পরিচর্যায় ব্যস্ত

নতুন নোট বাজারে আসছে বুধবার

শিগগিরই ৫-১২ বছরের শিশুদের করোনার টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

এক দিনে রেকর্ড ডেঙ্গু রোগী শনাক্ত

বিষাক্ত হলুদ ধোঁয়ায় ঢেকে গেল জাহাজ! মুহূর্তে ১২ জনের মৃত্যু

বিয়ের আসরে কনের পা ছুয়ে প্রণাম বরের!

বিশ্বের সব স্বৈরাচারকে টেক্কা দিয়েছে আওয়ামী সরকার : ফখরুল

আসছে ‘ডিজিজ এক্স’! অজানা রোগের মহামারীর শঙ্কা বিজ্ঞানীদের

রেসলিংয়ের মঞ্চে আরব নারী!

শ্রীলঙ্কায় এবার পেট্রল বিক্রি বন্ধ

পদ্মা সেতুর টোল প্লাজার বেরিয়ারে বাসের ধাক্কা

গাড়ি আমদানিতে চট্টগ্রাম বন্দরকে পেছনে ফেলল মোংলা‍