বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ভারতীয় পত্রিকায় অর্ধেক পাতা জুড়ে বাংলাদেশের ভালো সংবাদ’

gggডেস্ক রির্পোট : ভারতীয় গণমাধ্যমে বাংলাদেশের ভালো সংবাদ দেখে, বিশিষ্ট সাংবাদিক ‘সাপ্তাহিক’র সম্পাদক এবং বিশিষ্ট রাজনৈতিক বিশ্লেষক গোলাম মোর্তোজা আজ তার ফেসবুক পেজে এক স্ট্যাটাস দিয়েছেন। স্ট্যাটাসের মাধ্যমে তিনি জানান, সাধারণত বাংলাদেশের কোনো ভালো সংবাদ ছাপার ব্যাপারে ভারতের গণমাধ্যমের ব্যাপক কৃপণতা। কিন্তু আজকের ভারতের জনপ্রিয় পত্রিকার পেছনের পাতায় অর্ধেক পাতা জুড়ে বাংলাদেশের সংবাদ দেখে মন ভালো হয়ে গেছে।

ট্রেনে আমার সাধারণত ঘুম হয়না, আজ হয়েছে। ফুরফুরে মেজাজে দু’টি পত্রিকা কিনলাম ‘আনন্দবাজার’ আর ‘উত্তরবঙ্গ সংবাদ’। পত্রিকা দুটি দেখে মন আরও ভালো হয়ে গেল। বহু বছর ধরে ভারতের গণমাধ্যমের ওপর নজর রাখি। বাংলাদেশের কোনো ভালো সংবাদ ছাপার ব্যাপারে তাদের ব্যাপক কৃপণতা।

আজকের আনন্দবাজার পেছনের পাতায় একেবারে উপর থেকে অর্ধেক পাতা জুড়ে আমিনুল ইসলাম বুলবুল এবং হাবিবুল বাশার সুমনের দু 'টি সাক্ষাৎকার ছেপেছে! বাংলাদেশের ক্রিকেটের এমন গুরুত্ব জীবনে কোনোদিন দেখিনি, ভারতীয় গণমাধ্যমের কাছে!! শুধু তাই নয়, এই দু 'টি সাক্ষাৎকারের মাঝে মাশরাফির ছবি। নিচে রুবেলও আছে, তবে সঙ্গে হ্যাপি সংবাদ!!!
রমিজ রাজা, সিধুকে নিয়ে বাংলাদেশের মানুষের ক্ষিপ্ততা, 2007 'র পূণরাবৃত্তি হবে কিনা, ভারত জিততে পারবে কিনা …প্রভৃতি বিষয় গুরুত্ব দিয়েছে আনন্দবাজার। টানা দুই সেঞ্চুরি করায় মাহমুদুল্লাকে অভিনন্দন জানালেন ধোনি, প্রথম পাতায় শিরোনাম করেছে উত্তরবঙ্গ সংবাদ।
ভারতের পত্রিকা এমন সংবাদ ছাপছে বলে মোটেই আহ্লাদিত নই। গর্বিত যে তারা উন্নাসিক মানসিকতা পরিবর্তন করতে বাধ্য হয়েছে। ভারতের সঙ্গে খেলার ফলাফল যাই হোক , এখন পর্যন্ত যা করেছে, অনেক অনেক অভিনন্দন ক্রিকেট এবং ক্রিকেটারদের।

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ