শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘বিএনপি না আসলে আগামীতেও একইভাবে নির্বাচন হবে’

asraf_234660ডেস্ক রির্পোট : বিএনপি না আসলে আগামীতেও একইভাবে নির্বাচন হবে বলে মন্তব্য করেছেন সৈয়দ আশরাফুল ইসলাম।  তিনি বলেন, আমরা নির্বাচিত সরকার। সাংবিধানিক বাধ্যবাধকতার মধ্য থেকে যেভাবে নির্বাচন হয়েছে আগামীতেও হবে। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আসুক আর না আসুক নির্বাচন একইভাবে হবে।

শনিবার বেলা সাড়ে ১১টায় আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম এসব কথা বলেন।
চলমান রাজনৈতিক সংকট সমাধানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দেয়া সংলাপের প্রস্তাব প্রত্যাখান করে সৈয়দ আশরাফ বলেন , রক্তাক্ত বাংলাদেশে কিসের আলোচনা। এখন সময় বাংলার মাঠ থেকে সন্ত্রাসীদের বিতাড়িত করার। তিনি বলেন, একটি নির্বাচিত সরকারকে জিম্মি করে আপনি (খালেদা জিয়া) আপনার দাবি আদায় করবেন তা বাংলার মাটিতে সম্ভব নয়।
শুক্রবার গুলশান কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার দেয়া বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগ এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।  
খালেদা জিয়ার এসব বক্তব্যের প্রতিক্রিয়ায় সৈয়দ আশরাফ বলেন, আমরা নির্বাচিত সরকার। অতীতে এ দেশে সংবিধান অনুযায়ী নির্বাচন হয়েছে। আগামী নির্বাচনও সংবিধান অনুযায়ী হবে। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আসুক আর না আসুক নির্বাচন একইভাবে হবে।
 
চলমান হরতাল-অবরোধ প্রসঙ্গে তিনি বলেন, মানুষ হত্যা করা গণতান্ত্রিক আন্দোলন নয়। বিএনপি-জামায়াত এ দেশে আইএস এর মতো পরিবেশ সৃষ্টি করতে চায়।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, পৃথিবীর কোনো রাষ্ট্র সন্ত্রাসীদের সঙ্গে আলোচনা করেনি। তারা যুদ্ধ ঘোষণা করেছে, আমরাও তাই করবো। জ্বালাও-পোড়াও, মানুষ হত্যা বন্ধ করলে, শান্তির পরিবেশ এলে আলোচনা হলেও হতে পারে।
খালেদা জিয়ার উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আপনি সন্ত্রাসী কর্মকাণ্ড প্রত্যাহার করুন। আপনি অবরোধ প্রত্যাহার করুন। বাংলাদেশের মানুষের জন্য স্বাভাবিক জীবনযাত্রার পরিবেশ তৈরি করুন। যেভাবে আপনি চান সেভাবে সম্ভব হবে না। সারাদেশকে জিম্মি করে, একটি নির্বাচিত সরকারকে জিম্মি করে আপনি আপনার দাবি আদায় করবেন তা বাংলার মাটিতে সম্ভব নয়।
সৈয়দ আশরাফ বলেন, আমরা জানি আপনার শক্তি কোথায়? কারা এই সন্ত্রাসী কাজকে প্রশ্রয় দিচ্ছে? কোথা থেকে নির্দেশ আসছে তা-ও জানি।
এসময় আওয়ামী লীগের কেন্দ্রীয় ও ঢাকা মহানগরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা