শনিবার, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রাজধানীসহ বিভিন্ন স্থানে হরতালের সমর্থনে মিছিল

81059_Rajshahi-Hartal-hoডেস্ক রির্পোট:হরতালের সমর্থনে রাজশাহীতে মিছিল বের করে সম্মিলিত ইসলামী দলসমূহের নেতা-কর্মীরালতিফ সিদ্দিকীর সর্বোচ্চ শাস্তির দাবিতে সম্মিলিত ইসলামি দলসমূহের ডাকা হরতালের সমর্থনে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে মিছিল ও পিকেটিং করেছে নেতা-কর্মীরা।

 উত্তরা : রোববার সকাল ৭টায় আজমপুর কাঁচাবাজার এলাকায় সম্মিলিত ইসলামি দলসমূহের নেতাকর্মীরা মিছিল সমাবেশ করে। মিছিলে নেতৃত্বদেন মাওলানা আইয়ুব আলী, মাওলানা যাকির হোসাইন, মাওলানা আজিজুল ইসলাম শহীদ, মাওলানা মনোয়ার হোসাইন, মাওলানা কাওসারুজ্জামান, সোহেল পাটোয়ারী ও কামরুজ্জামান সোহাগ প্রমুখ।
 বংশাল : রোববার বাদ ফজর বংশালের আরমানিটোলায় সম্মিলিত ইসলামি দলসমূহের নেতাকর্মীরা মিছিল করেন। মিছিলে নেতৃত্ব দেন  মাওলানা  তাফাজ্জল হোসেন, মাওলানা  জয়নাল আবেদীন এবং মাওলানা আসাদুল্লাহ।
 রাজশাহী : রাজশাহী মহানগরীতে হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সম্মিলিত ইসলামী দলসমূহ। রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে রোববার সকাল ৭টার দিকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ কামারুজ্জামান চত্বরে সমাবেশে মিলিত হয়। এতে বক্তব্য রাখেন, সম্মিলিত ইসলামী দলসমূহের নেতা মাওলানা শহিদুল ইসলাম ও বোরহান উদ্দিন প্রমুখ।
এদিকে হরতালের মধ্যে সকালে রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ট্রেন ছেরে গেলেও নগরীতে দূরপাল্লাসহ আভ্যন্তরীণ রুটে কোনো বাস ছেড়ে যায়নি। তবে রিকশা, ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল স্বাভাবিক রয়েছে।
রাজশাহী মহানগর পুলিশের উপ-কমিশনার তানভীর হায়দার চৌধুরী জানান, হরতালের কারণে নগরীর বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি।
 
রংপুর : রংপুরে হরতালের সমর্থনে সকাল ১০টা পর্যন্ত কেউ মাঠে না নামলেও দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি।
রংপুর রেলওয়ে তত্ত্বাবধায়ক মোজাম্মেল হক জানান, রংপুর রেলওয়ে স্টেশন থেকে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।
কোতয়ালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী জানান, হরতালে সাইকেল রিকশা ও অটোরিকশা চলাচল করলেও ভারি কোনো যানবাহন চলাচল করছে না। হরতালে যেন কোনো বিশৃঙ্খলা না হয়, সেজন্য বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ব্যাপক কড়া পুলিশি টহল জোরদার করা হয়েছে।
অপরদিকে, পুলিশ টহলের পাশাপাশি নগরীতে র‌্যাব-১৩ এর সদস্যরা টহল দিচ্ছেন।
 বগুড়া : বগুড়ায় হরতাল চলাকালে কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। রিকশা ছাড়া সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এছাড়া সব ধরনের ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সরকারি ও বেসরকারি অফিস খুললেও তেমন কাজ নেই।
শিক্ষাপ্রতিষ্ঠান খুললেও কাশ হচ্ছে না। কারণ যানবাহনের অভাবে কেউ যাতায়াত করতে পারছে না। হরতালের সমর্থনে কোনো তৎপরতা নেই। তবে আইন শৃংখলা বাহিনী রয়েছে সতর্ক অবস্থানে।

এ জাতীয় আরও খবর

ক্যানসার আক্রান্ত অভিনেত্রীর পাশে ফারহান

যুক্তরাষ্ট্রে ঈদ উদযাপনে গোলাগুলি, আহত ৩

ফিলিস্তিন রাষ্ট্রকে স্বীকৃতি দিতে প্রস্তুত স্পেন

গোর-এ-শহীদ ময়দানে ৬ লাখ মুসল্লির ঈদের নামাজ আদায়

একদিনে শীর্ষস্থান হারালেন মুস্তাফিজ

মায়ের জমানো টাকা ও গাড়ি বেচে সিনেমা, হল না পেয়ে কাঁদলেন নায়ক

অপরাজনীতি যেন চিরতরে দূর হয়, প্রার্থনা পররাষ্ট্রমন্ত্রীর

পরিবারের মুখে হাসি ফোটাতে আড়ালেই থাকে তাদের কষ্ট

শুধু বিএনপি নয়, পুরো দেশ দুঃসময় পার করছে : মির্জা ফখরুল

ঈদের আনন্দ থেকে কেউ যেন বঞ্চিত না হয় : রাষ্ট্রপতি

রোজায় এক হাজার ইফতার পার্টি করেছে বিএনপি : প্রধানমন্ত্রী

মিরপুর চিড়িয়াখানায় হাতির আঘাতে কিশোরের মৃত্যু