সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

খালেদা জিয়া এক গণমাধ্যমে এ কথা বলেন গণতন্ত্র এখন কবরে

93060_Khaleda-Ziaডেস্ক রির্পোট :বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব চরম সংকটাপন্ন। গণতন্ত্রকে কবরে পাঠানো হয়েছে। আজ বৃহস্পতিবার মওলানা আবদুল হামিদ খান ভাসানীর জন্মবার্ষিকী উপলক্ষে গণামধ্যমে দেয়া এক বাণীতে খালেদা জিয়া এ কথা বলেন।
 
ভাসানীর আত্মার মাগফিরাত কামনা করে খালেদা জিয়া বলেন, ব্রিটিশ ঔপনিবেশিক আমল থেকে শুরু করে স্বাধীনতা-উত্তর বাংলাদেশে সব স্বৈরশাসকের অপশাসনের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা এবং দেশের গণতন্ত্র ও স্বাধীনতা-সার্বভৌমত্ব রায় মওলানা ভাসানীর অবদান নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।
 
খালেদা বলেন, আধিপত্যবাদ আজও ডানা বিস্তার করে রেখেছে। কারণ ৫ জানুয়ারির তামাশার নির্বাচন করে গণতন্ত্রবিনাশী আধিপত্যবাদের শিখণ্ডী উৎপীড়ক শাসকশ্রেণি জনমতকে রক্তাক্ত পন্থায় দমন করে ক্ষমতা জবরদখল করে রেখেছে। মওলানা ভাসানীর উদ্যম ও সাহসিকতাকে আঁকড়ে ধরে রাখতে পারলেই আগ্রাসী শক্তিকে রোখা সম্ভব হবে।
 
খালেদা জিয়া বলেন, ‘রাজনৈতিক জীবনে মওলানা ভাসানী আজীবন শোষিতের প নিয়ে শাসকগোষ্ঠীকে দিকনির্দেশনা দিয়ে গেছেন। তিনি নিপীড়িত, নির্যাতিত মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে সকল সময় থেকেছেন আপসহীন নেতৃত্বের ভূমিকায়। তাঁর প্রদর্শিত পথ ধরে চলতে পারলেই অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে কোনো কঠিন বাধাই আমাদের পথ আগলাতে সম হবে না।

এ জাতীয় আরও খবর

কে পালায় তা সবাই জানে: মির্জা ফখরুল

পদযাত্রা করে বিএনপিকে উদ্ধার করা যাবে না: ওবায়দুল কাদের

মির্জা ফখরুলও আগুন সন্ত্রাসের হুকুমদাতা: তথ্যমন্ত্রী

মানুষ হত্যা করাই বিএনপির রাজনীতি : আমু

পাঠ্যপুস্তকে ভুল খুঁজতে দুই কমিটি

সিপিডি রাজনৈতিক লক্ষ্য নিয়ে কাজ করছে: কৃষিমন্ত্রী

টানা দ্বিতীয়বার অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটার স্মিথ-মুনি

‘নিখোঁজ’ স্বতন্ত্র প্রার্থীকে খুঁজে বের করার নির্দেশ ইসির

পাকিস্তানের মসজিদে বিস্ফোরণে নিহত বেড়ে ৩২, আহত ১৪৭

সালাম মুর্শেদীর বাড়ির ভিডিও সরাতে ব্যারিস্টার সুমনকে নির্দেশ

বাংলাদেশের স্বর্ণা বিশ্বকাপের সেরা দলে

রেমিট্যান্সে সুবাতাস