শুক্রবার, ১লা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ ১৭ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

মানুষকে হত্যা করে মানুষের অধিকার আদায় করা যায় না- মোকতাদির চৌধুরী এম.পি

DSC001594নিজস্ব প্রতিবেদক : প্রধান মন্ত্রীর সাবেক একান্ত সচিব, বিশিষ্ট লেখক, মুক্তিযোদ্ধা, বাংলাদেশ আওয়ামীলীগের কার্য নির্বাহী কমিটির সদস্য, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি বলেছেন, বিজ্ঞান মেলার সাথে বাঙ্গালীর একটা সম্পর্ক রয়েছে। বাংলাদেশ যদি স্বাধীন না হতো তাহলে বিজ্ঞান মেলা হতো না। তিনি গতকাল রবিবার সকালে ৩৬তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে স্থানীয় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে জেলা প্রশাসন আয়োজিত তিন দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য একথা বলেন।
জেলা প্রশাসক ডঃ মুহাম্মদ মোশাররফ হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এম.পি আরো বলেন, যারা একদিন ডিজিটাল বাংলাদেশ নিয়ে উপহাস করতো, তারা এখন ডিজিটাল বাংলাদেশের সুফল ভোগ করছে। তিনি বলেন, আমাদের শিক্ষার্থীদের মধ্যে দেশপ্রেম জাগ্রত করতে হবে। আমাদের শিক্ষার্থীরা এখন ট্রেন ও বাসে অগ্নিবোমা নিক্ষেপ প্রতিরোধের কথা চিন্তা করছে। তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ার একটি গোষ্ঠী বিজ্ঞানের বিরুদ্ধে। কিন্তু বিজ্ঞান শিখেই ডঃ কুদরতে খোদার বংশধররা এগিয়ে যাচ্ছে।
মোকতাদির চৌধুরী এম.পি বলেন, রাজনীতি ক্ষমতার জন্য, আর ক্ষমতা মানুষের কল্যানের জন্য। কিন্তু মানুষ খুন করে মানুষের কল্যাণ করা যায়না। মানুষকে হত্যা করে মানুষের অধিকার আদায় করা যায়না। তিনি বলেন, বিএনপি-জামাতের ডাকা হরতাল অরবোধ মানুষ প্রত্যাখ্যান করেছে। তাই তারা নাশকতা শুরু করেছে। মোকতাদির চৌধুরী এম.পি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে অনুরোধ করে বলেন, আপনি দয়া করে আমাদের সন্তানের লেখাপড়ার সুযোগ দিন। গনতান্ত্রিক পথে ফিরে আসুন। তিনি বলেন, যারা বোমা মেরে মানুষ হত্যা করে তাদের সাথে সহমত হওয়ার সুযোগ নেই।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান পি.পি.এম, পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার।
প্রযুক্তি করতে পারে দারিদ্র মোচন এই প্রতিপাদ্য বিষয়ে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া পলিটেনিক্যাল ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রদীপ্ত খীসা, জেলা শিক্ষা অফিসার কাজী সলিম উল্লাহ ও পিটিআই.র সুপার জেসমিন খানম।
বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩৩টি স্টল স্থান পায়। মেলায় আলোচনার সভার আগে প্রধান অতিথি ও বিশেষগন অতিথি স্টলগুলো পরিদর্শন করেন।
 

 

 

 

এ জাতীয় আরও খবর

ঈদের আগে ফ্রিজ পরিষ্কারের দারুণ কিছু টিপস

ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ২২

পদ্মা সেতু হওয়ায় দুশ্চিন্তায় দৌলতদিয়ার ১৪০০ হকার

বাসার নিচতলায় হাঁটুপানি, বিদ্যুৎস্পৃষ্টে ২ জনের মৃত্যু

‘সোনার চর’ দিয়ে কাজে ফিরলেন মৌসুমী

কিশোরীকে ‘আই লাভ ইউ’ বলায় যুবকের কারাদণ্ড

কোক স্টুডিও বাংলায় গান গাইবেন ওস্তাদ রশিদ খান

সেই জিতুকে স্কুল থেকে আজীবন বহিষ্কার

জাতির কাছে নূপুর শর্মার ক্ষমা চাওয়া উচিত : ভারতীয় সুপ্রিম কোর্ট

যাত্রীর চাপে এক্সপ্রেসওয়ের টোল প্লাজায় বাড়ল বুথ

‘আমরা শেষ পর্যন্ত সিদ্ধান্তে অটল থাকতে পারলে আ.লীগ সরকার থাকবে না’

ভাইয়ের জানাজায় অংশ নিতে প্যারোলে মুক্তি পেলেন হাজী সেলিম