বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বোলারদের র‌্যাঙ্কিংয়ে সাকিব ৯ নম্বরে

sakib=23ওয়ানডে ক্রিকেটে বোলারদের র‌্যাংকিংয়ে ১২ ধাপ উন্নতি হয়েছে বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসানের। এর ফলে সাকিব র‌্যাংকিংয়ের ৯ নম্বরে উঠে এসেছেন। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে বল হাতে ভালো পারফর্ম করার ফলে তার এই উন্নতি।

একদিনের ক্রিকেটে বোলারদের র‌্যাঙ্কিংয়ে সাকিবের বর্তমান রেটিং পয়েন্ট ৬৩৮। জিম্বাবুয়ের সঙ্গে পাঁচ ওয়ানডের সিরিজের প্রথম দুই ম্যাচে মোট পাঁচটি উইকেট নিয়েছেন তিনি। এর মধ্যে প্রথম ম্যাচে ৪১ রান খরচায় নিয়েছিলেন চার উইকেট। ম্যাচ জয়ী ওই পারফরম্যান্সেই মূলত র‌্যাংঙ্কিংয়ে বড় উন্নতি হয়েছে বাংলাদেশের সেরা এই ক্রিকেটারের।

বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মূর্তজা ৫৬৯ রেটিং পয়েন্ট নিয়ে বোলারদের মধ্যে ৩০তম স্থানে আছেন। ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়েও বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সবার উপরে আছেন সাকিব। প্রথম ওয়ানডেতে সাকিব তুলে নেন ক্যারিয়ারের ষষ্ঠ ওয়ানডে শতক। দ্বিতীয় ওয়ানডেতে অবশ্য শূন্য রানে আউট হয়ে যান। সব মিলিয়ে ওয়ানডের ব্যাটসম্যানদের মধ্যে ৬০৯ রেটিং পয়েন্ট নিয়ে ২৬তম স্থানে আছেন তিনি। আর অলরাউন্ডারদের মধ্যে ৩৮৯ রেটিং পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছেন টেস্টের সেরা অলরাউন্ডার সাকিব।

প্রথম দুটি ম্যাচ জিতে জিম্বাবুয়ের সঙ্গে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে বাংলাদেশ। অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার পাঁচ ম্যাচের সিরিজ শেষে সোমবার আইসিসি সবশেষ এই র‌্যাঙ্কিং প্রকাশ করে।

এ জাতীয় আরও খবর

৮৭ হাজার টাকার মদ খান পরীমণি, পার্সেল না দেওয়ায় চালান তাণ্ডব

যুদ্ধ পরিস্থিতি মোকাবিলায় আগাম প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

ভারতের পররাষ্ট্র সচিব ঢাকায় আসছেন শনিবার

পি কে হালদারের বিরুদ্ধে প্রথম চার্জশিট দিচ্ছে দুদক

কেমন ছিল জিম্মিদশার দিনগুলো, জানালেন জাহাজের ক্যাপ্টেন রশিদ

ইসরায়েলে ড্রোন হামলা হিজবুল্লাহর, ১৪ সেনাসদস্য আহত

হাথুরুকে নিয়ে ধোঁয়াশা নেই, ২১ এপ্রিল রাতে ফিরছেন ঢাকায়

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ভাওতাবাজি : আমীর খসরু

গরমে গতি কমিয়ে ট্রেন চালানোর নির্দেশ

পশ্চিমবঙ্গে ৪৬ ডিগ্রিতে পৌঁছাবে তাপমাত্রা

গুলশানে চুলোচুলি করা সেই ৩ নারী গ্রেপ্তার

দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর