বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেষ পর্যন্ত নিউজিল্যান্ডের ১ উইকেটে জয়

starcঅস্ট্রেলিয়ার পর ছন্নছাড়া ব্যাটিং করেছে নিউজিল্যান্ডও। ১৫২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ২৩.১ ওভারে ৯ উইকেট হারিয়ে এক প্রকার ধুঁকতে ধুঁকতে জয় পেল কিউইরা।
মির্ডল ওর্ডার ব্যাটসম্যান ক্যান উইলিয়ামসনের হার না মানা ৪৫ রানের সুবাদে এক উইকেটের জয় পায় তারা। এর আগে উদ্বোধনী ব্যাটসম্যান ম্যাককলাম ২১ বলে ঝড় তুলে অর্ধশতক রানে আউট হন।
 
ম্যককলাম ও গুপটিলের উদ্বোধনী দ্বিতীয় সর্বোচ্চ জুটি থেকে আসে ৪০ রান। মাঝে আন্ডরসনের সাথে ৫২ রানের জুটি গড়েন ক্যান। এই দুই জুটির সুবাদে জয় পায় কিউইরা।
নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্টের তোপের পর নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের জন্য অস্ট্রেলিয়ার মাইকেল স্টার্ক হয়ে উঠেন মূর্তিমান আতঙ্ক। তিনি একাই ২৮ রানে নেন ৬ উইকেট।  কমিন্স পান ২ উইকেট।
ম্যাককলাম ও ক্যান ছাড়া নিউজিল্যান্ডের কোন ব্যাটসম্যান উইকেটে থিতু না হতেই ক্রমাগত সাজঘরে ফেরেন। এছাড়া গুপটিলের ১১ ও আন্ডারসনে ২৬ ছাড়া আর কেউ দুই অংকের ঘরে পৌছতে পারেননি।
এর আগে অকল্যান্ডের ইডেন পার্কে ‘এ’ গ্রুপের ম্যাচে টস জিতে ব্যাটিং নেয় অস্ট্রেলিয়া। নিজেদের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ট্রেন্ট বোল্টের বোলিং তোপে ৩২.২ ওভারে সব উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া করে ১৫১ রান।
২২ ওভারে ১০৬ রানে ৯ উইকেট হারানোর পর শেষ ব্যাটসম্যান প্যাট কমিনসকে নিয়ে ব্র্যাড হাডিন ৪৫ রানের দ্বিতীয় সর্বোচ্চ জুটি গড়েন। হাডিন ব্যক্তিগত ৪৩ রানে আউট হন। অস্ট্রেলিয় ইনিংসের এটিই ব্যক্তিগত সর্বোচ্চ রান।
নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ২৭ রানে ৫ ও টিম সাউদি ৬৫ রানে নেন ২ উইকেট।
বিশ্বকাপে আগের তিন খেলায় শ্রীলঙ্কা, স্কটল্যান্ড ও ইংল্যান্ডকে হারায় নিউ জিল্যান্ড। অস্ট্রেলিয়া প্রথম ম্যাচে হারায় ইংল্যান্ডকে। বাংলাদেশের বিপক্ষে তাদের পরের ম্যাচটি পরিত্যক্ত হয়।

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ