সোমবার, ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বাংলাদেশে ভাইবার ও ট্যাঙ্গো বন্ধ

Viber-Logoডেস্ক রির্পোট : নিরাপত্তাজনিত কারণে ইন্টারনেটের জনপ্রিয় অ্যাপস ভাইবার ও ট্যাঙ্গো বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকার।

বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি) মোবাইল ফোন অপারেটর ও ইন্টারনেট গেটওয়ে অপারেটরদের চিঠি পাঠিয়ে এই দুই মেসেজ ও ভয়েস সার্ভিস বন্ধের নির্দেশ দেয়। তবে প্রযুক্তিগত চ্যালেঞ্জের কারনে পুরো দেশের ভাইবার বন্ধ হতে হয়তো কিছুটা সময় লাগতে পারে।

বিটিআরসি সেক্রেটারি সরোয়ার আলম গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন। বিভিন্ন দূতাবাসে চিঠি পাঠিয়েও জানানো হয়েছে ভাইবার ও ট্যাঙ্গো সার্ভিস আজ দুপুর ১২ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত বন্ধ থাকবে। পরে সোমবার দুপুর ১২ টা পর্যন্ত এই সময়সীমা বাড়ানো হয়। বিভিন্ন টেলিকম অপারেটরের সাথে কথা বলে তা নিশ্চিত হয়েছে প্রিয়.কম। তবে এই আদেশ আরো বাড়ানো হবে কি না, তা নিশ্চিত হওয়া যায়নি।

বর্তমানে বাংলাদেশসহ বিশ্বে ফ্রি মেসেঞ্জার ও ভয়েস-এর মাধ্যম হিসেবে ভাইবার ও ট্যাঙ্গো তরুণদের মধ্যে ব্যাপক জনপ্রিয়। অনেকেই মনে করে থাকেন যে, বর্তমান সময়ের রাজনীতিবিদরাও ভাইবার ব্যবহার করছেন। এবং সরকার কোনও ভাবেই ভাইবার মনিটর করতে পারছে না। বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে ভাইবার বন্ধ করার ঘোষণা দেশে নতুন বিতর্ক সৃষ্টি করতে পারে।

এ জাতীয় আরও খবর

সর্বদলীয় সরকার গঠনে বিরোধী দলকে আমন্ত্রণ শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর

টাইগার স্পিনারদের দাপট, ম্যাথিউসের সেঞ্চুরিতে শ্রীলঙ্কার স্বস্তি

বিজেপি নেতাকে কষে চড় মারলেন এনসিপি কর্মী

উত্ত্যক্তের প্রতিবাদ করায় মাকে লাথি, মেয়েকে ‘ধর্ষণচেষ্টা’!

ঢাকাবাসীকে ‘স্বস্তির খবর’ দিলো কোয়ালিটি ইনডেক্স

দেশের উত্তরাঞ্চলে ভারি বৃষ্টির সম্ভাবনা

ঘুরে ঘুরে ময়লা সংগ্রহ করেন মামুন, বিলান গাছ

ক্ষমতাচ্যুত হতে পারেন পুতিন : ইউক্রেন জেনারের

টিসিবিতে সোমবার থেকে সয়াবিন মিলবে ১১০ টাকায়

সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক হাসপাতালে

ভোটের এক মাস আগেই কুমিল্লায় বিজিবি মোতায়েন

অসুস্থ মঈন খান আইসিইউতে