বৃহস্পতিবার, ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

দক্ষিণ আফ্রিকার সহজ জয়

ss uগ্রুপপর্বে (বি) নিজেদের শেষ ম্যাচে সহজ জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। এবি ডি ভিলিয়ার্স ও ফারহান বেয়ারডিয়েনের হাফসেঞ্চুরিতে তারা ১৪৬ রানের বড় ব্যবধানে হারিয়েছে সংযুক্ত আরব আমিরাতকে।

বড় জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই দক্ষিণ আফ্রিকার বোলিংয়ে নাকাল হয়েছে আমিরাত। গুটিয়ে যাওয়ার আগে ১৯৫ রান তুলতে সমর্থ হয়েছে তারা। ৫৭ রানের অপরাজিত একটি ইনিংস খেলেছেন স্বপ্নীল পাতিল। এ ছাড়া শাইমান আনোয়ার ৩৯ ও আমজাদ আলী ২১ রান করেছেন। ২টি করে উইকেট নিয়ে আমিরাতের ব্যাটিং লাইনআপ গুঁড়িয়ে দিয়েছেন ফিল্যান্ডার, মর্কেল ও ভিলিয়ার্স।

নিউজিল্যান্ডের ওয়েলিংটনে এর আগে টসে জিতে ফিল্ডিং নিয়েছিল আমিরাত। ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে বড় স্কোর গড়লেও আক্ষেপ থাকবে দক্ষিণ আফ্রিকার। এক রানের জন্য সেঞ্চুরিবঞ্চিত হয়েছেন অধিনায়ক ভিলিয়ার্স। ব্যক্তিগত ৯৯ রানে কামরান শাহজাদের বলে ক্যাচ আউট হয়েছেন তিনি। এই ম্যাচে ৪টি ছক্কা হাঁকিয়ে বিশ্বকাপে সর্বোচ্চ ছক্কা মারার রেকর্ড গড়েছেন তিনি। সবমিলে চলতি বিশ্বকাপে ২০ ছক্কা হাঁকিয়েছেন তিনি। তারপরই রয়েছেন অস্ট্রেলিয়ার ম্যাথু হেইডেন। ২০০৭ সালের বিশ্বকাপে ১৮টি ছক্কা হাঁকিয়েছিলেন তিনি। তবে রেকর্ড না গড়লেও অধিনায়কের সঙ্গে দীর্ঘশ্বাস ফেলতে পারেন ডেভিড মিলার। তিনিও হাফসেঞ্চুরি বঞ্চিত হয়েছেন। ব্যক্তিগত ৪৯ রানে মোহাম্মদ নাভিদের বলে সরাসরি বোল্ড হয়েছেন মিলার।

এ ছাড়া রোসোউ ৪২, ডি কোক ২৬, ডুমিনি ২৩ ও ফারহান বেহারডিয়েন অপরাজিত ৬৪ রান করেছেন। তাই শেষ অবধি ৬ উইকেটে ৩৪১ রান করতে পেরেছে দক্ষিণ আফ্রিকা। ৩টি উইকেট পেয়েছেন মোহাম্মদ নাভিদ।

সংক্ষিপ্ত স্কোর

দক্ষিণ আফ্রিকা : ৩৪১/৬, ওভার ৫০ (ভিলিয়ার্স ৯৯, বেহারডিয়েন ৬৪*, মিলার ৪৯, রোসোউ ৪২, কোক ২৬; নাভিদ ৩/৬৩)

আমিরাত : ১৯৫/১০, ওভার ৪৭.৩ (স্বপ্নীল ৫৭*, শাইমান ৩৯, আলী ২১; ভিলিয়ার্স ২/১৫)

ফল : দক্ষিণ আফ্রিকা ১৪৬ রানে জয়ী

ম্যাচসেরা : এবি ডি ভিলিয়ার্স
 

এ জাতীয় আরও খবর