বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উন্নয়নশীল দেশ হিসেবে প্রতিষ্ঠা করতে মান সম্পন্ন শিক্ষা হচ্ছে প্রধান মাধ্যম-জেলা প্রশাসক

pic dc 27-11-2014ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশররফ হোসেন বলেছেন, বাংলাদেশকে উন্নয়ন শীল দেশ হিসেবে প্রতিষ্ঠা করতে মান সম্পন্ন শিক্ষা হচ্ছে প্রধান মাধ্যম । তিনি বলেন, সরকার শিক্ষার মান উন্নয়নে বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করছে। ফলে শিক্ষা ক্ষেত্রে আমরা অনেক এগিয়েছি, শতভাগ শিশু স্কুলে আসছে, ঝড়েপড়া রোধ হয়েছে , জাতীয় শিক্ষানীতি হওয়ায় এর সুফল পাওয়া যাচ্ছে। মাল্টি মিডিয়া ক্লাশের উপর গুরুত্বরোপ করে তিনি বলেন জেলার ২৮৬ টি প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাশ রুমের সামগ্রী দেয়া হয়েছে। পর্যায়ক্রমে সব স্কুলে এসব সামগ্রী পৌছবে। সরকার শিক্ষক সহ ম্যানেজিং কমিটির সদস্যদের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণের ব্যবস্থা করেছে এতে অনেক সুফল রয়েছে, প্রশিক্ষণ লব্ধ বিষয় সমন্বয় করে তা যথাযথ প্রয়োগ করতে হবে। নিরক্ষরমুক্ত, ক্ষুধামুক্ত শিক্ষিত দক্ষ জনবল সম্পন্ন উন্নয়ন শীল দেশ গঠনের দায়িত্ব সকলের। শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন ও শিক্ষার মানউন্নয়ন ও প্রসারে ম্যানেজিং কমিটির দায়িত্বশীলতার উপর গুরুত্বরোপ করে ম্যানেজিং কমিটি প্রধান শিক্ষক শিক্ষকবৃন্দ শিক্ষার্থী সহ সকলকে শিক্ষার প্রসারের আন্দোলনে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য তিনি আহবান জানিয়েছেন।
বৃহস্পতিবার বিকেলে শিক্ষা মন্ত্রনালয়ের টিচিং কোয়ালিটি ইমপ্রুভমেন্ট -২ ইন সেকেন্ডারী এডুকেশন প্রজেক্টে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার স্কুল ম্যানেজিং  কমিটির সভাপতি, অভিভাবক সদস্যদের ৩ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মাশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান ।
ব্রাহ্মণবাড়িয়া জেলা শিক্ষা অফিস ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস এর আয়োজনে স্থানীয় রামকানাই হাই একাডেমী মিলনায়তনে উক্ত প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে জেলা শিক্ষা অফিসার কাজি সলিম উল্লাহর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জীবন ভাটাচার্য , বীর মুক্তিযোদ্ধা রামকানাই হাই একাডেমীর ম্যানেজিং কমিটির সভাপতি আমানুল হক সেন্টু , প্রশিক্ষক সহযোগী অধ্যাপক মাহফুজা খাতুন , মৈন্দ স্কুলের  ম্যানেজিং কমিটির সভাপতি শাহ আলম প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন শিক্ষক মিল্টন বিশ্বাস। ২৫ থেকে ২৭ নভেম্বর পর্যন্ত এ কর্মশালায় প্রশিক্ষক ছিলেন কুমিল্লা টিটিসির সহযোগী অধ্যাপক মাহফুজা খাতুন , প্রভাষক ফাহমিদা সুলতানা। কর্মশালায় সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৫০ জন ম্যানেজিং কমিটির সভাপতি , অভিভাবক সদস্যরা অংশ গ্রহণ করে। অনুষ্ঠানে প্রশিক্ষাণার্থীদের সনদপত্র প্রদান করা হয়।

 

 

এ জাতীয় আরও খবর

৮৭ হাজার টাকার মদ খান পরীমণি, পার্সেল না দেওয়ায় চালান তাণ্ডব

যুদ্ধ পরিস্থিতি মোকাবিলায় আগাম প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

ভারতের পররাষ্ট্র সচিব ঢাকায় আসছেন শনিবার

পি কে হালদারের বিরুদ্ধে প্রথম চার্জশিট দিচ্ছে দুদক

কেমন ছিল জিম্মিদশার দিনগুলো, জানালেন জাহাজের ক্যাপ্টেন রশিদ

ইসরায়েলে ড্রোন হামলা হিজবুল্লাহর, ১৪ সেনাসদস্য আহত

হাথুরুকে নিয়ে ধোঁয়াশা নেই, ২১ এপ্রিল রাতে ফিরছেন ঢাকায়

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ভাওতাবাজি : আমীর খসরু

গরমে গতি কমিয়ে ট্রেন চালানোর নির্দেশ

পশ্চিমবঙ্গে ৪৬ ডিগ্রিতে পৌঁছাবে তাপমাত্রা

গুলশানে চুলোচুলি করা সেই ৩ নারী গ্রেপ্তার

দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর