মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হেরে শেষ মেয়েদের সাফ স্বপ্ন

w fotballক্রীড়া প্রতিবেদক : সাফ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে আজ বুধবার নেপালের বিপক্ষে জিতলেই বাংলাদেশ পেয়ে যেত স্বপ্নের ফাইনালের টিকিট। কিন্তু সেই চিরচেনা ঘাতক নেপালের হাতেই প্রাণ গেল বাংলাদেশের। নেপালের কাছে ১-০ গোলে পরাজিত হয়ে সেই স্বপ্নের সলিল সমাধি ঘটেছে বাংলাদেশের।

বাংলাদেশের মেয়েরা নেপালের বিপক্ষে নিজেদের সেরা খেলাটাই খেলেছে। প্রথমার্ধ জুড়ে তাই লড়াই হয়েছে সমানে সমান। কিন্তু ম্যাচে ভাগ্যদেবী সহায় হয়নি বাংলাদেশের। সেই ২০১০ সালের মতো এবারও সেমিফাইনালে বাংলাদেশের মেয়েদের স্বপ্নের সলিল সমাধি রচনা করল নেপাল। ম্যাচে একাধিক গোলের সুযোগ থাকার পরেও দুই দলের কেউ জালের ঠিকানা খুজে পায়নি। তাই কোন গোল ছাড়াই বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধেরও কোচ সুকিতো নুরিওর শিষ্যরা আক্রমণের ধারা বজায় রাখে। কিন্তু ৫৬ মিনিটে বাংলাদেশের সাফ স্বপ্নে কাল হয়ে আসে পেনাল্টি। আর পেলান্টি থেকে গোল করে নেপালকে এগিয়ে দেয় সাজনা রানা। নির্ধারিত সমেয়র মধ্যে বাংলাদেশ গোল শোধ করতে ব্যর্থ হলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে নেপাল।

 

উল্লেখ্য, ২০১০ সালে প্রথম নারী সাফের সেমিতেও ঠিক একই ঘটনা ঘটেছিল। সেবার বাংলাদেশের মেয়েদের ৩-০ গোলে পরাজিত করে ফাইনালে ওঠে নেপাল।

গ্রুপপর্বে বাংলাদেশ আফগানিস্তানকে ৬-১ ও মালদ্বীপকে ৩-১ গোলে হারিয়ে সেমিফাইনালের টিকেট নিশ্চিত করেছিল।
ওদিকে, অপর সেমিতে ভারত ৫-০ গোলে শ্রীলঙ্কাকে পরাজিত কর ফাইনাল উঠে গেছে। তাই ফাইনালে মুখোমুখি হবে গত দুই সাফের ফাইনালিস্ট নেপাল বনাম ভারত। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ২১ নভেম্বর পাকিস্তানের জিন্নাহ স্পোর্টস স্টেডিয়ামে।

এ জাতীয় আরও খবর

পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিলো বিজিপির আরও ১২ সদস্য

তীব্র গরমের পরে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

উপজেলা নির্বাচন বর্জনের সিদ্ধান্ত বিএনপি ও জামায়াতের

এখনও কেন ‘জলদস্যু আতঙ্কে’ এমভি আবদুল্লাহ

বাড়ছে তাপমাত্রা, জেনে নিন প্রতিরোধের উপায়

বিএনপির অনেকে উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছে : কাদের

অনিবন্ধিত অনলাইনের বিরুদ্ধে পদক্ষেপ নেবো : তথ্য প্রতিমন্ত্রী

প্রার্থীদের মনোনয়নপত্রের প্রিন্ট কপি চাওয়া যাবে না : ইসি

ইসরায়েলকে সহায়তা করায় জর্ডানে বিক্ষোভ

পণ্যের দাম ঠিক রাখতে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে : প্রতিমন্ত্রী

লিটারে ১০ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম

ফরিদপুরে বাস-পিকআপের সংঘর্ষে নিহত বেড়ে ১৪