শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মানুষকে হত্যা করে মানুষের অধিকার আদায় করা যায় না- মোকতাদির চৌধুরী এম.পি

DSC001594নিজস্ব প্রতিবেদক : প্রধান মন্ত্রীর সাবেক একান্ত সচিব, বিশিষ্ট লেখক, মুক্তিযোদ্ধা, বাংলাদেশ আওয়ামীলীগের কার্য নির্বাহী কমিটির সদস্য, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি বলেছেন, বিজ্ঞান মেলার সাথে বাঙ্গালীর একটা সম্পর্ক রয়েছে। বাংলাদেশ যদি স্বাধীন না হতো তাহলে বিজ্ঞান মেলা হতো না। তিনি গতকাল রবিবার সকালে ৩৬তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে স্থানীয় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে জেলা প্রশাসন আয়োজিত তিন দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য একথা বলেন।
জেলা প্রশাসক ডঃ মুহাম্মদ মোশাররফ হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এম.পি আরো বলেন, যারা একদিন ডিজিটাল বাংলাদেশ নিয়ে উপহাস করতো, তারা এখন ডিজিটাল বাংলাদেশের সুফল ভোগ করছে। তিনি বলেন, আমাদের শিক্ষার্থীদের মধ্যে দেশপ্রেম জাগ্রত করতে হবে। আমাদের শিক্ষার্থীরা এখন ট্রেন ও বাসে অগ্নিবোমা নিক্ষেপ প্রতিরোধের কথা চিন্তা করছে। তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ার একটি গোষ্ঠী বিজ্ঞানের বিরুদ্ধে। কিন্তু বিজ্ঞান শিখেই ডঃ কুদরতে খোদার বংশধররা এগিয়ে যাচ্ছে।
মোকতাদির চৌধুরী এম.পি বলেন, রাজনীতি ক্ষমতার জন্য, আর ক্ষমতা মানুষের কল্যানের জন্য। কিন্তু মানুষ খুন করে মানুষের কল্যাণ করা যায়না। মানুষকে হত্যা করে মানুষের অধিকার আদায় করা যায়না। তিনি বলেন, বিএনপি-জামাতের ডাকা হরতাল অরবোধ মানুষ প্রত্যাখ্যান করেছে। তাই তারা নাশকতা শুরু করেছে। মোকতাদির চৌধুরী এম.পি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে অনুরোধ করে বলেন, আপনি দয়া করে আমাদের সন্তানের লেখাপড়ার সুযোগ দিন। গনতান্ত্রিক পথে ফিরে আসুন। তিনি বলেন, যারা বোমা মেরে মানুষ হত্যা করে তাদের সাথে সহমত হওয়ার সুযোগ নেই।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান পি.পি.এম, পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার।
প্রযুক্তি করতে পারে দারিদ্র মোচন এই প্রতিপাদ্য বিষয়ে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া পলিটেনিক্যাল ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রদীপ্ত খীসা, জেলা শিক্ষা অফিসার কাজী সলিম উল্লাহ ও পিটিআই.র সুপার জেসমিন খানম।
বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩৩টি স্টল স্থান পায়। মেলায় আলোচনার সভার আগে প্রধান অতিথি ও বিশেষগন অতিথি স্টলগুলো পরিদর্শন করেন।
 

 

 

 

এ জাতীয় আরও খবর

টানা ১১ জয়ে প্রথম পর্ব শেষ করল আবাহনী

কেন্দ্রীয় ব্যাংকের বক্তব্যে আতঙ্ক ছড়িয়ে পড়বে : বেসিক ব্যাংক

‘শুল্ক ফাঁকি’ দেওয়া ২৪২ মেট্রিকটন ভারতীয় চিনি পাবনায় জব্দ

নির্বাচনের টিকিট না পেয়ে খোলামেলা রূপে হাজির নুসরাত!

বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়ায় ক্ষুব্ধ ভোক্তারা

ইরানের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ শুরু করেছে যুক্তরাষ্ট্র

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের শাড়ি বন্ধুদের দিলেন ব্যারিস্টার সুমন

শিল্প এবং সংস্কৃতির উন্নয়নে বিনিয়োগ বাড়াতে হবে : তথ্যপ্রতিমন্ত্রী

ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত

এক বন্ধুরাষ্ট্রকে খুশি করতে গিয়ে অন্যের বিরাগভাজন হতে পারি না: সেনাপ্রধান

সোনার দাম আবারও বাড়ল, ভরি ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

ব্রিটিশ দূতের সঙ্গে বিএনপির বৈঠক