শনিবার, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিক্ষাঙ্গনে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

file (3)

ডেস্ক রির্পোট :শিক্ষাঙ্গনে যারা বিশৃঙ্খলা সৃষ্টি করছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নিতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে সোমবার মন্ত্রিসভা বৈঠকের পর ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে রাজশাহী, সিলেটের বিভাগীয় কমিশনার ও পুলিশ কমিশনারদের সঙ্গে কথা বলার সময় প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন।

প্রধানমন্ত্রী সংশ্লিষ্টদের উদ্দেশ্যে বলেন, এ ব্যাপারে কোনো দিকে, কারো মুখের দিকে না তাকিয়ে যথাযথ ব্যবস্থা নেবেন, সেটাই চাই।

প্রধানমন্ত্রী বলেন, যারাই শিক্ষাপ্রতিষ্ঠানে গণ্ডগোল করুক, একটা পর্যায়ে দেখা গেছে, ছাত্রের সঙ্গে অছাত্র বেশি এবং কিছু বহিরাগত লোক জড়িত থাকে। রাজশাহীতে এমন একটা ঘটনা ঘটল, সাথে সাথে গ্রেফতার করে উপযুক্ত শাস্তি দিলে নিয়ন্ত্রণ করা যাবে। এ ব্যাপারে কোনো দিকে, কারো মুখের দিকে না তাকিয়ে যথাযথ ব্যবস্থা নেবেন, সেটা চাই।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক একেএম শফিউল ইসলামকে গত ১৫ নভেম্বর কুপিয়ে হত্যা করে অজ্ঞাতপরিচয় দুর্বৃত্তরা। এরপর ২০ নভেম্বর সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে সুমন চন্দ্র দাস (২১) নামে এক ছাত্র নিহত হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, কিছু দিন আগে শাহজালাল বিশ্ববিদ্যালয়ে একটা সমস্যা হয়েছে। একটা নির্দেশ দিতে চাই, যারাই এ ধরনের সমস্যা সৃষ্টি করবে বা শিক্ষাপ্রতিষ্ঠানে সন্ত্রাস করবে, যে দলেরই হোক, কে কোন দলের সেটা দেখার কথা না। যারাই এ ধরনের কর্মকাণ্ড করবে সাথে সাথে তাদের বিরুদ্ধে অ্যাকশন নিতে হবে।

এ জাতীয় আরও খবর

ক্যানসার আক্রান্ত অভিনেত্রীর পাশে ফারহান

যুক্তরাষ্ট্রে ঈদ উদযাপনে গোলাগুলি, আহত ৩

ফিলিস্তিন রাষ্ট্রকে স্বীকৃতি দিতে প্রস্তুত স্পেন

গোর-এ-শহীদ ময়দানে ৬ লাখ মুসল্লির ঈদের নামাজ আদায়

একদিনে শীর্ষস্থান হারালেন মুস্তাফিজ

মায়ের জমানো টাকা ও গাড়ি বেচে সিনেমা, হল না পেয়ে কাঁদলেন নায়ক

অপরাজনীতি যেন চিরতরে দূর হয়, প্রার্থনা পররাষ্ট্রমন্ত্রীর

পরিবারের মুখে হাসি ফোটাতে আড়ালেই থাকে তাদের কষ্ট

শুধু বিএনপি নয়, পুরো দেশ দুঃসময় পার করছে : মির্জা ফখরুল

ঈদের আনন্দ থেকে কেউ যেন বঞ্চিত না হয় : রাষ্ট্রপতি

রোজায় এক হাজার ইফতার পার্টি করেছে বিএনপি : প্রধানমন্ত্রী

মিরপুর চিড়িয়াখানায় হাতির আঘাতে কিশোরের মৃত্যু