মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জেলা নাগরিক কমিটির আয়োজনে আবদুস সামাদ এর স্মরণে নাগরিক শোক সভা

pic 2প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া জেলা নাগরিক কমিটির আয়োজনে নাগরিক কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি ব্রাহ্মণবাড়িয়ার বিশিস্ট ব্যক্তিত্ব ভাষা সৈনিক প্রবীণ আইনজীবি রাজনীতিবিদ প্রয়াত এডভোকেট আবদুস সামাদ এর স্মরণে নাগরিক শোক সভা মঙ্গলবার সন্ধ্যায় সুর স¤্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনের সরোদ মঞ্চে অনুষ্ঠিত হয়েছে।
জেলা নাগরিক কমিটির সভাপতি বিশিস্ট চিকিৎসক আলহাজ্ব ডাঃ মোহাম্মদ বজলুর রহমান এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান পিপিএিম (বার), বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক আজাদ ছাল্লাল, প্রফেসর অমৃত লাল সাহা, জেলার ১৪ দলের সমন্বয়ক বীর মুক্তিযোদ্ধা আমানুল হক সেন্টু,  চেম্বারের সভাপতি আলহাজ্ব আজিজুল হক, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোঃ হেলাল উদ্দিন।
জেলা নাগরিক কমিটির সাহিত্য সাংস্কৃতিক সম্পাদক আল আমীন শাহীনের পরিচালনায় শোক সভায় স্বাগত বক্তব্য রাখেন শোক সভা বাস্তবায়ন কমিটির আহবায়ক বিষ্ণুপদ দেব, বক্তব্য রাখেন প্রবীণ আইনজীবি একে শামসুদ্দিন টুনু, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শফিকুর রহমান শহিদ, জেলা আওয়ামীলীগের তথ্য বিষয়ক সম্পাদক সৈয়দ নজরুল ইসলাম, জেলা যুবলীগের সভাপতি আলহাজ্ব এডভোকেট মাহবুবুল আলম খোকন,আলহাজ্ব শাহাদাৎ হোসেন, এডভোকেট মিন্টু ভৌমিক, এডভোকেট আকতার হোসেন সাঈদ,এডভোকেট এমএ করিম, এডভোকেট কাজী মাসুদ আহমেদ, পৌর কাউন্সিলর আহসান উল্লাহ হাসান, নাগরিক ফোরামের সম্পাদক রতন কান্তি দত্ত, নাগরিক কমিটির নেতৃবৃন্দের মধ্যে সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ হাবিবুল্লাহ, যুগ্ম সম্পাদক আবদুস সালাম, এডভোকেট মকবুল হোসেন তালুকদার, আলহাজ্ব সাইদুর রহমান সাঈদ সর্দার, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু হোরায়রাহ, এডভোকট মোস্তাফিজুর রহমান নোমান,শ্রমিক নেতা হাজী জসীমউদ্দিন জমশেদ, আলহাজ্ব ইস্কান্দর মির্জা, মরহুমের পুত্র নাগরিক কমিটির প্রচার সম্পাদক আহসান উরøাহ মাসুদ প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতেই মরহুমের রুহের মাগফেরাত কামনায় দোয়া পরিচালনা করেন মাওলানা মাসউদ আইয়ূবী।
অনুষ্ঠানে প্রধান অতিথি পুলিশ সুপার মনিরুজ্জামান পিপিএম বার বলেন প্রয়াত এডভোকেট আব্দুস সামাদ ছিলেন অনন্য গুণের অধিকারী ব্যতিক্রমী ব্যক্তিত্ব। অহংকার দীপ্ত আইকন,তিনি ছিলেন আলোর পথের দিশারী নির্লোভ সমাজসেবী। তিনি যে অবদান রেখে গেছেন সেই তুলনায় যথাযথ সম্মান তিনি পাননি।  গর্ব ও শ্রদ্ধাবোধ থেকেই তার স্মৃতি রক্ষায় কিছু করা সকলেরই উচিত। সম্মিলিতভাবে তাঁর স্মৃতি রক্ষার্থে কিছু করলে তার বিদেহী আত্মা শান্তি পাবে। অনুষ্ঠানে এডভোকেট আলহাজ্ব মাহবুবুল আলম খোকন এডভোকেট আব্দুস সামাদ এর স্মৃতি রক্ষার্থে যে কোন সড়কের নামকরণে ও স্মারক স্তম্ভ করার প্রস্তাব করেন। সভাপতির বক্তব্যে আলহাজ্ব ডাঃ মোহাম্মদ বজলুর রহমান বলেন, এডভোকেট আবদুস সামাদ আজ নেই , তিনি নাগরিক কমিটি নিয়ে যে স্বপ্ন দেখতেন তা আমরা বাস্তবায়ন করবো ইনশাল্লাহ। তিনি এ ব্যাপারে সলের দোয়া ও সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠানে বক্তরা বলেন , এডভোকট আবদুস সামাদ জীবদ্দশায় যে অবদান রেখে গেছেন তা অবস্মরনীয় হয়ে থাকবে।

 

এ জাতীয় আরও খবর

পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিলো বিজিপির আরও ১২ সদস্য

তীব্র গরমের পরে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

উপজেলা নির্বাচন বর্জনের সিদ্ধান্ত বিএনপি ও জামায়াতের

এখনও কেন ‘জলদস্যু আতঙ্কে’ এমভি আবদুল্লাহ

বাড়ছে তাপমাত্রা, জেনে নিন প্রতিরোধের উপায়

বিএনপির অনেকে উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছে : কাদের

অনিবন্ধিত অনলাইনের বিরুদ্ধে পদক্ষেপ নেবো : তথ্য প্রতিমন্ত্রী

প্রার্থীদের মনোনয়নপত্রের প্রিন্ট কপি চাওয়া যাবে না : ইসি

ইসরায়েলকে সহায়তা করায় জর্ডানে বিক্ষোভ

পণ্যের দাম ঠিক রাখতে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে : প্রতিমন্ত্রী

লিটারে ১০ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম

ফরিদপুরে বাস-পিকআপের সংঘর্ষে নিহত বেড়ে ১৪