শুক্রবার, ১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শাস্তি মাফ হবে কি, কে হচ্ছেন নতুন কোচ?

file

ক্রীড়া ডেস্ক :মঙ্গলবার বাংলাদেশ হকি ফেডারেশনে গর্ভনিং বডির (জিবি) সভা অনুষ্ঠিত হবে। এ সভায় জাতীয় দলের কোচ নির্ধারণ, শাস্তিপ্রাপ্ত তিন খেলোয়াড়ের রাসেল মাহমুদ জিমি, জাহিদ হোসেন এবং ইমরান হাসান পিন্টুর শাস্তি মওকুফসহ বিভিন্ন বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। তবে ফেডারেশনের বিশ্বস্ত সূত্রে জানা গেছে সিলেকশন কমিটি কোচ হিসেবে বেছে নিতে পারে সাবেক হকি তারকা মামুনুর রশীদকে। ইতোমধ্যেই তাঁর নাম প্রস্তাব করা হয়েছে। তাঁকে সিনিয়র দলের কোচ করার কারণ চলতি মাসে পাঞ্জাবে অনুশীলন প্রীতি ম্যাচ খেলতে গিয়ে যুব হকি দলের ভাল ফল করা (৭ ম্যাচের ৬টিতেই জয়)।

এছাড়া জাতীয় দলের বেশকিছু খেলোয়াড় আছেন, যারা যুব দলে মামুনুর রশীদের অধীনেই অনুশীলনরত।

কয়েকমাস ধরেই কোচবিহীন আছে জাতীয় হকি দল। ইনচন এশিয়ান গেমসে শোচনীয় ব্যর্থতার পর পাকিস্তানী কোচ নাভিদ আলমকে সরিয়ে তিন মাসের চুক্তিতে ভারতীয় কোচ ভারতের অজয় কুমার বানসালের নিয়োগ চূড়ান্ত করে ফেডারেশন। কিন্তু বর্তমান কর্মস্থল এবং ফেডারেশন ছুটি দিলেও ভারতীয় ক্রীড়া মন্ত্রণালয় থেকে অনুমোদন না পাওয়ায় বাংলাদেশে আসা হয়নি বানসালের। এজন্য বানসালের বিকল্প সন্ধানে তৎপর হয় ফেডারেশন।

চলতি মাসেই জাতীয় দলের অনুশীলন ক্যাম্প শুরু হওয়ার কথা। এই হকি আসরে ভারপ্রাপ্ত কোচ হিসেবে দায়িত্ব পালন করতে পারেন মামুনুর রশীদ। যিনি বর্তমানে জাতীয় যুব হকি দলের দায়িত্ব পালন করছেন।

ফেডারেশন এখনও শাস্তিপ্রাপ্ত জাতীয় দলের তিন খেলোয়াড়ের বিষয়ে কোন সিদ্ধান্ত নেয়নি। জিবি মিটিংয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে এ ব্যাপারে। তাই ধারণা করা হয়েছে সাবেক হকি তারকা মামুনুর রশীদকে দ্বায়িত্ব দেয়া হতে পারে জতীয় দলের।

এ জাতীয় আরও খবর

ক্যানসার আক্রান্ত অভিনেত্রীর পাশে ফারহান

যুক্তরাষ্ট্রে ঈদ উদযাপনে গোলাগুলি, আহত ৩

ফিলিস্তিন রাষ্ট্রকে স্বীকৃতি দিতে প্রস্তুত স্পেন

গোর-এ-শহীদ ময়দানে ৬ লাখ মুসল্লির ঈদের নামাজ আদায়

একদিনে শীর্ষস্থান হারালেন মুস্তাফিজ

মায়ের জমানো টাকা ও গাড়ি বেচে সিনেমা, হল না পেয়ে কাঁদলেন নায়ক

অপরাজনীতি যেন চিরতরে দূর হয়, প্রার্থনা পররাষ্ট্রমন্ত্রীর

পরিবারের মুখে হাসি ফোটাতে আড়ালেই থাকে তাদের কষ্ট

শুধু বিএনপি নয়, পুরো দেশ দুঃসময় পার করছে : মির্জা ফখরুল

ঈদের আনন্দ থেকে কেউ যেন বঞ্চিত না হয় : রাষ্ট্রপতি

রোজায় এক হাজার ইফতার পার্টি করেছে বিএনপি : প্রধানমন্ত্রী

মিরপুর চিড়িয়াখানায় হাতির আঘাতে কিশোরের মৃত্যু