বৃহস্পতিবার, ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

আশুগঞ্জে এসএসসি পরীক্ষার অতিরিক্ত ফি আদায়ের ঘটনায় তদন্ত কমিটি গঠন

ssc examনিজস্ব প্রতিবেদক : চলতি বছরের এসএসসি পরীক্ষার অতিরিক্ত ফি আদায়ের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে খোলাপাড়া শাহ ফরাছত আলী উচ্চ বিদ্যালয়’র প্রধান শিক্ষক খোরশেদ আলম ভুইয়ার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করতে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করে ম্যানেজিং কমিটির সদস্য ও অভিভাবক এবং এসএসসি পরীক্ষার্থীরা। অভিযোগের প্রেক্ষিতে আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এ ঘটনায় উপজেলা সহকারি মাধ্যমিক শিক্ষা অফিসারকে আহবায়ক করে তদন্ত কমিটি গঠন করে। এ তদন্ত কমিটি আগামী ১১ মার্চ বুধবার বিদ্যালয়ে আসবে। এসময় তারা সরজমিনে ঘটনার তদন্ত করবেন। তদন্ত কমিটির আহবায়ক উপজেলা সহকারি মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আনিছুর রহমান স্বাক্ষরিত পত্রে ম্যানেজিং কমিটি সদস্যদের উপস্থিত থাকার কথা বলা হয়েছে।
এদিকে এসএসসি পরীক্ষার্থীদের টাকা ফেরত দেওয়া হবে। যাতে তদন্ত কমিটির কাছে এ বিষয় নিয়ে যাতে কোন কথা না বলে তার জন্য পরীক্ষার্থী ও অভিভাবকদের চাপ দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। না প্রকাশে অনিচ্ছুক এক পরীক্ষার্থী জানান প্রধান শিক্ষক খোরশেদ আলম ভুইয়ার পক্ষ থেকে কয়েকজন আমাদের বাড়ি বাড়ি এসে জানিয়ে গেছেন তদন্ত কমিটি কাছে কিছু বলা যাবেন না। তবে  প্রধান শিক্ষক খোরশেদ আলম ভুইয়ার সাথে যোগাযোগ করলে তিনি জানান অতিরিক্ত টাকা ফেরত দেওয়া হবে। তবে তিনি ত হাইকোর্ট  নির্দেশ ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লা’র পরিক্ষা নিয়ন্ত্রক’র পত্র দেওয়ার  পরও টাকা ফেরত দেননি কেন। এ বিষয়ে কিছু বলতে রাজি হয়নি। এ ব্যাপারে তদন্ত কমিটির আহবায়ক উপজেলা সহকারি মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আনিছুর রহমান জানান তদন্তে যা আসবে তা প্রতিবেদন আকারে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে জমা দেওয়া হবে।

উল্লেখ্য চলতি বছরে এই বিদ্যালয়ের ১০৫ জন শিক্ষার্থী অংশগ্রহন করছে। বোর্ড নির্ধারিত ফি উপক্ষো করে বিদ্যালয়টি প্রতিজন এসএসসি পরীক্ষার্থীদের কাছ প্রতি অতিরিক্ত ফি হিসাবে ৩/৪ হাজার টাকা অতিরিক্ত আদায় করা হয়। অতিরিক্ত টাকা ফেরত দিতে হাইকোর্ট  নির্দেশ ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লা’র পরিক্ষা নিয়ন্ত্রক’র পত্র দেওয়ার  পরও টাকা ফেরত পায়নি শাহ ফরাছত আলী উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীরা।

 

 

এ জাতীয় আরও খবর