সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

সৌদি আরবে প্রবাসী বাংলাদেশীদের পিঠা মেলা

pitha-utsob_187560আন্তর্জাতিক ডেস্ক :রিয়াদের মরুর বুকে আল তাবিয়া কমিউনিটি সেন্টারে ষড় ঋতুর বাংলাদেশের শীতের ঐতিহ্যবাহী পিঠা মেলার আয়োজন করেছে প্রবাসী বাংলাদেশীদের সংগঠন ‘আমরা ক’জনা’।

মেলায় প্রবাসী আবহমান বাংলার গৃহিনিদের তৈরি বাংলাদেশের শতাধিক রকমের পিঠা স্থান পায়।

সংগঠনটির সভাপতি আজাদ কামালের সভাপতিত্বে ও সদস্য মুসা বাবুর উপস্থাপনায় পিঠা মেলায় প্রধান অতিথি ছিলেন রিয়াদ বাংলাদেশ দূতাবাসের উপ মিশন প্রধান মোহাম্মদ আইয়ুব।

তিনি বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে আবহমান বাংলার পিঠা উৎসবের আয়োজন করায় আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, ভবিষ্যতেও এই ধারাবাহিকতা বজায় থাকবে এবং সবাই বাংলাদেশের কল্যাণে কাজ করবেন সেই প্রত্যাশা করছি। আমাদের প্রবাসী সন্তানরা যখন দেশীয় ইতিহাস ঐতিহ্য ভুলতে বসেছে ঠিক সেই মুহূর্তে ‘আমরা ক’জনার’ দেশীয় পিঠা উৎসব অবশ্যই প্রসংশনীয় উদ্যোগ।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের খাইরুল আলম, মনিরুল ইসলাম, মোশারফ হোসেন, সারওয়ার আলম, ফারজানা মান্নান, ইঞ্জিনিয়ার আফসারুল আলম, অধ্যাপক আ ক ম রফিকুল ইসলাম, কাজি সেলিম, সেলিম ভুইয়া, ফারুক আহমেদ চান।

এছাড়া আমির ফয়সাল, রফিকুল ইসলাম মিল্টন, বজলুর রহমান টুটুল, শাহিন খান, রনি, আলি হায়দার, ওয়াহিদুজ্জজামানসহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তি ও নানা শ্রেণী-পেশার প্রবাসীরা উপস্থিত ছিলেন।

পিঠা মেলায় অংশ নেয়া স্টলগুলোর মধ্য থেকে মজাদার সেরা পিঠার জন্য ৩টি স্টলকে পুরস্কৃত করা হয়।

মেলার অন্যতম আকর্ষণ র‌্যাফেল ড্রতে বিজয়ীদের এলইডি টিভি, মাইক্রোওভেন পুরস্কার দেয়া হয়।

সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সাংবাদিক অহিদুল ইসলাম ।